মঙ্গলবার , ৩১শে মার্চ, ২০২০ ইং

Ateam IT Solution

গোলাপগঞ্জ উপজেলা আঃলীগের নতুন কমিটি ঘোষিত

গোলাপগঞ্জ উপজেলা আঃলীগের নতুন কমিটি ঘোষিত

আরিয়ান খান নাহিয়ান, সিলেট: অবশেষে উপজেলা চেয়ারম্যান সাবেক সভাপতি অ্যাডভোকেট ইকবাল আহমদ চৌধুরী ও সাবেক সাধারণ সম্পাদক রফিক আহমদের হাতেই ফের উঠলো গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নেতৃত্ব।

সম্মেলনের এক মাস পর মঙ্গলবার সিলেট জেলা আওয়ামী লীগের নবর্নিবাচিত সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান ও সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান স্বাক্ষরিত এ বিজ্ঞপ্তিতে ৩ বছর মেয়াদি এ কমিটি ঘোষণা করা হয়।

এ ব্যাপারে সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খানের সাথে যোগাযোগ করা হলে তিনি কমিটির অনুমোদনের সত্যতা নিশ্চিত করে বলেন, কেন্দ্রের নির্দেশনায় গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক মনোনীত করা হয়েছে।

এর আগে গত ১৩ নভেম্বর দীর্ঘ ১৪ বছর পর গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। প্রথম অধিবেশন সমাপ্ত হওয়ার পর দ্বিতীয় অধিবেশন সম্পন্নের জন্য উপজেলা পরিষদ মিলনায়তন নির্ধারণ করা হয়। এরই আলোকে উপজেলার ১১ ইউনিয়ন ও পৌরসভার কাউন্সিলরগণ সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচনের জন্য ভোটের প্রস্তুতি নেন। সন্ধ্যায় কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন উদ্যোগ নেন সমঝোতার ভিত্তিতে কমিটি গঠনের। এ লক্ষ্যে উপজেলা সম্মেলন কক্ষে সভাপতি ও সাধারণ সম্পাদক পদের প্রার্থীদের নিয়ে বৈঠকে বসেন। সেখানে কোন সমঝোতা হয়নি।

ভোট ছাড়াই কমিটি গঠিত হচ্ছে এমন সংবাদ বাইরে অবস্থানরত বিপুল সংখ্যক আওয়ামী লীগ নেতাকর্মীর মধ্যে ছড়িয়ে পড়লে তীব্র উত্তেজনার সৃষ্টি হয়। এসময় অনেকেই স্থানীয় এমপি সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে উদ্দেশ্য করে নানা মন্তব্য করতে থাকেন। এক পর্যায়ে নুরুল ইসলাম নাহিদের বিরুদ্ধে চলতে থাকে নানা স্লোগান। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ার উপক্রম হলে এক পর্যায়ে কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দ কমিটি গঠন ছাড়াই উপজেলা পরিষদ প্রাঙ্গণ ত্যাগ করেন।

এর পর থেকেই যে কোনো সময়ই উপজেলা আওয়ামী লীগের ঘোষণা হতে পারে শোনা গেলেও দেখতে দেখতে পেরিয়ে যায় এক মাসেরও অধিক সময়। অবশেষে কমিটি ঘোষণায় অবসান হলো দীর্ঘ প্রতীক্ষার।

বন্ধুদের সাথে শেয়ার করুন

Ateam IT Solution

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ইমেইলে সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ইনবক্সে পেতে আজই গ্রাহক হোন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর

©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত