বৃহস্পতিবার , ৯ই এপ্রিল, ২০২০ ইং
শিরোনাম :
গত ২৪ ঘন্টায় নতুন করোনা আক্রান্ত ১১২,মৃত্যু ১ ভূরুঙ্গামারীতে শ্রমিকদের মাঝে উপজেলা প্রশাসনের ত্রাণ বিতরণ সাপাহারে করোনা প্রতিরোধে লাল ফ্লাগ টাঙ্গালো ছাত্রলীগ কর্মীরা কোভিড-১৯ প্রতিরোধে আদেশ অমান্য করায় চরফ্যাসনে ৮ জনের জরিমানা কুড়িগ্রামের উলিপুরে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাগরপুরে করোনা সন্দেহে চিকিৎসক সহ ৯ জনের নমুনা সংগ্রহ ‘শুধু কালোজিরা ও মধু খেয়ে আমি করোনা থেকে সুস্থ হয়েছি’ করোনা আক্রান্ত স্বামীর পাশে সারাক্ষণ থাকা স্ত্রীর করোনা নেগেটিভ! গরিবের ৫৬০ বস্তা চালসহ আ’লীগ চেয়ারম্যান গ্রেফতার ত্রাণ চাওয়ায় এমপি বললেন, হাওরে গিয়ে ডুব দে!
পরর্বতী নির্দেশনা না দেওয়া পর্যন্ত শুল্ক স্টেশন দিয়ে বিদেশিদের প্রবেশ বন্ধ

পরর্বতী নির্দেশনা না দেওয়া পর্যন্ত শুল্ক স্টেশন দিয়ে বিদেশিদের প্রবেশ বন্ধ

মোঃ ইবাদুর রহমান জাকির, সিলেট প্রতিনিধিঃ তামাবিল স্থলবন্দরসহ সিলেটের বিভিন্ন শুল্ক স্টেশন দিয়ে প্রবাসীদের প্রবেশ নিষিদ্ধ রয়েছে।

করোনাভাইরাস সংক্রামণ রোধ করতে বিদেশি নাগরিকদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তবে, দেশে ফেরার সুযোগ দেয়া হয়েছে বাংলাদেশী নাগরিকদের।

রোববার বিকাল সাড়ে ৩টা পর্যন্ত ৭ জন বাংলাদেশী এই শুল্ক বন্দর দিয়ে দেশে ফিরেছেন।

তবে, কোনো বিদেশী প্রবেশ করতে দেওয়া হচ্ছ না। তামাবিল স্থল বন্দর ইমিগ্রেশনের উপ পরিদর্শক (এসআই) রমজান মিয়া এ তথ্য নিশ্চিত করে বলেন, শুল্ক বন্দর দিয়ে বিদেশীদের আগমন সপ্তাহ দিন আগে থেকে তারা বন্ধ করে দিয়েছেন। আর ভারতের নাগরিক প্রবেশ করতে চাইলেও করোনাভাইরাস সংক্রামিত নন মর্মে ইমিগ্রেশনের সনদ নিয়ে ডুকতে হবে। এই প্রক্রিয়ার কারণে সপ্তাহ দিন থেকে কোনো ভারতীয় নাগরিকও প্রবেশ করছেন না।

এদিকে, তামাবিল, আখাউড়া, বেনাপোল, ভোমরা, বাংলাবান্ধা, হিলি, বুড়িমারী, রৌমারী, দর্শনা, নাকুগাঁও এবং বিয়ানীবাজার শেওলা এসব স্থলবন্দর দিয়ে বিদেশি নাগরিক প্রবেশ নিষিদ্ধ থাকবে বলে নির্দেশনায় জানানো হয়েছে।

শনিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ থেকে এ বিষয়ে একটি নির্দেশনা পুলিশের বিশেষ শাখার অতিরিক্ত মহাপুলিশ পরিদর্শকের কাছে পাঠানো হয়েছে। রোববার থেকেই এই নির্দেশনা কার্যকর হয়।

এতে বলা হয়, সাম্প্রতিক সময়ে বিশ্বের বিভিন্ন দেশে প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদূর্ভাব দেখা দিয়েছে। এই প্রেক্ষিতে বাংলাদেশের অভ্যন্তরে করোনাভাইরাসের অধিকতর সংক্রমণ রোধকল্পে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে ২২ মার্চ থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বর্তমানে বাংলাদেশের সব স্থলবন্দরসমূহের মাধ্যমে বিদেশি নাগরিকদের বাংলাদেশে প্রবেশ নিষিদ্ধ করা হলো।

বন্ধুদের সাথে শেয়ার করুন

ইমেইলে সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ইনবক্সে পেতে আজই গ্রাহক হোন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর

©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত