শনিবার , ২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
বিজ্ঞপ্তি :
মেঘনা নিউজ-এর ৭ম বর্ষপূর্তি ও ৮ম বর্ষে পদার্পন উপলক্ষ্যে সকল পাঠক, শুভাকাঙ্ক্ষী, সহযোগী, প্রতিনিধি, কলাকৌশলীসহ সবাইকে জানাই শুভেচ্ছা।
শিরোনাম :

নাগরপুরে ৯টি ঝুঁকি পূর্ণ প্রত্নতাত্ত্বিক ভবন সিলগালা করল কর্তৃপক্ষ




প্রত্নতত্ত্ব অধিদপ্তরের একটি বিশেষ দল দখল মুক্ত করে সিলগালা করেছে টাঙ্গাইলের নাগরপুরের চৌধুরী বাড়ী তথা জমিদার বাড়ির ৯টি ভবন।

গতকাল ৩০ নভেম্বর সোমবার দুপুর থেকে রাত ৮.০০ পর্যন্ত  চলে এ কার্যক্রম। টাঙ্গাইল জেলার সিনিয়র কমিশনার উপমা ফারিসা ও নাগরপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) তারিন মসরুর এর নেতৃত্বে নাগরপুর মহিলা কলেজের ৮টি ও নাগরপুর শহীদ সামছুল হক বালিকা উচ্চ বিদ্যালয়ের দখলে থাকা ১টি ভবন উদ্ধার করে সিলগালা করেছে কর্তৃপক্ষ। এ সব ভবনে স্কুল কলেজের শিক্ষকরা তাদের পরিবার সহ দীর্ঘদিন ধরে বসবাস করে আসছিল।

এর আগে প্রত্নতত্ত্ব অধিদপ্তরের পরিচালক ভবন গুলো পরিদর্শন করেন। ববন গুলো জনজীবনের জন্য ঝুঁকিপূর্ন হওয়ায় ৫ নভেম্বর তারা টাঙ্গাইলের জেলা প্রশাসনকে অবহিত করেন। পরে জেলা প্রশাসন এর নির্দেশে উপজেলা নিবার্হী অফিসার সিফাত-ই-জাহান নাগরপুর মহিলা কলেজের অধ্যক্ষ ও শহীদ সামছুল হক বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কে ভবন খালি করে দেওয়ার জন্য নোটিশ প্রদান করেন।

এতে নাগরপুর মহিলা কলেজের অধ্যক্ষ ও শহীদ সামছুল হক বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জেলা প্রশাসক মহোদয়ের নিকট সময় চায়। পরবর্তীতে উপজেলা নিবার্হী অফিসার ১৬ নভেম্বর পূনরায় নোটিশ প্রদান করেন।

পরে সোমবার বিকেলে টাঙ্গাইল জেলা প্রশাসক কার্যালয়ের সিনিয়র কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উপমা ফারিসা, নাগরপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) তারিন মসরুর ও নাগরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আনিসুর রহমান আনিস ফোর্স সহ ঘটনাস্থলে গিয়ে শিক্ষকদের দখলে থাকা ভবন গুলো দখল মুক্ত করে সিলগালা করেন।

পাশাপাশি জানমালের নিরাপত্তার স্বার্থে সিলগালাকৃত জরাজীর্ণ ভবন গুলোতে জেলা প্রশাসন এর পক্ষ থেকে জনসাধারনকে অনুপ্রবেশ না করার জন্য নোটিশ টানিয়ে দেন।

এ প্রসঙ্গে নাগরপুর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) তারিন মসরুর বলেন, দূর্ঘটনা এড়াতে জনস্বার্থে জরাজীর্ন ও ঝুঁকিপূর্ণ ভবনে থাকা লোকদের ভবন ছেড়ে দেওয়ার একাধিক তাগিত দেওয়ার পর উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশে সোমবার উচ্ছেদ অভিযান পরিচালনা করে ৯টি ভবন সিলগালা করে সতর্কীকরণ নোটিশ টানিয়ে দেয়া হয়েছে।

 

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত




ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
৫,৩০,২৭১
২২ জানুয়ারি, ২০২১
করোনা তথ্য
দেশে সুস্থ
৪,৭৫,০৭৪
জানুয়ারি ২২, ২০২১
করোনা তথ্য
দেশে মৃত্যু
৭,৯৬৬
জানুয়ারি ২২, ২০২১
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
২,০৯৭,০৬৮
জানুয়ারি ২২, ২০২১
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
৯৭,৯৯৫,১৬১
জানুয়ারি ২২, ২০২১
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত