ঢাকা (রাত ১:২৭) সোমবার, ২৭শে মে, ২০২৪ ইং

কৃষকদেরকে আধুনিক প্রযুক্তির সাথে অভ্যস্ত হতে হবে

Oplus_0



‘কৃষকদেরকে আধুনিক প্রযুক্তির সাথে অভ্যস্ত হতে হবে, তাহলেই কৃষকরা লাভবান হবে’ কথাগুলো বলেছেন ময়মনসিংহের গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাকিল আহমেদ।

 

মঙ্গলবার (৭ মে) দুপুরে কন্দাল ফসল উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলা কৃষি সম্প্রসারণ কার্যালয় চত্বরে তিন দিনব্যাপী কৃষি মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

মোঃ শাকিল আহমেদ বলেন, ‘বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার। কৃষিকে এগিয়ে নেয়ার জন্য সরকার কন্দাল ফসল উন্নয়ন প্রকল্পের মাধ্যমে কৃষি মেলার আয়োজন করছে। এতে করে অনেক কৃষক কন্দাল ফসল চাষে উদ্বুদ্ধ হচ্ছে। আমরা চাচ্ছি এই মেলার মধ্য দিয়ে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে কৃষক যেন লাভবান হতে পারে’।

 

এসময় তিনি আরও বলেন, ‘কৃষক যদি উৎপাদন না করে দেশটা পিছিয়ে পড়বে। তাই এই মেলার মধ্য দিয়ে আপনাদের বলছি, আপনারা আপনাদের জমি একটু একটু ভাগ করেন। অন্তত তিন ভাগে ভাগ করেন। কিছু সবজি, কিছু কন্দাল ফসল ও কিছু ধান আবাদ করুন। তাহলেই আপনারা লাভবান হতে পারবেন।

অতিরিক্ত কৃষি অফিসার মোঃ সোহেল রানার সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি অফিসার নিলুফার ইয়াসমিন জলি, উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি হেলাল উদ্দিন, উপজেলা কৃষক লীগের সভাপতি আবুল হাসিম, উপ-সহকারি কৃষি কর্মকর্তা মোঃ শরীফ আহমেদ, সাবেক উপ-সহকারি কৃষি কর্মকর্তা আবুল মনসুর, কৃষক মোঃ মুর্শিদ প্রমুখ।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT