ঢাকা (সকাল ১০:৩৫) বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত বেড়ি বাঁধগুলো এখনো সংস্কার হয়নি, দুর্ভোগে উপকূলবাসী Meghna News কোটা আন্দোলনে পুলিশের গুলিতে নিহত আবু সাঈদ চিরনিদ্রায় শায়িত Meghna News চাঁপাইনবাবগঞ্জে জাহাঙ্গীর সেতু বন্ধ করে শিক্ষার্থীদের সমাবেশ Meghna News গৌরীপুর পৌরসভায় নগর অঞ্চল উন্নয়ন প্রকল্পের মত-বিনিময় সভা অনুষ্ঠিত Meghna News ধর্মপাশা উপজেলা প্রবাসী কল্যাণ সমিতি বিশ্বব্যাপী’র নবগঠিত কমিটির মিটিং অনলাইনে সম্পন্ন Meghna News সাঘাটায় বন‍্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে গো- খাদ্য বিতরণ Meghna News তোমাদের থেকেই একদিন আগামীর প্রধানমন্ত্রী হবে : শিক্ষার্থীদের উদ্দেশ্যে এমপি সবুর Meghna News গোলাপগঞ্জ হেমিগঞ্জ দেওয়ান সড়কের বেহাল দশা, দেখার কেউ নেই!! Meghna News সিলেটে চতুর্থ দফায় বন্যার আশষ্কা!! ১২ ঘন্টায় ৭১.৮ মিলিমিটার বৃষ্টিপাত Meghna News দাউদকান্দিতে মিনি বার ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন সাহাপারা একাদশ

ওমরা পালনে হজ্জ্ব যাত্রীদের সিলেট রোডে বিমান ভাড়া বাড়ছে



ওমরা পালনে হজ্জ্ব যাত্রীদের সিলেট রোডে বিমান ভাড়া বাড়ছে খবর শোনার পর হজ্জ্ব যাত্রীদের মধ্যে আলোচনা ঝড় উঠেছে।

ওমরাহ শুরু উপলক্ষে বাংলাদেশ বিমানের পক্ষ থেকে সিলেট- জেদ্দা-সিলেট রুটের ওমরাহ ফেয়ার (নির্ধারণ) করা হয়েছে ১ লাখ ৭ হাজার টাকা। সোমবার (২৪ জুন) গ্লোবাল ডিস্ট্রিবিউশন সিস্টেম (জিডিএস)-ভাড়া আপলোড করা হয়। বিমানের ভাড়া বাড়ায় অন্য এয়ারলাইন্সগুলো ভাড়া বাড়িয়ে দিয়েছে। ভাড়া বাড়ার চাপ ওমরাহ যাত্রীদের ওপর পড়বে বলে এভিয়েশন খাতের সাথে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

এসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ (আটাব), সিলেট চ্যাপ্টারের সভাপতি রেজওয়ান আহমদ জানান, সিলেট থেকে প্রতি বছর ১৫ থেকে ২০ হাজার লোক পবিত্র ওমরাহ পালনে যান। প্রতি বছর বাংলাদেশ বিমানের ভাড়া তুলনামূলক কম থাকলেও এবার বিমান ভাড়া গত বারের চেয়ে বাড়িয়ে দেয়া হয়েছে। ২০২৩ইং যেখানে বিমান ভাড়া ৮০-৯০ হাজার টাকা মধ্যে ছিল,এবার তা বাড়িয়ে করা হয়েছে ১ লাখ ৭ হাজার টাকা। বাংলাদেশ বিমানের ভাড়া বাড়ায় অন্য এয়ারলাইন্স গুলোও বাড়িয়ে দিচ্ছে ফেয়ার। যার প্রভাব পড়বে ওমরাহ যাত্রীদের ওপর। তিনি ফেয়ার কমানোর বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বিমানের সহযোগিতা কামনা করেন।

তিনি জানান, গত বছর যেখানে সিলেট থেকে সরাসরি ওমরাহ’র প্যাকেজ ছিল ১ লাখ ২০ হাজার থেকে ১ লাখ ২৫ হাজার টাকার মধ্যে। বিমান ভাড়ার বৃদ্ধির কারণে এ প্যাকেজ সর্বনি¤œ ১ লাখ ৪৫ হাজার টাকা থেকে দেড় লাখ টাকার মধ্যে পড়বে। প্যাকেজের আওতায় বিমান ভাড়া ছাড়াও বিমান যাত্রীদের ভিসা, পরিবহন এবং আবাসনের বিষয়টিও অন্তর্ভুক্ত থাকে।

গালফ নিউজের প্রতিবেদনে বলা হয়, চলতি বছরের পবিত্র হজের আনুষ্ঠানিকতা ইতোমধ্যেই শেষ হয়েছে এবং এরপরই ওমরাহর ই-ভিসা দেওয়া শুরু করেছে দেশটি। এর ফলে ওমরাহর জন্য মুসল্লিরা এখনই আবেদন করতে পারবেন এবং ১৯ জুলাই থেকে দেশটিতে যেতে পারবেন।

সম্প্রতি সৌদি হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের বরাত দিয়ে গালফ নিউজের প্রতিবেদনে বলা হয়, ‘নুসুক’ অ্যাপের মাধ্যমে ই-ভিসার জন্য আবেদন করতে পারবেন সামর্থ্যবান ধর্মপ্রাণ মুসল্লিরা। ফলে ওমরাহ পালনের জন্য তারা আগামী ১৯ জুলাই থেকে দেশটিতে আসতে শুরু করতে পারবেন। তবে, বাংলাদেশের যাত্রীরা এখনই নুসুক অ্যাপের সুবিধা পাচ্ছেন না বলে আটাবের একটি সূত্র জানিয়েছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT