বৃহস্পতিবার , ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
শিরোনাম :
গৌরীপুরে সাংবাদিক শামীম খানের ৪১তম জন্মদিন পালিত চাঁপাইনবাবগঞ্জে ডিএনসির অভিযানে মাদক উদ্ধার,বাইক জব্দ,আটক ৭ বীর মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে আমি নৌকা প্রতীক পাওয়ার বিষয়ে শতোভাগ আশাবাদীঃসোহেল রানা চাঁপাইনবাবগঞ্জের তেলকুপি সীমান্তে ইয়াবা উদ্ধার ইবি শেখ রাসেল হলের কমিটি ঘোষণা  চাঁপাইনবাবগঞ্জে ঈদ-ই-মিলাদুন্নবী উদযাপনে আলোচনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত ধর্মপাশায় আহলে সুন্নাত ওয়াল জামাত তরিকত ঐক্য পরিষদের উদ্যোগে পবিত্র ঈদ-ই মিলাদুন্নবী উদযাপন ধর্মপাশায় নদীর পানিতে পড়ে গিয়ে সাতবছর বয়সী এক শিশুর মর্মান্তিক মৃত্যু কোম্পানীগঞ্জ তেলিখাল ইউপি স্বামী ও স্ত্রী চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা চাঁপাইনবাবগঞ্জে চেয়ারম্যান ও ইউপি সদস্যের যোগ সাজশে সরকারি গাছ বিক্রয়

প্রান্তিক জনপদে পর্যটকদের যাতায়াতের সুবিধার জন্য চালু হচ্ছে ট্যুরিস্ট বাস সার্ভিস




দেশ-বিদেশের পর্যটকদের যাতায়াত সুবিধায় মৌলভীবাজারের বড়লেখা ও শ্রীমঙ্গল থেকে প্রথমবারের মতো চালু হতে যাচ্ছে ট্যুরিস্ট বাস সার্ভিস। মৌলভীবাজার জেলা প্রশাসন এর উদ্যোগ গ্রহণ করেছে। বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে ট্যুরিস্ট বাস সার্ভিস উদ্বোধনের সম্ভাবনা রয়েছে। জেলা প্রশাসনের ব্যতিক্রমী এ উদ্যোগে প্রকৃতিপ্রেমী ভ্রমণ পিপাসুদের মধ্যে ব্যাপক আনন্দ উচ্ছ্বাস বিরাজ করছে।

মৌলভীবাজার জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, জেলার প্রান্তিক উপজেলা বড়লেখা, কুলাউড়া, কমলগঞ্জ ও শ্রীমঙ্গলে রয়েছে মনোমুগ্ধকর সবুজ গালিচা চা বাগান, প্রাকৃতিক ঝর্ণা মাধবকু- ইকোপার্ক, লাউয়াছড়া ইকোপার্ক, গগণটিলা পাহাড়, খাসিয়া পল্লী, দেশের সর্ববৃহৎ জলাভূমি হাকালুকি হাওর, পাখিবাড়ি, মাধবপুর লেক, সিতেশ বাবুর চিড়িয়াখানা, বাইক্কা বিলসহ অসংখ্য পিকনিক স্পট ও বিনোদন কেন্দ্র। যেখানে প্রতিদিন প্রাকৃতিক দৃশ্য উপভোগ করতে দেশ বিদেশের পর্যটকরা ছুটে আসেন। কিন্তু যাতায়াতের সঠিক ধারণা না থাকায় দূরদূরান্তের পর্যটকরা ১/২টি দর্শনীয় স্থান দেখেই বাকিগুলোর সৌন্দর্য উপভোগ থেকে বঞ্চিত হন। মাঝেমধ্যে তারা নানা বিড়ম্বনায়ও পড়েন। কম সময় ও কম খরচে অতি সহজে এসব পর্যটন কেন্দ্রগুলো দর্শনের ব্যবস্থা নিতেই জেলা প্রশাসন মৌলভীবাজারে চালু করতে যাচ্ছে ট্যুরিস্ট বাস সার্ভিস।

জেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) নূসরাত লায়লা নীরা জানান, বৃহস্পতিবার ট্যুরিস্ট বাস সার্ভিসের আনুষ্ঠানিক উদ্বোধনের লক্ষে প্রস্তুতি চলছে। সকল পর্যটকের জন্য বাস সার্ভিসটি উন্মুক্ত থাকবে। প্রাথমিকভাবে ৪০ সিটের দুইটি বাস দিয়ে দুইটি প্যাকেজে এ সার্ভিস চালু করা হচ্ছে। প্রথম প্যাকেজের ট্যুরিস্ট বাস প্রতিদিন সকাল ৯টায় পর্যটক নিয়ে শ্রীমঙ্গল থেকে যাত্রা শুরু করবে বড়লেখার দিকে। আর দ্বিতীয় প্যাকেজের বাস একই সময়ে শ্রীমঙ্গলের উদ্দেশ্যে বড়লেখা থেকে যাত্রা শুরু করবে।

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত




ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
১৫,৬৪,৪৮৫
১৪ অক্টোবর, ২০২১
করোনা তথ্য
দেশে সুস্থ
১৫,২৬,৩৬৮
অক্টোবর ১৪, ২০২১
করোনা তথ্য
দেশে মৃত্যু
২৭,৭৩৭
অক্টোবর ১৪, ২০২১
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৪৮,৯১,৯৪১
অক্টোবর ১৪, ২০২১
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
২৪,০০,৬১,৩২৭
অক্টোবর ১৪, ২০২১
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত