ঢাকা (রাত ৪:০৫) শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং
শিরোনাম

চাঁপাইনবাবগঞ্জে জমির দখল পেতে মালিকদের মানববন্ধন



জমির প্রকৃত মালিকানা ফিরে পেতে ও অবৈধ দখলদার মুক্ত করতে জমির বৈধ মালিকদের উত্তরাধিকারীরা মানববন্ধন কর্মসূচী করেছেন চাঁপাইনবাবগঞ্জে।

সোমবার দুপুর ১২ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের চত্বরে জমির ভুক্তভোগী মালিক ও উত্তরাধিকারীগণ এই মানববন্ধনের আয়োজন করেন।

এ সময় ভুক্তভোগী জমির মালিক, সদস্য ও উত্তরাধিকারীরা মানববন্ধনে বলেন, চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার নিমতলা ফকিরপাড়া কেন্দ্রিয় ঈদগাহের দক্ষিণ পাশ ঘেঁষে মহিলা কলেজের সামনে রাস্তার পাশে ৩০ কোটি টাকা মূল্যের ১.৬৬ শতাংশ জমি রয়েছে তাদের। কিন্তু সেটা অবৈধভাবে দখল করে সেখানে বস্তি গড়ে তুলেছে একটি ক্ষমতাসীন সন্ত্রাসী মহল। শুধু বস্তি করেই ক্ষান্ত হয়নি সেখানে বেশ কিছ’ দোকান বসিয়ে অবৈধ বাজার গড়ে তুলেছে সেই সন্ত্রাসী দল। এমনকি একজন বীর মুক্তিযোদ্ধার জমি রাস্তাসহ দখল করে রেখেছে রাজনৈতিক ছত্রছায়ায় লালিত-পালিত কিছু মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসী। কিন্তু বারবার আইনগতভাবে সেই জায়গা দখল মুক্ত করতে চাইলে তারা প্রাণনাশের হুমকি দেয়।

এদিকে জমির প্রকৃত মালিকের উত্তরাধিকারীরা বেশ কয়েক বছর ধরে জমির দখল পেতে প্রশাসনের দ্বারে দ্বারে ঘুরছে। কিন্তু কোন সুরাহা হচ্ছেনা। আর তাই ক্ষমতাসীন সন্ত্রাসীদের দ্বারা তাদের জমিতে অবৈধভাবে গড়ে তোলা বস্তি অপসারণ করে প্রশাসন অতি দ্রুততর সময়ের মধ্যে জমিটি মুল মালিকের উত্তরাধিকারী ও সদস্যদের বুঝিয়ে দেবেন এমনটায় দাবি করেন মানববন্ধনে অংশগ্রহণকারীরা।

ঘন্টাব্যাপী চলা এই মানববন্ধনে অন্যান্যের মধ্যে ভুক্তভোগী মাটির মুল মালিকের উত্তরাধিকারী এস.এম আমিনুল ইসলাম জনি, ডাক্তার শফিকুল ইসলাম, ফিরোজ আহমেদ, আব্দুল মোতালেব, আব্দুল মতিন, আব্দুর রহমান, সিবলী প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT