শনিবার , ৬ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
শিরোনাম :
দেশে প্রথমবারের মতো সংবাদপাঠে তৃতীয় লিঙ্গের নারী বড়লেখায় প্রায় ৭ কোটি টাকা ব্যয়ে নির্মিত অডিটোরিয়ামের উদ্বোধন  ৯৯ ব্যাচের উদ্যোগে উলিপুর পৌরসভার নবনির্বাচিত কাউন্সিলর রাজুকে সংবর্ধনা গরীবের হাসিতেই ফোটে স্বয়ং বিধাতার হাসি পদ্মা সেতুর টোল প্লাজায়,বঙ্গবন্ধু শেখ মুজিব ম্যারাথন-২০২১ অনুষ্ঠিত ভোলায় এক কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক ফিলিং স্টেশনে গ্যাস নেওয়াকে কেন্দ্র করে ছুরিকাঘাতে অটোরিকশা চালক নিহত নাগরপুরে পুকুর থেকে ভাসমান ১ ব্যক্তির লাশ উদ্ধার করেছে থানা পুলিশ  অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আবুল কালাম আজাদের করোনা পজিটিভ,সকলের কাছে দোয়া কামনা সান্তাহারে ট্রেনে কাটা পড়ে এক নারীর মৃত্যু

গৌরীপুরে শহীদ মিনারটি পরিণত হয়েছে স্ল্যাব তৈরীর কারখানা ও ডাস্টবিনে




ময়মনসিংহের গৌরীপুরের সহনাটী ইউনিয়নের পাছার বাজারের শহিদ মিনারের উপরে সরকারি মার্কেটের ভবন নির্মাণের জন্য নিয়মিত চলছে সুরকি-পাথর আর সিমেন্ট মিশ্রণের ঢালাই কাজ। আরেক পাশে রয়েছে বাজারের ময়লা ফেলার ডাস্টবিন। আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহিদদের সম্মান ভুলণ্ঠিত করছে এহেন কর্ম। এছাড়া উল্লেখিত ইউনিয়নের কেন্দ্রীয় এ শহিদ মিনারটির নির্মাণ কাজ শেষ হয়নি ৬বছরেও।

এ শহিদ মিনারকে কেন্দ্র করে বিভিন্ন রাজনৈতিক কর্মসূচী পালিত হয়। মহান শহিদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে রাজনৈতিক দল, শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সাংস্কৃতিক সংগঠন এখানে শ্রদ্ধা নিবেদন করেন। শুধু তাই নয়, মহান বিজয় দিবস ও মহান স্বাধীনতা দিবসেও স্কুল-কলেজ, বিভিন্ন ক্লাব সংগঠন ও বিভিন্ন রাজনৈতিক সংগঠন ছুটে আসে এখানে। সেই শ্রদ্ধার স্থানটি সারা বছর যেমন অরক্ষিত-তেমন অপরিচ্ছন্ন ও অবহেলায় পড়ে থাকতে দেখা যায়। পাছার বাজারের আজিজুল ইসলাম জানান, শনিবার ও মঙ্গলবার হাটের দিনে পুরো বাজারের আবর্জনাও ফেলা হয় এখানে। নির্মাণ প্রসঙ্গে সহনাটী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান দুলাল আহাম্মেদ জানান, তিনি ব্যক্তিগত অর্থে শহিদ মিনার নির্মাণের উদ্যোগ নিয়েছিলেন। মেয়াদ শেষ হয়ে যাওয়ায় তিনি সমাপ্ত করে আসতে পারেননি। তবে এবার নির্বাচিত হলে দৃষ্টিনন্দন শহিদ মিনার তৈরি করা হবে।

তবে সহনাটী ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান মোঃ আব্দুল মান্নান জানান, তিনি নির্বাচিত হওয়ার পরে ২০১৬ সালের দিকে শহিদ মিনার নির্মাণ কাজ শুরু করেন। সরকারের কোন ফান্ড থেকে নির্মাণ কাজটি করা হয়েছিলো এই মুর্হূতে তিনি তা বলতে পারছেন না। দ্রুত কাজটি সমাপ্ত করা হবে। স্ল্যাব নির্মাণ প্রসঙ্গে তিনি বলেন, বাজারের জন্য সরকারিভাবে ভবন নির্মাণ কাজের ঠিকাদার মোঃ সোহেল রানা স্ল্যাব তৈরি করেছে। এসময় তিনি আরো বলেন, শহিদ মিনারের পাশে ময়লার যে স্তপ রয়েছে তা দ্রুত অপসারণ করা হবে।

স্ল্যাব নির্মাণ প্রসঙ্গে ঠিকাদার মোঃ সোহেল রানা জানান, বিষয়টি দুঃখজনক ও দৃষ্টিকটু। আমার জানা ছিলো না।
উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ জানান, যদি এ ধরনের কিছু থাকে দ্রুত অপসারণসহ শহিদ মিনারের পবিত্রতা রক্ষায় সর্বোচ্চ উদ্যোগ নেয়া হবে। অসমাপ্ত কাজটিও সম্পন্ন করা হবে।

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত




ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
৫,৪৯,১৮৪
৫ মার্চ, ২০২১
করোনা তথ্য
দেশে সুস্থ
৫,০১,১৪৪
মার্চ ৫, ২০২১
করোনা তথ্য
দেশে মৃত্যু
৮,৪৪১
মার্চ ৫, ২০২১
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
২৫,৮৪,৪৮৬
মার্চ ৫, ২০২১
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
১১,৬৪,০৯,২৯৫
মার্চ ৫, ২০২১
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত