ঢাকা (রাত ১:২০) সোমবার, ২৭শে মে, ২০২৪ ইং

এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ আজ

ফলাফল প্রকাশের পর উচ্ছ্বাসিত শিক্ষার্থী। ছবিঃ রেদোয়ান হোসেন, বাবুগঞ্জ, বরিশাল।
ফলাফল প্রকাশের পর উচ্ছ্বাসিত শিক্ষার্থী। ছবিঃ রেদোয়ান হোসেন, বাবুগঞ্জ, বরিশাল।



চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হবে আজ রবিবার। এর মাধ্যমে প্রায় ২০ লাখ শিক্ষার্থীর অপেক্ষার অবসান হবে। সকাল ১০টায় গণভবনে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী শিক্ষা বোর্ড চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলের অনুলিপি তুলে দেবেন।

দুপুর সাড়ে ১২টায় সচিবালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে ফলের বিস্তারিত তুলে ধরা হবে।

এর পর থেকেই শিক্ষা বোর্ডের ওয়েবসাইট, যেকোনো মোবাইল ফোনে এসএমএস এবং নিজেদের শিক্ষাপ্রতিষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীরা তাদের ফল জানতে পারবে।

এসএমএসের মাধ্যমে ফল জানতে শিক্ষা বোর্ডের নামের প্রথম তিন অক্ষর স্পেস রোল নম্বর স্পেস পাসের বছর লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানিয়ে দেওয়া হবে। এ ছাড়া www.educationboardresults.gov.bd এই ওয়েবসাইটে গিয়ে রোল ও রেজিস্ট্রেশন নম্বর দিয়ে রেজাল্ট শিট ডাউনলোড করতে পারবে শিক্ষার্থীরা।

জানা গেছে, ২০২৪ সালের এসএসসি ও সমমান পরীক্ষায় ১১টি শিক্ষা বোর্ডের অধীনে অংশ নেয় ২০ লাখ ২৪ হাজার ১৯২ জন পরীক্ষার্থী। এর মধ্যে ৯টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে পরীক্ষার্থী ছিল ১৬ লাখ ছয় হাজার ৮৭৯ জন। মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে দাখিল পরীক্ষা দিয়েছে মোট দুই লাখ ৪২ হাজার ৩১৪ জন। কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি (ভোকেশনাল) ও দাখিল (ভোকেশনাল) পরীক্ষায় অংশ নেয় এক লাখ ২৬ হাজার ৩৭৩ জন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT