ঢাকা (সকাল ১০:০৬) বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত বেড়ি বাঁধগুলো এখনো সংস্কার হয়নি, দুর্ভোগে উপকূলবাসী Meghna News কোটা আন্দোলনে পুলিশের গুলিতে নিহত আবু সাঈদ চিরনিদ্রায় শায়িত Meghna News চাঁপাইনবাবগঞ্জে জাহাঙ্গীর সেতু বন্ধ করে শিক্ষার্থীদের সমাবেশ Meghna News গৌরীপুর পৌরসভায় নগর অঞ্চল উন্নয়ন প্রকল্পের মত-বিনিময় সভা অনুষ্ঠিত Meghna News ধর্মপাশা উপজেলা প্রবাসী কল্যাণ সমিতি বিশ্বব্যাপী’র নবগঠিত কমিটির মিটিং অনলাইনে সম্পন্ন Meghna News সাঘাটায় বন‍্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে গো- খাদ্য বিতরণ Meghna News তোমাদের থেকেই একদিন আগামীর প্রধানমন্ত্রী হবে : শিক্ষার্থীদের উদ্দেশ্যে এমপি সবুর Meghna News গোলাপগঞ্জ হেমিগঞ্জ দেওয়ান সড়কের বেহাল দশা, দেখার কেউ নেই!! Meghna News সিলেটে চতুর্থ দফায় বন্যার আশষ্কা!! ১২ ঘন্টায় ৭১.৮ মিলিমিটার বৃষ্টিপাত Meghna News দাউদকান্দিতে মিনি বার ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন সাহাপারা একাদশ

কাজেম আলী হত্যার ১৯ দিনেও গ্রেপ্তার হয়নি আসামী, প্রতিবাদে গ্রামবাসীর মানববন্ধন



রাজশাহী কর্মক্ষেত্র পদ্মা ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার থেকে কাজ শেষে বাড়ি ফেরার পথে চর্মরোগ বিশেষজ্ঞ ডা. গোলাম কাজেম আলী আহমেদকে কুপিয়ে হত্যার ঘটনায় তার নিজ গ্রাম চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার দেবিনগরে মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। শুক্রবার (১৭ নভেম্বর) বিকালে চর দেবিনগর প্রাথমিক বিদ্যালয় মাঠে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়৷

কাজেম আলী হত্যার ১৯ দিনেও গ্রেপ্তার হয়নি আসামী, প্রতিবাদে গ্রামবাসীর মানববন্ধন

মানববন্ধনে চিকিৎসককে রাতের অন্ধকারে কুপিয়ে হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানায় নিহত ডা. গোলাম কাজেম আলী আহমেদের নিজ গ্রাম দেবিনগরের বাসিন্দা ও স্বজনরা। মানববন্ধনে হত্যার ২০ দিন পরেও কোন আসামী গ্রেপ্তার না হওয়ার প্রতিবাদ জানিয়ে দ্রুত হত্যাকারীদের আইনের আওতায় নিয়ে আসার দাবি জানান বক্তারা।

 

মানববন্ধনে বক্তারা বলেন, রাজশাহীতে চর্মরোগের জন্য একজন জনপ্রিয় বিশেষজ্ঞ চিকিৎসক ছিলেন কাজেম আলী। অথচ চিকিৎসা দিয়ে ফেরার পথে কুপিয়ে নির্মমভাবে হত্যা করা হয় তাকে। কিন্তু তিনি সবসময়ই মানুষকে নি:স্বার্থভাবে চিকিৎসাসেবা দিয়ে আসছেন। এখন তার সেবা থেকে বঞ্চিতদের মাঝে হাহাকার বিরাজ করছে। অথচ ঘটনার ২০ দিন পেরিয়ে গেলেও পুলিশ হত্যাকান্ডের সাথে জড়িত কাউকে গ্রেপ্তার করতে পারেনি। যা অত্যান্ত হতাশাজনক।

 

নিহত ডা. কাজেম আলীর প্রতিবেশীরা আরও বলেন, একজন মানবিক চিকিৎসক হিসেবে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জে পরিচিত ছিলেন তিনি। আইন-শৃঙ্খলা বাহিনী ও সরকারের নিকট অনুরোধ, সুষ্ঠু তদন্ত করে হত্যাকান্ডের সাথে জড়িত সকলকে আইনের আওতায় নিয়ে এসে ফাঁসি কার্যকর করা হোক। তা না হলে আগামীতে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

 

মানববন্ধনে বক্তব্য রাখেন, দেবিনগর দাখিল মাদরাসার সহ-সুপার মো. ইসমাইল হোসেন, নবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও ডা. কাজেমের চাচাতো ভাই মো. আনোয়ারুল হক, আলাতুলি ইউনিয়ন পরিষদের সদস্য আব্দুস সালাম, দারুল আসহাব হাফেজিয়া মাদরাসা প্রধান শিক্ষক আব্দুল বারী, চর দেবিনগর জামে মসজিদের ইমাম ফুরকান আলী, গোদাগাড়ী হরিণবিসকা উচ্চ মাধ্যমিক বিদ্যালয় সহকারী শিক্ষক মো. আখতারুজ্জামান।

 

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, স্থানীয় জনপ্রতিনিধি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গ, নিহত ডা. কাজেমের প্রতিবেশী ও স্বজনরা। উল্লেখ্য, গত ২৯ অক্টোবর মধ্যরাতে রোগী দেখে বাসায় ফেরার পথে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে নিহত হন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের চর্মরোগ বিশেষজ্ঞ গোলাম কাজেম আলী আহমেদ।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT