বৃহস্পতিবার , ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
শিরোনাম :
গৌরীপুরে সাংবাদিক শামীম খানের ৪১তম জন্মদিন পালিত চাঁপাইনবাবগঞ্জে ডিএনসির অভিযানে মাদক উদ্ধার,বাইক জব্দ,আটক ৭ বীর মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে আমি নৌকা প্রতীক পাওয়ার বিষয়ে শতোভাগ আশাবাদীঃসোহেল রানা চাঁপাইনবাবগঞ্জের তেলকুপি সীমান্তে ইয়াবা উদ্ধার ইবি শেখ রাসেল হলের কমিটি ঘোষণা  চাঁপাইনবাবগঞ্জে ঈদ-ই-মিলাদুন্নবী উদযাপনে আলোচনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত ধর্মপাশায় আহলে সুন্নাত ওয়াল জামাত তরিকত ঐক্য পরিষদের উদ্যোগে পবিত্র ঈদ-ই মিলাদুন্নবী উদযাপন ধর্মপাশায় নদীর পানিতে পড়ে গিয়ে সাতবছর বয়সী এক শিশুর মর্মান্তিক মৃত্যু কোম্পানীগঞ্জ তেলিখাল ইউপি স্বামী ও স্ত্রী চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা চাঁপাইনবাবগঞ্জে চেয়ারম্যান ও ইউপি সদস্যের যোগ সাজশে সরকারি গাছ বিক্রয়

চাঁপাইনবাবগঞ্জে পৌর আওয়ামীলীগের প্রতিনিধি সভা অনুষ্ঠিত




সদ্য সমাপ্ত চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন পরবর্তী প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। এ উপলক্ষে মঙ্গলবার দুপুরে পৌর এলাকার বটতলাহাটে অবস্থিত জোসনারা ফাউন্ডেশন শিশু পার্কে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

পৌর আওয়ামীলীগের সভাপতি আব্দুল জলিলের সভাপতিত্বে এ সময় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও চাঁপাইনবাবগঞ্জ-৩ সদর আসনের সাবেক সাংসদ মো. আব্দুল ওদুদ বিশ্বাস এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ-১ শিবগঞ্জ আসনের সংসদ সদস্য ডা. শামিল উদ্দিন আহমেদ শিমুল ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. রুহুল আমিন।

সভায় আসন্ন চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে জেলা আওয়ামীলীগের সদস্য ও আওয়ামীলীগ মনোনিত নৌকা প্রতীকের প্রার্থী মো. মোখলেসুর রহমান সকলের প্রতি অনুরোধ করে বলেন, আওয়ামীলীগের কেউ নৌকার বাইরে যাবেন না। আওয়ামীলীগ করে নির্বাচনে নৌকার বিরুদ্ধে গেলে পরিনতি ভালো হবেনা। আমি ব্যক্তি মোখলেসুর রহমানের ভুল হতেই পারে। আমিও দোষ-ভুলের উর্ধ্বে নয়। এসব ক্ষমার দৃষ্টিতে দেখে শেখ হাসিনার প্রতীককে বিজয়ী করতে ভোট দিবেন ও নিরলসভাবে কাজ করবেন।

এ সময় নৌকার প্রার্থী মোখলেসুর রহমান আরো বলেন, ১৯০৩ সালে ঐতিহাসিক পৌরসভা হিসেবে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা যাত্রা শুরু করে। চাঁপাইনবাবগঞ্জের সাথে যাত্রা শুরু করা অনেক পৌরসভা এখন সিটি কর্পোরেশনে রুপান্তরিত হয়েছে। অথচ চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার কোন উন্নতি হয়নি। এর অন্যতম প্রধান কারন এখানে নৌকার বিজয় হয়নি। তিনি বলেন, জেলার শিবগঞ্জ উপজেলায় দেখেন, সব জায়গায় নৌকার জয়জয়কার। এমপি, পৌর মেয়র, উপজেলা নির্বাচনে সবকিছুতেই তারা বিজয়ী হয়েছেন। অথচ যত ঝামেলা আমাদের চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা ও সদর উপজেলায়। বিভিন্ন দলীয় কোন্দলের কারনে এখানে নৌকার পরাজয় হয়েছে।  আর তাই আসন্ন নির্বাচনে নৌকাকে বিজয়ী করে উন্নয়নের ধারায় ফিরিয়ে আনতে সকল নেতাকর্মীর প্রতি আহবান জানান তিনি।

সভায় চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. শামিল উদ্দিন আহমেদ শিমুল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক মাঠ জরিপ করে, ভেবে চিন্তে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় নৌকা প্রতীকের প্রার্থী নির্বাচন করেছেন। অথচ বিএনপি-জামায়াতের মদদে আওয়ামীলীগের একটি পক্ষকে নানাভাবে নৌকার বিরুদ্ধে ভোট করতে উসকানি দিচ্ছে। এই উসকানিতে তাল দিয়ে যে বা যারা নৌকার বিপক্ষে অবস্থান নিয়েছেন দল তাদেরকে কোনভাবেই ক্ষমা করবে না। তাই এখনও সময় আছে, নৌকার তথা শেখ হাসিনার ছায়াতলে এসে কাজ করুন৷ তা না হলে এর বড় খেসারত দিতে হবে। এ সময় জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদসহ জেলা আ.লীগ নেতৃবৃন্দের প্রতি বিদ্রোহী প্রার্থীকে নিয়ে বসার আহবান জানান এমপি ডা. শামিল উদ্দিন আহমেদ শিমুল।

প্রতিনিধি সভায় জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ বলেন, গত জাতীয় সংসদ নির্বাচনে আমাকে কারচুপির মাধ্যমে পরাজিত করানো হয়েছিল। আওয়ামীলীগেরই কিছু নেতাকর্মী বিএনপি ও প্রশাসনের সাথে ষড়যন্ত্র করে ভোটে কারচুপি করেেিলাছ। বিএনপি সারাদেশে কারচুপির পরিকল্পনা করেলেও চাঁপাইনবাবগঞ্জ ছাড়া তা কোথাও বাস্তবায়ন করতে পারেনি। এই কারনেই মূলত সারাদেশে বিএনপির ভরাডুবি হলেও চাঁপাইনবাবগঞ্জে বিজয় হয়েছে।

নৌকার বিদ্রোহী প্রার্থীর উদ্দেশ্যে তিনি আরও বলেন, নৌকা প্রতীক প্রত্যাশী সকলের তালিকা কেন্দ্রে পাঠানো হয়েছিল। সবকিছু বিবেচনা করেই প্রধানমন্ত্রী নৌকা প্রতীকের প্রার্থী মোখলেসকে দিয়েছেন। অথচ কিছু আওয়ামীলীগ নেতা নামধারী ব্যক্তিরাই ষড়যন্ত্র শুরু করেছে। বিদ্রোহী প্রার্থীকে বসানোর চেষ্টা করেও তাতে সায় দেয়নি। আবারও আহবান জানাচ্ছি আগামীতে অনেক নির্বাচন আছে সেগুলোতে চেষ্টা করবেন। আপনি দলের জন্য ভালো কাজ করেন। তাহলে প্রধানমন্ত্রী নিশ্চিত আপনাকে মনোনয়ন দিবে। আপনার কর্মের ফসল হিসেবে আপনাকে এখন মনোনয়ন দেয়া হয়নি। অথচ গত নির্বাচনে আপনাকে মনোনয়ন দেয়া হয়েছিল। অনুরোধ জানিয়ে তিনি বলেন, দলের নেতাকর্মীদের মাঝে পদ-পদবী, প্রতীক বরাদ্দ নিয়ে ঝামেলা হতেই পারে। তাই বলে কেউ নৌকার বিরুদ্ধে যাবেন না।

প্রতিনিধি সভায় বক্তারা বলেন, বাংলাদেশের উন্নয়নে আওয়ামীলীগ এক নজির বিহিন দৃষ্টান্ত স্থাপন করেছে। আর দেশের জণগণকে সাথে নিয়ে এর সম্পূর্ণ সফলতা  এসেছে জাতীর জণক বঙ্গবন্ধু কণ্যা জণনেত্রী শেখ হাসিনার হাত ধরে। আর তাই চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার সার্বিক উন্নয়নে আগামী ২ নভেম্বর অনুষ্ঠিতব্য চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী জেলা আওয়ামীলীগের সদস্য মো. মোখলেসুর রহমানকে বিজয়ী করতে সকলকে ঐক্যবদ্ধ থেকে কাজ করতে আহŸান জানানো হয়। আলোচনা সভায় নৌকা প্রতীকের বিজয় নিশ্চিত করতে বিভিন্ন পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়নের বিষয়ে সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে তুলে ধরার বিষয়ে মত প্রকাশ করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামীলীগের সাবেক সভাপতি অধ্যাপক শরিফুল ইসলামের সঞ্চালনায় এ সময় প্রতিনিধি সভায় অন্যান্যের মধ্যে সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. আজিজুর রহমান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. নজরুল ইসলাম, শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, শিবগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ মনিরুল ইসলাম, গোমস্তাপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. জামাল উদ্দিন জামাল মন্ডল, ভোলাহাট উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইয়াসিন আলী শাহ, চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কৃষিবিদ রোকনউজ্জামান, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ১৫টি ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত




ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
১৫,৬৪,৪৮৫
১৪ অক্টোবর, ২০২১
করোনা তথ্য
দেশে সুস্থ
১৫,২৬,৩৬৮
অক্টোবর ১৪, ২০২১
করোনা তথ্য
দেশে মৃত্যু
২৭,৭৩৭
অক্টোবর ১৪, ২০২১
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৪৮,৯১,৯৪১
অক্টোবর ১৪, ২০২১
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
২৪,০০,৬১,৩২৭
অক্টোবর ১৪, ২০২১
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত