বুধবার , ৩রা জুন, ২০২০ ইং
শিরোনাম :
ধর্মপাশায় নতুন করে কারও শরীরে করোনাভাইরাস ধরা পড়েনি, করোনায় আক্রান্ত ১৫ জনের মধ্যে সুস্থ হয়েছেন ১২ জন আগামী বাজেটে মোবাইলের কলরেটে ভ্যাট ট্যাক্স বাড়ছে প্রথম আলো ট্রাস্টের পক্ষ থেকে কেশবপুরে আম্ফানে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করোনা মোকাবেলায় মণিরামপুর খুচরা কাঁচাবাজার ব্যবসায়িক নেতৃবৃন্দের বিশেষ নির্দেশনা জারি মৃত্যুর হিসাবে ঢাকাকে পেছনে ফেলল চট্টগ্রাম যুক্তরাজ্যে করোনায় ১৮২ বাংলাদেশির মৃত্যু যুক্তরাজ্যে করোনায় ১৮২ বাংলাদেশির মৃত্যু চৌগাছায় আট জুয়াড়ি আটক শশীভূষণে শহীদ জিয়াউর রহমানের ৩৯ তম শাহাদাত বার্ষিকীতে দোয়া মিলাদ অনুষ্ঠিত অচিরেই সুদিন ফিরবে : প্রধানমন্ত্রী
মোট আক্রান্ত

৩৬৭৫১

সুস্থ

৭৫৭৯

মৃত্যু

৫২২

ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর

না পাওয়া সেই তুমি – মোকাররম বিন মোহাম্মদ

না পাওয়া সেই তুমি – মোকাররম বিন মোহাম্মদ

না পাওয়া সেই তুমি

Ad_970x120

অত:পর তুমি হারিয়ে গেলে শূণ্যতার ঘনত্ব বাড়িয়ে, বুকের পাড় ভাঙ্গার সূত্রপাত করে, এই যে তুমিহীন এক শূণ্যতা, এ শূন্যতারও কিছু না বলা নীরব কথা থাকে, কিছু না পাওয়া আবদার থাকে, যেনো শূণ্যতাগুলোর মাঝে জমা হতে থাকে সুপ্ত অভিমান, একাকিত্ব আর শূণ্যতার সঙ্গমে নিরবতারা কেমন কাঁদে, কেমন যেন ধুমরে মুছরে যায় চারিপাশ, তবুও আমি বাঁচি, আমি বেচে থাকি, তোমার শূণ্যতা নিয়ে, তোমায় নিয়ে স্নানে ভেজা স্বৃতি নিয়ে।

তোমাকে খুজতে গেলেই এক অচেনা অন্ধকার আসে, আমি অপেক্ষার মোমবাতিতে অগ্নি জালিয়ে তোমার অস্তিত্ব খুজি, তোমার ঠোটের পাশের কালো তিল খুজি, আর অন্ধকার কে অভিশাপ দেই। কেন জগতে অন্ধকার আসে? দিনের শেষে মানুষগুলো কেন বিশ্বাস নিয়ে অন্ধকারের অপেক্ষাই থাকে? অথচ অন্ধকার যেনো আমার আজন্ম শত্রু।

তোমাকে ভুলতে গেলে আমার কাপুনি লাগে, শরির জুড়ে নেমে আসে শিতল ঝড়, গুড়ুগুড়ু ডাক, বজ্রপাত যেনো আমার ক্ষয়ে হাত বাড়াতে চায়, আমি তবুও তন্দ্রাঘোরে তোমার মুখপানেই আমার আশ্রয় খুজি। তবুও কি জানো, ঘুমের ঘোরে আমি আমি নির্লজ্জ্ব হয়ে তোমায় ডাকি।

তোমার বিচ্ছেদে আমি দেখেছি একাকিত্বের ভিড়েও একাকিত্ব থাকে, মৃত্যুর পরেও লুকানো নিঃশ্বাস হামাগুড়ি দিয়ে বেচে থাকে। অথচ তোমার চলে যাওয়ায় ফিরে আসার বেচে থাকাই হলোনা। এই যান্ত্রিকতার মাঝে ভালোবাসার খুব অভাব, সময়ের টানাপোড়ায় ব্যস্ততার চাকা ঘুড়ে অবিরাম, ভালোবাসা হারায় বহু দূর।

শত কোলাহলের মাঝে প্রিয় সুর শুনা হয় না বহুকাল- ভুলে যাই কিছু অস্তিত্ব। তুমি ভুলে যাও আমায়, আমি ভুলে যাই তোমায়, ভালোবাসা ভুলে যায় দু জনার পরিচয়। দু সীমান্তে তুমি আমি দু পথিকের মতো শত পরিচয় শর্তেও বেলা শেষে অপরিচিত।

বন্ধুদের সাথে শেয়ার করুন

Ad_970x120

ইমেইলে সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ইনবক্সে পেতে আজই গ্রাহক হোন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর

Ad_970x120

©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত