ঢাকা (দুপুর ১:২০) মঙ্গলবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

পথরেখা’র মোড়ক উন্মোচন

পথরেখা’র মোড়ক উন্মোচন

ওবায়দুর রহমান, গৌরীপুর (ময়মনসিংহ) ওবায়দুর রহমান, গৌরীপুর (ময়মনসিংহ) Clock বুধবার বেলা ১২:৩৬, ১ মার্চ, ২০২৩

‘জ্ঞানালোকে নিরন্তর অভিযাত্রা’ এই শ্লোগানে ময়মনসিংহের গৌরীপুর গণপাঠাগারের প্রথম প্রকাশিত ম্যাগাজিন পথরেখা’র মোড়ক উন্মোচন করা হয়েছে। মঙ্গলবার বিকেলে পাঠাগারে মিলনায়তনে প্রকাশনাটির মোড়ক উন্মোচন করেন গৌরীপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মিলটন ভট্টাচার্য্য।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে গণপাঠাগারের প্রধান পরিচালক প্রাবন্ধিক রণজিৎ করের সভাপতিত্বে ও নির্বাহী পরিচালক আমেরুল মোমেনীন এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পাঠাগারের প্রতিষ্ঠাতা ও গৌরীপুর পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলাম।

অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন সহকারী প্রধান পরিচালক সত্যেন দাস, আলহাজ্ব আব্দুল কদ্দুস, শফিকুল ইসলাম মিন্টু, গৌরীপুর মহিলা ডিগ্রী কলেজের মনোবিজ্ঞান বিভাগের সাবেক অধ্যাপক ও পরিচালক আহসানুল হক, টেক্সটাইল ভোকেশনাল ইন্সটিটিউটের প্রাক্তন সুপারেনটেন্ড মোহাম্মদ আলী, ভূটিয়ারকোণা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোহাম্মদ, পাঠাগারের প্রচার ও প্রকাশনা পরিচালক মোঃ রইছ উদ্দিন প্রমুখ।

পাঠাগারের এ প্রকাশনায় স্থান পেয়েছে দেশের প্রতিথযশা প্রাবন্ধিক, লেখক, সাহিত্যিক ও কবিদের লেখা।
মোড়ক উন্মোচক অনুষ্ঠানে অধ্যক্ষ প্রফেসর মিলটন ভট্টাচার্য্য বলেন, বই জ্ঞানের বাতিঘর। এমন প্রকাশনা পাঠাগারকে সমৃদ্ধ করবে। বই পড়ার অভ্যাস গড়তে পারলে শিক্ষার্থী ও তরুণরা বিপথে যাওয়া থেকে রক্ষা পাবে।

এ সময় উপস্থিত ছিলেন পাঠাগারের অন্যান্য পরিচালক, সদস্যবৃন্দ ও স্থানীয় সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের কর্মীবৃন্দ।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT