ঢাকা (দুপুর ২:৪২) বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ ইং
শিরোনাম
Meghna News রক্ষকের বেশে এক ব্যাংক ম্যানেজার যখন ভক্ষক! Meghna News বর্ণাঢ্য আয়োজনে পহেলা বৈশাখ উদযাপিত Meghna News নববর্ষ উদযাপনে কুমিল্লা-১ আসনের সাংসদ ইঞ্জিনিয়ার আব্দুস সবুর Meghna News ঈদ উপহার হিসেবে শিশুদের বই দিলো “সাংবাদিক শরীফ প্রধান পাঠাগার” Meghna News কাতার প্রবাসী ঐক্য পরিষদ সুনামগঞ্জ এর কমিটি গঠিত Meghna News দাউদকান্দিতে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে ড.মারুফের ঈদ শুভেচ্ছা বিনিময় Meghna News দাউদকান্দিতে নিখোঁজের দুদিন পর ডোবা থেকে অটো চালকের মরদেহ উদ্ধার Meghna News টিম গ্রুপের কর্পোরেট অফিসার আসিফকে ‘সম্মাননা স্মারক’ প্রদান Meghna News শরীফ প্রধান পাঠাগারে কবি মোহাম্মদ দিদারের বই উপহার Meghna News দাউদকান্দিবাসীর সঙ্গে এমপি আব্দুস সবুরের ঈদ শুভেচ্ছা বিনিময়

অধ্যক্ষের বিরুদ্ধে নিয়োগ বানিজ্যের অভিযোগে পরীক্ষা স্থগিত

পলাশবাড়ীতে অধ্যক্ষের বিরুদ্ধে নিয়োগ বানিজ্যের অভিযোগে পরীক্ষা স্থগিত

<script>” title=”<script>


<script>

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার পশ্চিম মির্জাপুর দ্বি মুখী ফাজিল ডিগ্রী মাদ্রাসার  অধ্যক্ষ আ,ন,ম জাহেদুর রহমানের বিরুদ্ধে নিয়োগ বানিজ্যের অভিযোগে নিয়োগ স্থগিত করেছে মাদ্রাসাটির নিয়োগ কমিটির ডিজি প্রতিনিধি।
১৬ ফেব্রুয়ারী শুক্রবার পলাশবাড়ী সিনিয়র ফাজিল ডিগ্রি মাদ্রাসা কেন্দ্রে নিয়োগ পরীক্ষা গ্রহনের এক ঘন্টা আগে এই নিয়োগ পরীক্ষা স্থগিত করে নিয়োগ কমিটি সভাপতি ও ডিজি প্রতিনিধি সদস্য ও সদস্য সচিব অধ্যক্ষ আ,ন,ম জাহেদুর রহমান।
সরেজমিন তথ্যানুসন্ধানে জানা যায়,পশ্চিম মির্জাপুর দ্বি মুখী ফাজিল ডিগ্রী মাদ্রাসার  অধ্যক্ষ আ,ন,ম জাহেদুর রহমান একাধিক বার পৃথক ভাবে বিভিন্ন পদে জনবল নিয়োগের জন্য পত্রিকায় বিজ্ঞপ্তি আহবান করে অধ্যক্ষ। এসকল পদের বিপরীতে প্রায় ২০ জন প্রার্থী আবেদন পত্র জমা প্রদান করেন। নিয়োগ প্রত্যাশী প্রার্থীদের ও তাদের অবিভাবকের নিকট হতে এক পদের একাধিক প্রার্থীর নিকট টাকা গ্রহন করেন অধ্যক্ষ।
মাদ্রাসার অধ্যক্ষ, আ ন ম জাহিদুর রহমান  নিয়োগ প্রত্যাশী জেনারুল ইসলাম ঠান্ডাকে নিয়োগ দেওয়ার কথা বলে মোট ৬ লক্ষ টাকা ঘুষ গ্রহণ করেন। একই পদে নিয়োগ দেওয়ার কথা বলে শহিদুল ইসলামের নিকট ৪ লক্ষ টাকা ঘুষ গ্রহণ করেন। বিভিন্ন সময়ে এ মাদ্রাসাটির নিয়োগ বানিজ্য করে ব্যাপক অর্থ হাতিয়ে নেন অধ্যক্ষ  আ,ন,ম জাহেদুর রহমান।
মাদ্রাসাটির সর্বশেষ অফিস সহকারি কাম কম্পিউটার অপারেটর পদে নিয়োগ প্রদানে নিয়োগ  বোর্ড  এর তত্বাবধানে পলাশবাড়ী সিনিয়র ফাজিল মাদ্রাসায়  পরীক্ষা ও একই দিন ভাইবা গ্রহনের মাধ্যমে পছন্দের প্রার্থীকে নিয়োগ সম্পূর্ন করার কার্যক্রম শুরু করেন। এমন খবরে টাকা প্রদানকারী নিয়োগ প্রত্যাশী প্রার্থী ও তাদের অভিভাবকগণ পলাশবাড়ী পৌর মেয়র গোলাম সরোয়ার প্রধান বিপ্লবের নিকট অভিযোগ করে যে অধ্যক্ষ  আ,ন,ম জাহেদুর রহমান নিয়োগ প্রদান করার কথা বলে টাকা গ্রহন করে।  এবং এক পদে একাধিক প্রার্থীর নিকট টাকা নিয়ে ভুক্তভোগীদের নিয়োগ প্রদানে ও টাকা প্রদানে তালবাহানা করছে এবং নানা ভাবে হয়রানী ও হুমকি দিচ্ছে। এমতবস্থায় ১৬ ফেব্রুয়ারী শুক্রবার সকালে পলাশবাড়ী সিনিয়র মাদ্রাসা মাঠে উপস্থিত হয়ে অধ্যক্ষ  আ,ন,ম জাহেদুর রহমান কে ভুক্তভোগী প্রার্থীদের টাকা ফেরৎ দেওয়ার নির্দেশ প্রদান করেন পৌর মেয়র গোলাম সরোয়ার প্রধান বিপ্লব।
এসময় পশ্চিম মির্জাপুর দ্বি মুখী ফাজিল ডিগ্রী মাদ্রাসার পরিচালনা পরিষদের সভাপতি পলাশবাড়ী উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোকসেদ চৌধুরী বিদ্যুৎ এর ও পলাশবাড়ী পৌর মেয়র গোলাম সরোয়ার প্রধান বিপ্লবের মধ্যস্থতায় এক সপ্তাহের মধ্যে গ্রহকৃত অর্থ ফেরৎ দেওয়ার অঙ্গিকার করেন  অধ্যক্ষ  আ,ন,ম জাহেদুর রহমান। উক্ত সময়ে পলাশবাড়ী উপজেলার গণমাধ্যমকর্মীরা ও জনপ্রতিনিধি মাদ্রাসার শিক্ষক ও কর্মচারীরাসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।  মাদ্রাসা মাঠে ধিরে ধিরে লোকজন বেড়ে যাওয়ায় ও নিয়োগ বান্যিজের বিষয়টি প্রকাশ পাওয়ায় কোন উপায়ন্তর না দেখে মাদ্রাসা বোর্ডে ডিজির প্রতনিধি নিয়োগ বোডের ভেনু ছেড়ে চলে যান। এসময় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে নিজের নাম পরিচয় না জানালেও নিয়োগ পরীক্ষা স্থগিত করার বিষয়টি নিশ্চিত করে দ্রুত গাড়ী নিয়ে স্থান ত্যাগ করেন।
এ বিষয়ে পলাশবাড়ী পশ্চিম মির্জাপুর দ্বি মুখী ফাজিল ডিগ্রী মাদ্রাসার  অধ্যক্ষ আ,ন,ম জাহেদুর রহমান জানান, নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে।  পরবর্তীতে পরীক্ষা গ্রহনের সময় সূচী জানাননো হবে।  উল্লেখ্য, পলাশবাড়ী ঐতিহ্যবাহী পশ্চিম মির্জাপুর দ্বি মুখী ফাজিল ডিগ্রী মাদ্রাসার বর্তমান অধ্যক্ষ আ,ন,ম জাহেদুর রহমান এর বিরুদ্ধে নিয়োগ বানিজ্যের অভিযোগ তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষের জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী ও নিয়োগ প্রত্যাশী প্রার্থীরা।
শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT