ঢাকা (রাত ৯:২৬) সোমবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News গৌরীপুরের মিঠু হত্যা মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে নেয়ার দাবি পরিবারের Meghna News সিলেট কোতোয়ালী থানার সাবেক ওসি গ্রেফতার Meghna News সিলেট বিআরটিএ’র দুর্নীতিবাজ এডি ও মোটরযান পরিদর্শক এখনও বহাল তবিয়তে Meghna News ধর্মপাশায় দুইজন দরিদ্র রোগীকে নগদ অর্থ সহায়তা প্রাদন অনুষ্ঠান Meghna News বাদাম বিক্রেতা থেকে এলজিইডি’র ঠিকাদার মাফিয়া মান্নান! Meghna News সিলেটে তাপমাত্রা ৩৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস Meghna News সাঘাটায় নতুন প্রেসক্লাবের প্রথম সভা অনুষ্ঠিত Meghna News ৫০ মাসের বকেয়া বেতন প্রদাণের দাবীতে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন Meghna News আন্দোলনে আহতদের চিকিৎসা দিতে ঢাকায় আসছে চীনের মেডিক্যাল টিম Meghna News ময়মনসিংহে সিপিবি’র সমাবেশ ও লাল পতাকার মিছিল

বহাল তবিয়তে সেই ভুয়া ডাক্তার হালিম!

হোসাইন মোহাম্মদ দিদার হোসাইন মোহাম্মদ দিদার Clock বৃহস্পতিবার সন্ধ্যা ০৭:০৩, ২৮ সেপ্টেম্বর, ২০২৩

দাউদকান্দি উপজেলা প্রশাসনের অভিযানে জরিমানার আওতায় আনা হয়েছিল সাইনবোর্ডে নিজের নামের আগে ডাক্তার লেখার দায়ে। তিনি ভুয়া ডাক্তার এমএ হালিম।

গেল সপ্তাহে উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সেের উদ্যোগে ভুয়া চিকিৎসকদের ধরতে অভিযান পরিচালনা করা হয়েছিল।

ভ্রাম্যমাণ আদালতের সেই অভিযানের জালে আটকা পড়েন দীর্ঘদিন চিকিৎসার নামে রোগীদের সঙ্গে প্রতারণা করে আসা এই ভুয়া ডাক্তার এমএ হালিম। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে ৫০ হাজার টাকা দন্ড আদায় করা হয়েছিল। সতর্ক করা হয়েছিল নামের আগে ডাক্তার লেখা যাবে না। ভুয়া ডাক্তার মুচলেকা দিয়েছিলেন একদিনের মধ্যে নামের আগে লেখা ডাক্তার উপাধি মুছে ফেলবেন।

বুধবার বিকালে দাউদকান্দি পৌরসভার উপজেলা বিপনি বিতান এলাকায় সরেজমিনে গিয়ে দেখা গেল রোগীদের আকর্ষণ করতে নামের আগে ডাক্তার এবং নামের নিচে নামসর্বস্ব বিভিন্ন ডিগ্রির সমাহার! এগুলো আসলে চিকিৎসা সেবা বিষয়ক ডিগ্রি নাকি অভিনব কায়দায় রোগীদের সঙ্গে প্রতারণার কৌশল অবলম্বন? ঐ এলাকায় গিয়ে
গিয়ে দেখা যায়, তিনি নিয়মিত চেম্বার করছেন । দিচ্ছেন চিকিৎসার নামে অপচিকিৎসা। যা এক সময় জীবন ঝুঁকিতে ফেলবে। কিন্তু কে রাখে সেই খবর?
সরকার যেখানে মৃত্যহার কমাতে বিভিন্ন রোগ নিরাময়ে কাজ করছে এসব ভুয়া ডাক্তারদের অপচিকিৎসার নামে যে চিকিৎসাসেবা দিচ্ছে এতে বাড়ছে মৃত্যু ঝুঁকিও!

এই ভুয়া ডাক্তারের
নামের পরের নামসর্বস্ব ভুয়া একাধিক ডিগ্রি হঠাৎ যেকেউ দেখলে প্রথম দেখাতে মনে করবেন এটি যেন এক বিশেষজ্ঞ চিকিৎসকের চেম্বার।

তবে বিষয়ে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সেের কর্মকর্তা ডা. তৌহিদুল ইসলাম বলেন,” বিষয়টি উপজেলা প্রশাসনকে অবহিত করেন।”

উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মো. জিয়াউর রহমান জানান,” এই ভুয়া ডাক্তার নামের আগে ডাক্তার লিখবে না বলে অঙ্গীকার করে একটি মুচলেকা দিয়েছিলেন। বিষয়টি নিয়ে আমি উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সেের কর্মকর্তার সঙ্গে কথা বলব।”



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT