সোমবার , ৪ঠা ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ
Sponsored

চাঁপাইনবাবগঞ্জে মা-মেয়ে হত্যা : ৩ জনের মৃত্যুদন্ডাদেশ

চাঁপাইনবাবগঞ্জে মা-মেয়ে হত্যা : ৩ জনের মৃত্যুদন্ডাদেশ

<script>” title=”<script>


<script>

চাঁপাইনবাবগঞ্জে এগারো বছর আগে জমি-জমা সংক্রান্ত বিরোধের জেরে এক প্রবাসীর স্ত্রী নাসিমা খাতুন (২৮) ও তার চার বছরের শিশু কন্যা নীলাকে হত্যার দায়ে করা মামলায় তিন জন আসামীকে মৃত্যুদণ্ডাদেশ প্রদাণ করেছেন বিজ্ঞ বিচারক। এ সময় তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়। সোমবার (৬ মার্চ) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ মো. রবিউল ইসলাম দন্ডিত দুই জনের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

দন্ডপ্রাপ্তরা হলো- চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার উপ-রাজারামপুর কুমারপাড়া এলাকার মৃত মজিবুর রহমান খুদির ছেলে হুমায়ুন কবীর (২০) ও মাহবুব আলম (২১) এবং একই এলাকার মুনিরুল ইসলামের ছেলে মো. রুবেল (২২)। এদের মধ্যে মাহবুব আলম পলাতক রয়েছে।

এ বিষয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) মো. রবিউল ইসলাম জানান, সৌদি প্রবাসী নাসিরুদ্দীনের সাথে প্রতিবেশী আসামিদের জমি-জমা সংক্রান্ত বিরোধ ছিল। ওই বিরোধের জের ধরেই ২০১২ সালের ৩০ আগস্ট রাতে আসামীরা চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার উপ-রাজারামপুর কুমারপাড়া মহল্লার  নাসিরুদ্দীনের স্ত্রী নাসিমা বেগমকে ধারালো অস্ত্র  দিয়ে হত্যা করে। এ সময় শ্বাসরোধ করে হত্যা করা হয় শিশু নিলাকে। পরদিন পুলিশ নিজ বাড়ি থেকে মা-মেয়ের রক্তাক্ত মরদেহ ও হত্যায় ব্যবহৃত ধারালো অস্ত্র উদ্ধার করে। হত্যাকান্ডের সময় নাসিমার স্বামী সৌদি আরবে অবস্থান করায় নাসিমার বাবা তৈমুর রহমান বাদী হয়ে একই সালের ৩১ আগস্ট নবাবগঞ্জ সদর মডেল থানায় ৬ জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্ত কর্মকর্তা সদর থানার উপপরিদর্শক আলী আকবর ২০১৩ সালের ৩১ জানুয়ারি পুলিশ আদালতে ৬ জনের নামে অভিযোগপত্র দাখিল করেন। পরে ২১ জন সাক্ষীর যুক্তিতর্ক শেষে আদালত সোমবার  হুমায়ুন কবীর ও মাহবুব আলম এবং রুবেলকে দোষী সাব্যস্ত করে ফাঁসির আদেশ দেন।

তবে মামলা চলাকালীন সময়ে এক আসামীর মৃত্যু হয়। আর বাকী ৫ আসামীর মধ্যে দোষ প্রমাণিত না হওয়ায় দুই জনকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

বন্ধুদের সাথে শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত