ঢাকা (সকাল ৯:৫৭) শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং
শিরোনাম

বাংলাবাজার ঘাটে ফেরী ও লঞ্চ কম থাকায় ঢাকামুখী যাত্রীদের দুর্ভোগ চরমে



বাংলাবাজার(ইলিয়াস আহমেদ চৌধুরী)-শিমুলিয়া নৌপথে দক্ষিণাঞ্চলের ২১ জেলার যাত্রীদের কর্মস্থলে যোগদানের জন্য শনিবার সকাল থেকেই ঢাকামুখি যাত্রীদের চাপ বাড়াতে থাকে। মাত্র ৫টি ফেরি দিয়ে পারপার হচ্ছে যানবাহন।

বাংলা বাজার ঘাট থেকে ফেরীগুলোতে কানায় কানায় পরিপূর্ণ মোটরসাইকেল ও যাত্রীরা পারাপার হচ্ছে। মাদারীপুরে বাংলাবাজার(ইলিয়াস আহমেদ চৌধুরী)ঘাটে লঞ্চ ও স্পীডবোর্টে ছিলো উপচেপড়া ভীড়। ফেরিগুলোতে শুধু মাত্র যাত্রী ও মোটরসাইকেল পারাপার করছে।

ফেরী-লঞ্চ তুলনামূলকভাবে কম থাকায়, দক্ষিণ পশ্চিম অঞ্চলের ২১টি জেলার যাত্রীদের উপস্থিতে ঘাটগুলোতে তীব্র যানজট সৃষ্টি হয়েছে।

শুক্রবার সকাল থেকেই নৌপথে যাত্রীদের চাপ ব্যাপক বেড়ে যায়। ঘাট এলাকায় আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন রয়েছে। জানা যায়, বাংলাবাজার( ইলিয়াস আহমেদ চৌধুরী)-শিমুলিয়া নৌরুটে ঈদে যাত্রী পারাপারে থাকছে ৮৭ টি লঞ্চ ও শতাধিক স্পিডবোট এবং মাত্র ৫টি ফেরি। এছাড়াও ঈদের সময় মোট ১০টি ফেরি নৌরুটে যানবাহন পারাপার করে বলেও ফেরিঘাট সূত্রে জানিয়েছে। পরিস্থিতি সামাল দিতে রাতেও ফেরি চলাচল করছে বলে বিআইডব্লিউটিসি’র বাংলাবাজার ঘাট সূত্র জানিয়েছে। ফেরির পাশাপাশি নৌরুটে বরাবরের মতো থাকছে ৮৭ টি লঞ্চ এবং শতাধিক স্পিডবোট।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT