ঢাকা (সকাল ১০:৩৫) বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত বেড়ি বাঁধগুলো এখনো সংস্কার হয়নি, দুর্ভোগে উপকূলবাসী Meghna News কোটা আন্দোলনে পুলিশের গুলিতে নিহত আবু সাঈদ চিরনিদ্রায় শায়িত Meghna News চাঁপাইনবাবগঞ্জে জাহাঙ্গীর সেতু বন্ধ করে শিক্ষার্থীদের সমাবেশ Meghna News গৌরীপুর পৌরসভায় নগর অঞ্চল উন্নয়ন প্রকল্পের মত-বিনিময় সভা অনুষ্ঠিত Meghna News ধর্মপাশা উপজেলা প্রবাসী কল্যাণ সমিতি বিশ্বব্যাপী’র নবগঠিত কমিটির মিটিং অনলাইনে সম্পন্ন Meghna News সাঘাটায় বন‍্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে গো- খাদ্য বিতরণ Meghna News তোমাদের থেকেই একদিন আগামীর প্রধানমন্ত্রী হবে : শিক্ষার্থীদের উদ্দেশ্যে এমপি সবুর Meghna News গোলাপগঞ্জ হেমিগঞ্জ দেওয়ান সড়কের বেহাল দশা, দেখার কেউ নেই!! Meghna News সিলেটে চতুর্থ দফায় বন্যার আশষ্কা!! ১২ ঘন্টায় ৭১.৮ মিলিমিটার বৃষ্টিপাত Meghna News দাউদকান্দিতে মিনি বার ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন সাহাপারা একাদশ

‘জনতার দুয়ারে সরকার’ গৌরীপুরে ব্যাতিক্রমী আয়োজন



স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকারের সেবা পৌঁছে দিতে ময়মনসিংহের গৌরীপুরে ‘জনতার দুয়ারে সরকার’ শিরোনামে একটি ব্যতিক্রমী আয়োজনে জনতার মুখোমুখি হলেন এমপি ও উপজেলা প্রসাশনের কর্মকর্তারা।

শুক্রবার বিকেলে সহনাটি ইউনিয়ন পরিষদের আয়োজনে উপজেলার পাছার উচ্চ বিদ্যালয় মাঠে এই অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

এই ব্যতিক্রম আয়োজনের মধ্যে ছিলো- সাধারণ মানুষের সাথে উপজেলা পর্যায়ে সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের পরিচয়, সরকারি সেবাসমূহ, সুযোগ-সুবিধা, উন্নয়ন কর্মকান্ড তুলে ধরেন। পাশাপাশি স্থানীয় সমস্যাদির কথাও তুলে ধরা হয়। যা দ্রুত বাস্তবায়নের আশ্বাস প্রদান করেছেন জাতীয় সংসদ সদস্যসহ সরকারি কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠানে বীরমুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক, ইমাম, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত থেকে তাদের সমস্যাগুলো তুলে ধরেছেন।

এ সময় তারা সহনাটি ইউনিয়নের বিভিন্ন রাস্তা পাকাকরণ, ব্রিজ-কালভার্ট, ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্র, বিভিন্ন বিদ্যালয়ের সীমানাপ্রাচীর নির্মাণ, পর্যাপ্ত বয়স্কভাতা, প্রতিবন্ধী ভাতা, মাতৃত্বকাল ভাতাসহ সামাজিক নিরাপত্তা প্রদানের দাবী জানান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জাতীয় সংসদ সদস্য এডভোকেট নিলুফার আনজুম পপি উপস্থিত থেকে স্থানীয় সাধারণ মানুষের সমস্যাদির কথা শুনেছেন ও বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

এসময় তিনি বলেন, ‘জনতার দুয়ারে সরকার’ এই অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে জানতে চাইছি আপনারা আপনাদের অধিকার সম্পর্কে কতটুকু জানেন। আমি বুঝলাম আপনারা অধিকার সম্পর্কে অনেক সচেতন। এই আয়োজনটি যদি আপনাদের ভালো লাগে তাহলে আপনারা একটা তারিখ দেন পরবর্তীতে আবার আমরা এরকম একটি অনুষ্ঠানের আয়োজন করবো। যেখানে আপনারা জানতে পারবেন আপনাদের উন্নয়ন কর্মকান্ড কতখানি আগাইলো আর কতখানি বাকি রইলো। আমরা কি করলাম সেই জবাবদিহি করে যাবো। আজকে এই জবাবদিহির বিষয়টি ওপেন করে দিয়ে গেলাম। এই কাজটা কিন্তু আপনাদের হাতে দিয়ে গেলাম। আমরা কতটুকু কাজটা করলাম সেটা তদারকির দায়িত্ব আপনাদের। আপনারা আপনাদের কাজটুকু বুঝিয়া নিয়েন। আওয়ামী লীগ সরকার আপনাদের সেবায় নিয়োজিত। আপনাদের প্রয়োজনে, আপনাদের সুদিনে-দুর্দিনে আওয়ামী লীগ সরকার, জননেত্রীর সরকার আপনাদের পাশে আছে, আমরা আপনাদের পাশে আছি।

তিনি আরও বলেন, জাতির পিতার যে স্বপ্ন সোনার বাংলাদেশ ও জননেত্রীর স্মার্ট বাংলাদেশ গড়তে পারি। আমরা সহনাটি ইউনিয়নকে স্মার্ট ও ডিজিটাল করার মধ্য দিয়ে বাংলাদেশকে স্মার্ট হিসেবে গড়ে তুলতে চাই।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাকিল আহমেদের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সহনাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালাহ উদ্দিন কাদের রুবেল।

সহনাটী ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক মোঃ শফিকুল ইসলাম এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা নিলুফার ইয়াসমিন জলি, প্রাণীসম্পদ কর্মকর্তা ড. হারুন-অর-রশিদ, উপজেলা প্রকৌশলী অসিত বরণ দেব, গৌরীপুর থানার অফিসার ইনচার্জ সুমন চন্দ্র রায়, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মাহফুজ ইবনে আইয়ুব, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সোহেল রানা পাপ্পু, গৌরীপুর পৌরসভার প্যানেল মেয়র নাজিম উদ্দিন, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপসহকারী প্রকৌশলী সালাহ উদ্দিন সোহেল, সহনাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ মোশাররফ হোসেন, বীরমুক্তিযোদ্ধা মহিবুর রহমান, পাছার বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আব্দুল মান্নান, মাহাবুব মন্ডল, মাওলানা নাজিম উদ্দিন, সোহরাব হোসেন প্রমুখ।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT