বৃহস্পতিবার , ১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

ধর্মপাশা ও মধ্যনগর থানা শাখার সেচ্ছাসেবকলীগের সম্মেলন হয়নি




সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলা ও মধ্যনগর থানা শাখার আওয়ামী সেচ্ছাসেবক লীগের ত্রিবার্ষিক সম্মেলন স্থগিত করা হয়েছে। গতকাল শুক্রবার (২৬মার্চ) দুপুর সাড়ে ১২টার দিকে  সুনামগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জুবের আহমেদ অপু সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তাঁর নিজস্ব আইডি থেকে প্রেস বিজ্ঞপ্তিতে এই দুটি সম্মেলন স্থগিত করার বিষয়টি সবাইকে জানিয়ে দিয়েছেন। আজ ২৭মার্চ শনিবার ধর্মপাশা উপজেলা ও মধ্যনগর থানা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

স্বেচ্ছাসেবক লীগের ধর্মপাশা উপজেলা ও মধ্যনগর থানা শাখার কয়েকজন সিনিয়র নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, স্বেচ্ছাসেবক লীগের ধর্মপাশা উপজেলা শাখায় এনামুল হক এনামকে সভাপতি ও সাইফুল ইসলামকে সাধারণ সম্পাদক করে ২০১২সালের ১২ডিসেম্বর তিন বছর মেয়াদে ৫১সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেন সুনামগঞ্জ জেলা কমিটি। মেয়াদ শেষ হয়ে যাওয়ার ৫বছর পর গত ২মার্চ ধর্মপাশা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন করার জন্য শাহ আবদুল বারেক ছোটনকে আহ্বায়ক ও বিএনপি জামাত রাজনীতির পরিবারের লোক হিসেবে পরিচিত তরিকুল ইসলাম পলাশকে সদস্য সচিব করে ৩১সদস্য বিশিষ্ট ধর্মপাশা উপজেলা সম্মেলন প্রস্তুতি কমিটি অনুমোদন দেন সুনামগঞ্জ জেলা কমিটি।

সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয় ২৭মার্চ। উপজেলা সদরের বঙ্গবন্ধু চত্ত্বরে আজ শনিবার সকাল ১১টার দিকে এই সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। অপরদিকে মধ্যনগর থানা স্বেচ্ছাসেবক লীগের কোনো পূর্ণাঙ্গ কমিটি ছিল না। ২০১৭সালের ১১এপ্রিল এনামুল হককে আহ্বায়ক ও সুব্রত ভট্রাচার্য,সাইদুর রহমান,প্রাণ গোপাল চৌধুরী,সিরাজ উদ্দিনকে যুগ্ম আহ্বায়ক করে ২১সদস্য বিশিষ্ট স্বেচ্ছাসেবক লীগের মধ্যনগর থানা আহ্বায়ক কমিটি অনুমোদন দেয় জেলা কমিটি।সম্মেলন করার জন্য ওই আহ্বায়ক কমিটিকে তিনমাসের সময় বেধে দেওয়া হয়।কিন্তু আহ্বায়ক কমিটি তিন মাসের মধ্যে সম্মেলন করতে পারেনি।আহ্বায়ক কমিটির মেয়াদ শেষ হওয়ার সাড়ে তিনবছর পর গত ২০মার্চ প্রদীপ চন্দ্র সরকারকে আহ্বায়ক ও আর্শাদ মিয়াকে সদস্য সচিব করে ৩১সদস্য বিশিষ্ট মধ্যনগর থানা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্ততি কমিটি অনুমোদন দেয় জেলা কমিটি।সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয় ২৭মার্চ।মধ্যনগর থানা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আজ শনিবার বিকেল তিনটার দিকে এই সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

স্বেচ্ছাসেবকলীগের ধর্মপাশা উপজেলা সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক শাহ আবদুল বারেক ছোটন ও স্বেচ্ছাসেবক লীগের মধ্যনগর থানা সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক প্রদীপ চন্দ্র সরকার বলেন,সম্মেলন করার জন্য আমাদের সর্বরকম প্রস্তুতি সম্পন্ন ছিল। করোনোর পরিস্থিতিতে জেলা কমিটির সময়োপযোগী সিদ্ধান্তকে আমরা সাধুবাদ জানাই। করোনার পরিস্থিতি শান্ত হলে সম্মেলনের মাধ্যমে যোগ্য নেতৃত্ব বেরিয়ে আসবে বলে আমাদের বিশ্বাস।

স্বেচ্ছাসেবক লীগের সুনামগঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক জুবের আহমেদ অপু সাংবাদিকদের বলেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব আশঙ্কাজনকভাবে বেড়ে যাওয়ায় আমরা ধর্মপাশা উপজেলা ও মধ্যনগর থানা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন আমরা স্থগিত করেছি।দেশের করোনার পরিস্থিতি থেকে স্বাভাবিক অবস্থায় ফিরে এলে আমরা ওই দুটি সম্মেলনের তারিখ জানিয়ে দেব।

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত




ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
৭,০৭,৩৬২
১৫ এপ্রিল, ২০২১
করোনা তথ্য
দেশে সুস্থ
৫,৯৭,২১৪
এপ্রিল ১৫, ২০২১
করোনা তথ্য
দেশে মৃত্যু
১০,০৮১
এপ্রিল ১৫, ২০২১
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
২৯,৮৮,৮০৯
এপ্রিল ১৫, ২০২১
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
১৩,৮৯,৭৮,৪৭৪
এপ্রিল ১৫, ২০২১
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত