শুক্রবার , ১০ই এপ্রিল, ২০২০ ইং
নাগরপুরে সদ্য খননকৃত খালে বাঁধ দিয়ে বালু উত্তোলনে ব্যস্ত বালু দস্যুরা

নাগরপুরে সদ্য খননকৃত খালে বাঁধ দিয়ে বালু উত্তোলনে ব্যস্ত বালু দস্যুরা

নাগরপুর(টাঙ্গাইল)প্রতিনিধিঃ   টাঙ্গাইলের নাগরপুর উপজেলার নন্দপাড়া গ্রামে ধলেশ্বরী শাখা নদী ও নোয়াই খাল থেকে বালু উত্তোলনে মরিয়া একটি মহল।
সরেজমিনে দেখা যায়, ৬৪ জেলায় মাননীয় প্রধানমন্ত্রীর উদ্যোগে একযোগে চলমান খাল খনন কর্ম সূচীর অন্তর ভুক্ত নোয়াই খালটির মাঝে বাঁধ দিয়ে সিয়াম ব্রিকস এর মালিক কাদের মোল্লা খালের দুপাশ থেকে বালি উত্তোলন করে আসছে।
আপর দিকে নন্দপাড়ার ধলেশ্বরী শাখা নদীর পশ্চিম পাড় থেকে বালি উত্তোলন করছে নুরু মিয়া। এবং পূর্ব পাড়ে সোনা মিয়া ও ওয়াহিদ এর নেতৃতে অবৈধ ভাবে চলছে মাটি উত্তোলন।
এভাবে বালু মাটি উত্তোলনে সদ্য খননকৃত খালটির দুই পাড় ভেঙ্গে পুরো এলাকা প্লাবিত হওয়ার ঝুঁকিতে রয়েছে।
এ বিষয়ে সিয়াম ব্রিকসের কাদের মোল্লা এর সাথে কথা বল্লে তিনি জানান, এ খনন কাজের ঠিকাদারদের সাথে কথা বলেই বাঁধ দিয়েছি। খালের ওপাওে আমার মাটি নেয়া শেষ হলে বাধ কেটে দেবো।
সংশ্লিষ্ট ঠিকাদার রনি এর সাথে মুঠোফোনে যোগাযোগ করলে কাদেও মোল্লার অনুমোতির বিষটি অস্বীকার করে তিনি বলেন, কাদের মোল্লার সাথে এ ধরনের কোন কথা হয়নি।
এই বিষয়টি সম্পর্কে সহকারী কমিশনার ভূমি তারিন মাসরুর এর সাথে কথা বল্লে তিনি জানান, এ বিষয়ে উপজেলা নির্বাহি অফিসার ইউএনও স্যার এর সাথে কথা বলেন।
উপজেলা নির্বাহি অফিসার ইউএনও সৈয়দ ফয়েজুল ইসলাম এর সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন, বিষয়টি আমাদের অজানা ছিল। তবে দ্রæত ঘটনা স্থল সরেজমিনে অনুসন্ধান করে এ বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হবে।

বন্ধুদের সাথে শেয়ার করুন

ইমেইলে সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ইনবক্সে পেতে আজই গ্রাহক হোন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর

©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত