ঢাকা (বিকাল ৫:১৬) বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News সাঘাটার বোনারপাড়া ইউপি চেয়ারম্যানের পদ শুন্য ঘোষনা Meghna News সিলেটে বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে এইচপিভি টিকা Meghna News দাউদকান্দিতে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন Meghna News চাঁপাইনবাবগঞ্জে একই পরিবারের ৪ জনের ইসলাম ধর্ম গ্রহণ Meghna News যৌ-ন নির্যাতনের কারণেই মেয়ের মৃ-ত্যু -দাবী মায়ের! Meghna News নিরাপত্তাকর্মীকে মুখ-হাত-পা বেঁধে খু-ন, বিচারের দাবিতে গৌরীপুরে বিক্ষোভ Meghna News সময়ের সাথে পাল্লা দিয়ে বাড়ছে সিলেট – ঢাকা যাত্রাপথের ভোগান্তি Meghna News লোহাগড়ায় স্কুল শিক্ষিকা কে শ্বাসরোধ করে হ-ত্যা করেছে দূর্বৃত্ত Meghna News অত্যাচারীদের পরিণাম কেমন হবে! হাফিজ মাছুম আহমদ দুধরচকী Meghna News কোরআন ও হাদিসের আলোকে ইসলাম এবং মুসলমানের পরিচয়। -হাফিজ মাছুম আহমদ দুধরচকী

গোলাপগঞ্জে মার্কেটের বিল্ডিং মারাত্মক ঝুঁকিপূর্ণ, থানায় জিডি

আবুল কাশেম রুমন আবুল কাশেম রুমন Clock বৃহস্পতিবার দুপুর ০১:৪১, ২০ জুন, ২০২৪

সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ঢাকাদক্ষিণ মসজিদ মার্কেটের বিল্ডিং মারাত্মক ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। যে কোন সময় ঘটতে পারে দুর্ঘটনা।

মার্কেট ঝুঁকিপূর্ণ থানায় গোলাপগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন সমাজসেবী মো. আব্দুল হান্নান, তিনি হচ্ছেন দত্তরাইল (মিশ্রপাড়া) গ্রামের মরহুম কুদরত আলী ছেলে। গত ১৪ জুন ২০২৪ইং নিজে থানায় উপস্থিত হয়ে সাধারণ ডায়েরি করেন।

তিনি লিখিত অভিযোগে উল্লেখ করেন, গোলাপগঞ্জ ঢাকাদক্ষিণ বাজারে অবস্থিত ‘অলি ভবন’ নামীয় বিল্ডিং এর সত্ত্বাধিকারী আব্দুল হান্নান। তার বিল্ডিং এর সংলগ্ন ঠিক পশ্চিমাংশে ঢাকাদক্ষিণ মসজিদ মার্কেট অবস্থিত। যাহার কোনো প্রকার প্লান ড্রয়িং নেই। যাহার কারণে অল্পদিনের মধ্যেই ঢাকাদক্ষিণ মসজিদ মার্কেট এর বিল্ডিংটি মারাত্মক ঝুঁকির মুখে। ওই বিল্ডিং এর পূর্ব দিকে অলি বিল্ডিং এর সংলগ্নে দেখা যায় যে, ঢালাই এর অংশ বিশেষ ঝড়ে পড়ে রড বের হয়ে গেছে। যাহার দরুন যে কোনো সময় যে কোনো প্রকার মারাত্মক দুর্ঘটনা ঘটতে পারে। অত্র মার্কেট এর দ্বিতীয় তলায় বাসা ও মার্কেট এ বহু লোকজন অবস্থান করছেন উল্লেখ করেন। যদি কখনও বিল্ডিং ধ্বসে পড়ে তাহলে শতশত মানুষের জীবন ধ্বংস হবে। আব্দুল হান্না মসজিদ কমিটিকে লিখিত ভাবে অবহিত করা সত্ত্বেও তাহারা কোন ব্যবস্থা গ্রহণ করছেন না বলে অভিযোগ করেন।

এ ব্যাপারে আব্দুল হান্নান জানান এমতাবস্থায় বিল্ডিং এ অবস্থানরত সাধারণ মানুষের ভবিষ্যৎ বিবেচনা এবং ঢাকার ‘রানাপ্লাজার’ মর্মান্তিক দুর্ঘটনার কথা চিন্তা করে এবং বিল্ডিং এ অবস্থানরত সাধারণ মানুষের এবং পার্শ্ববর্তী বিল্ডিং এ অবস্থানরত সাধারণ মানুষের জানমালের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে তিনি গোলাপগঞ্জ থানায় সাধারণ ডায়েরি করেন।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT