ঢাকা (সকাল ১১:০৯) বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News ঢাকাসহ সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন Meghna News সারা দেশে আজ ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি Meghna News যাত্রাবাড়ী ফ্লাইওভারে সংঘর্ষ, হাসপাতালে নেয়ার পথে যুবকের মৃত্যু Meghna News ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত বেড়ি বাঁধগুলো এখনো সংস্কার হয়নি, দুর্ভোগে উপকূলবাসী Meghna News কোটা আন্দোলনে পুলিশের গুলিতে নিহত আবু সাঈদ চিরনিদ্রায় শায়িত Meghna News চাঁপাইনবাবগঞ্জে জাহাঙ্গীর সেতু বন্ধ করে শিক্ষার্থীদের সমাবেশ Meghna News গৌরীপুর পৌরসভায় নগর অঞ্চল উন্নয়ন প্রকল্পের মত-বিনিময় সভা অনুষ্ঠিত Meghna News ধর্মপাশা উপজেলা প্রবাসী কল্যাণ সমিতি বিশ্বব্যাপী’র নবগঠিত কমিটির মিটিং অনলাইনে সম্পন্ন Meghna News সাঘাটায় বন‍্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে গো- খাদ্য বিতরণ Meghna News তোমাদের থেকেই একদিন আগামীর প্রধানমন্ত্রী হবে : শিক্ষার্থীদের উদ্দেশ্যে এমপি সবুর

গোলাপগঞ্জে মার্কেটের বিল্ডিং মারাত্মক ঝুঁকিপূর্ণ, থানায় জিডি



সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ঢাকাদক্ষিণ মসজিদ মার্কেটের বিল্ডিং মারাত্মক ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। যে কোন সময় ঘটতে পারে দুর্ঘটনা।

মার্কেট ঝুঁকিপূর্ণ থানায় গোলাপগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন সমাজসেবী মো. আব্দুল হান্নান, তিনি হচ্ছেন দত্তরাইল (মিশ্রপাড়া) গ্রামের মরহুম কুদরত আলী ছেলে। গত ১৪ জুন ২০২৪ইং নিজে থানায় উপস্থিত হয়ে সাধারণ ডায়েরি করেন।

তিনি লিখিত অভিযোগে উল্লেখ করেন, গোলাপগঞ্জ ঢাকাদক্ষিণ বাজারে অবস্থিত ‘অলি ভবন’ নামীয় বিল্ডিং এর সত্ত্বাধিকারী আব্দুল হান্নান। তার বিল্ডিং এর সংলগ্ন ঠিক পশ্চিমাংশে ঢাকাদক্ষিণ মসজিদ মার্কেট অবস্থিত। যাহার কোনো প্রকার প্লান ড্রয়িং নেই। যাহার কারণে অল্পদিনের মধ্যেই ঢাকাদক্ষিণ মসজিদ মার্কেট এর বিল্ডিংটি মারাত্মক ঝুঁকির মুখে। ওই বিল্ডিং এর পূর্ব দিকে অলি বিল্ডিং এর সংলগ্নে দেখা যায় যে, ঢালাই এর অংশ বিশেষ ঝড়ে পড়ে রড বের হয়ে গেছে। যাহার দরুন যে কোনো সময় যে কোনো প্রকার মারাত্মক দুর্ঘটনা ঘটতে পারে। অত্র মার্কেট এর দ্বিতীয় তলায় বাসা ও মার্কেট এ বহু লোকজন অবস্থান করছেন উল্লেখ করেন। যদি কখনও বিল্ডিং ধ্বসে পড়ে তাহলে শতশত মানুষের জীবন ধ্বংস হবে। আব্দুল হান্না মসজিদ কমিটিকে লিখিত ভাবে অবহিত করা সত্ত্বেও তাহারা কোন ব্যবস্থা গ্রহণ করছেন না বলে অভিযোগ করেন।

এ ব্যাপারে আব্দুল হান্নান জানান এমতাবস্থায় বিল্ডিং এ অবস্থানরত সাধারণ মানুষের ভবিষ্যৎ বিবেচনা এবং ঢাকার ‘রানাপ্লাজার’ মর্মান্তিক দুর্ঘটনার কথা চিন্তা করে এবং বিল্ডিং এ অবস্থানরত সাধারণ মানুষের এবং পার্শ্ববর্তী বিল্ডিং এ অবস্থানরত সাধারণ মানুষের জানমালের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে তিনি গোলাপগঞ্জ থানায় সাধারণ ডায়েরি করেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT