শনিবার , ৫ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
শিরোনাম :
মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের কারণেই আজ আমরা একটি স্বাধীন ভূখন্ড ও স্বাধীনতার পতাকা পেয়েছি -ডেপুটি স্পীকার ভোলায় ট্রলির ধাক্কায় মোটরসাইকেলের আরোহী নিহত সিলেট জোনের তরবিয়তী মজলিস দাওয়াতী কাজে ব্যাপকভাবে ঝাপিয়ে পড়তে হবে -মজদুদ্দীন আহমদ ইলিয়াস আহমেদ চৌধুরী(কাঁঠালবাড়ী)ফেরী ঘাট পদ্মা সেতুর নদী শাসনের জন্য স্থানান্তর,ফেরি,লঞ্চ ও স্পীডবোটসহ সকল নৌযান চলাছে বাংলাবাজার ঘাটদিয়ে বেতন গ্রেড উন্নতির দাবীতে কর্মবিরতি,শিবচরে এক সপ্তাহ ধরে টিকাদানসহ স্বাস্থ্যসেবা কার্যক্রম বন্ধ,ভোগান্তিতে সাধারণ মানুষ বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক আর নেই গৌরীপুরে আজানরত অবস্থায় মুয়াজ্জিনের মৃত্যু উলিপুর মুক্ত দিবস আজ করোনা আক্রান্ত সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ আগামীর নতুন দিনে, স্বপ্নের নতুন পৌরসভা গড়তে চাই:-মেয়র সেইন

কুতুবদিয়ায় ধূরুং বাজারে ঘরসহ পাঁচ দোকান পুড়ে ছাই




কক্সবাজারের কুতুবদিয়ার বৃহত্তর ধূরুং বাজারে বসত ঘরসহ পাচঁ দোকান পুড়ে ছাই হয়ে যায়। প্রত্যক্ষদর্শী সূত্রে২০ নভেম্বর (শুক্রবার) রাত আনুমানিক ৩টায় রুবেল দেব নাথের দোকান থেকে প্রথমে আগুনের সূত্রপাত ঘটে এবং পরে ঘরসহ অপর চারটি দোকানে আগুণের লিলা ছড়িয়ে পড়লে দোকানঘর, মালামাল নগদ অর্থ পুড়ে ছাই হয়ে ব্যাপক ক্ষতি হয় বলে জানান।

ক্ষতিগ্রস্থ ব্যবসাীরা হলেন০১। জসিম উদ্দিন পিতামোজাফ্ফর আহমদের চায়ের দোকান, মালামাল নগদ অর্থসহ ক্ষতির পরিমান লক্ষ ২০ হাজার টাকা, ০২। রুবেল দেব নাথ পিতামিন্টু দেব নাথের বসতঘর মুদির দোকানের মালামাল এবং নগদ অর্থসহ ১২ লক্ষ টাকা, ০৩। নেজাম উদ্দিন পিতামৃত আব্দুল হাকিমের চাউল পলিথিনের ২টি দোকানে মালামাল নগদ অর্থসহ ৩৬ লক্ষ টাকা, ০৪। মোঃ তারেক পিতাআমান উল্লাহর মুদির দোকানের মালামাল নগদ অর্থ লক্ষ টাকা এবং বোনের বিবাহের জন্য রাখা লক্ষ ৫০ হাজার টাকাসহ সর্বমোট ১০ লক্ষ ৫০ হাজার টাকা এবং সকলের সর্বমোটপ্রায় ৬৯ লক্ষ ৭০ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয় বলে সওদাগরদের সুত্রে জানান।

ব্যবসায়ী রুবেল দেব নাথের কাছে আগুণের সুত্রপাতের কথা জানতে চাইলেতিনি বলেন কিছুদিন পূর্বে আমার সাথে একজনের কথা কাটাকাটি হয়। তিনিই আমার এই ক্ষতির  জন্য নাশকতা করতে পারে বলে আমার ধারণা। তার নাম জানতে চাইলে প্রাণ নাশের ভয়ে নাম জানাতে রাজি নন উক্ত ব্যবসায়ী। তবে অন্যান্য ব্যবসায়ীরা আগুণের সূত্রপাতের সুনির্দিষ্ট কোন তথ্য জানেনা বলে জানান। উপস্থিত জনতাগণ কয়াল থেকে আগুণের সুত্রপাত ঘঠতে পারে বলে ধারণা করছেন।

ধূরুং বাজার বণিক কল্যাণ সমিতির অফিস সহকারী বেলাল কুতুবী জানানরুবেলের দোকানে প্রথমে আগুণের সূত্রপাত হয়। পরে অন্যান্য দোকানে ছড়িয়ে পড়ে। দোকানে আগুনের সূত্রপাত দেখে বাজারে ডিউটিরত নৈশ্য প্রহরী ছৈয়দ আলম ডাকাডাকি করলে স্থানীয় জনতা এসে আগুণ নিবারন করেন। তার মধ্যে ঘরসহ ৫টি দোকান পুড়ে যায় এবং ব্যাপক ক্ষতি হয়।
ধূরুং বাজার বণিক কল্যাণ সমিতির সভাপতি স্থানীয় দক্ষিণ ধূরুং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ আহমদ চৌধূরী ক্ষতিগ্রস্থ পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বলেনরাতে অগ্নিকান্ডের সংবাদ পেয়ে দ্রুত উক্ত স্থানে এগিয়ে আসেন এবং আগুণ নিবারন কাজে অংশ নেন। ক্ষতিগ্রস্থদেরকে সরকারিভাবে আর্থিক সহয়তার জন্য উর্ধতন কর্তৃপক্ষ বরাবর আবেদন করা হবে বলেও জানান।

অগ্নিকান্ডের খবর পেয়ে সহকারী কমিশনার (ভুমি) মুহাম্মদ হেলাল চৌধূরী, কুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ জালাল উদ্দিন, জাতীয় পার্টির উপজেলা সদস্য সচিব আলহাজ¦ আব্দুল মোনাফ, ধূরুং বাজার বণিক কল্যাণ সমিতির সদস্য সচিব কামরুল হাসান সিকদার, লীগ দক্ষিণ ধূরুং ইউনিয়নের যুগ্নসাধারন সম্পাদক জানে আলম সিকদারসহ বিভিন্ন রাজনৈতিক ব্যক্তি, সচেতন মহল সাধারণ জনতা ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন।

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত




ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
১,৯৯,৩৫৭
Developed By Ariful
করোনা তথ্য
দেশে সুস্থ
১,০৮,৭২৫
Developed By Ariful
করোনা তথ্য
দেশে মৃত্যু
২,৫৪৭
Developed By Ariful
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৫,৯৩,০৭২
Developed By Ariful
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
১,৩৯,২১,৬৯৯
Developed By Ariful
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত