রবিবার , ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ
শিরোনাম :
এবার ঘরে ঘরে মৌসুমী ফল দিলেন চেয়ারম্যান প্রার্থী জাকির হোসেন দাউদকান্দির গোমতী নদীতে চাঁদাবাজি বন্ধের দাবি জানিয়েছেন জাহাজ মালিক সমিতি ভোলায় দুটি মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ১ গৌরীপুর শিল্পীগোষ্ঠীর সভাপতি আলী মনসুরের মৃত্যুতে শোক ও স্মরণ সভা অনুষ্ঠিত সাপাহারে হতাশা কাটাতে জমে উঠেছে অনলাইন আম ব্যবসা সাপাহারে সফল উদ্যোক্তার রপ্তানি যোগ্য আম্রপালি আম গেল ইংল্যান্ডে সাপাহারে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার নতুন ঘর পাবার অপেক্ষায় ৬০ জন গৃহহীন পরিবার পরিবারের জিম্মায় আবু ত্ব-হা মোহাম্মদ আদনান কুরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতার মধ্য দিয়ে শেষ করলো দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী  গৌরীপুরে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদের দাফন সম্পন্ন

আন্দোলনের মুখে গৌরীপুর সরকারি কলেজের গাছকাটার সিদ্ধান্ত বাতিল




ময়মনসিংহের গৌরীপুর উপজেলার গৌরীপুর সরকারি কলেজের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের আন্দোলনের মুখে সৌন্দর্য্যবর্ধনের ২টি কৃঞ্চচুড়া গাছ বিক্রির সিদ্ধান্ত বাতিল করেছে কলেজ কর্তৃপক্ষ। মঙ্গলবার (৮ জুন) দুপুরে প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী এবং স্থানীয় সাংবাদিকদের সাথে কলেজের সহযোগী অধ্যাপক মোস্তফা জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

গাছ দুটি গৌরীপুর সরকারি কলেজের অধ্যক্ষের কার্যালয়ের সামনে অবস্থিত। ১৯৬৪ সালে প্রতিষ্ঠিত দৃষ্টিনন্দন জমিদার বাড়িতে কলেজটিতে শতবর্ষী বেশ কিছু গাছ রয়েছে। কলেজ কর্তৃপক্ষ উন্নয়নের অযুহাতে বিভিন্ন সময় এসব গাছ বিক্রি করছে, ভাঙ্গা হয়েছে পুরনো ঐতিহ্যবাহী একটি ভবনও। এ নিয়ে কলেজের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা বিভিন্ন সময় প্রতিবাদ ও আন্দোলনে সরব।

গাছের পাতা পড়ে নিচে শ্যাওলা জমছে এমন তুচ্ছ অযুহাতে এবারও কলেজের সৌন্দর্য্যবর্ধন করছে এমন ২টি কৃঞ্চচূড়াসহ ৬ টি গাছ বিক্রির সিদ্ধান্ত নেয় কলেজ কর্তৃপক্ষ। এর প্রতিবাদে সরব হয়ে উঠে কলেজের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা। অবশেষে প্রতিবাদের মুখে বাতিল করা হয় এ সিদ্ধান্ত।

গৌরীপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মিল্টন ভট্টাচার্য জানান, টেন্ডারকৃত ৬টি গাছের মধ্যে কার্যালয়ের সামনের ২টি কৃঞ্চচূড়া গাছ বিক্রির সিদ্ধান্ত বাতিল করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন গৌরীপুর প্রেসক্লাবের আহবায়ক ও জেলা পরিষদ সদস্য এইচ.এম খায়রুল বাসার, গৌরীপুর উন্নয়ন সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ফকির, গৌরীপুর প্রেসক্লাবের সদস্য সচিব মশিউর রহমান কাউসার, সাবেক সভাপতি কমল সরকার, অর্থ বিষয়ক সম্পাদক শামীম খান, সাংবাদিক আরিফ আহম্মেদ, ওবায়দুর রহমান, শাহজাহান কবির, ছাত্র ইউনিয়ন উপজেলা কমিটির সভাপতি এনামুল হাসান অনয়, সাধারণ সম্পাদক আলী হোসেন, অনুপুমসহ কলেজের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীগণ।

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত




ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
৮,৪৪,৯৭০
১৯ জুন, ২০২১
করোনা তথ্য
দেশে সুস্থ
৭,৭৮,৪২১
জুন ১৯, ২০২১
করোনা তথ্য
দেশে মৃত্যু
১৩,৩৯৯
জুন ১৯, ২০২১
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৩৮,৬৯,০৪৭
জুন ১৯, ২০২১
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
১৭,৮৭,০০,১৭১
জুন ১৯, ২০২১
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত