ঢাকা (রাত ৯:০৯) শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং
শিরোনাম

চাঁপাইনবাবগঞ্জে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের হুমকী ও নির্বাচনী অফিস ভাঙ্গচুরের অভিযোগে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত



আগামী ৩০ নভেম্বর মঙ্গলবার অনুষ্ঠিতব্য চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে মোবাইল ফোন প্রতীকের কয়েকটি অফিস ভাঙ্গচুরসহ সমর্থকদের হুমকী-ধামকী দেয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন স্বতন্ত্র মেয়র প্রার্থী (আওয়ামীলীগ বিদ্রোহী) মো.সামিউল হক লিটন।

সোমবার দুপুরে শহরের একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন তিনি।

এ সময় লিখিত অভিযোগে তিনি বলেন, শুধুমাত্র মোবাইল ফোন প্রতীকের ভোট করার জন্য গত ২ নভেম্বর মঙ্গলবার রাতে তার দুই সমর্থক সোহেল ও রিপনকে বটতলাহাট এলাকায়, ১২ নভেম্বর শুক্রবার রাতে শহরের বিশ্বরোড মোড় এলাকায় মিলন নামে এক কর্মীকে এবং গত ১৯ নভেম্বর শুক্রবার রাতে দুলাল ও দিদার নামে আরো দুই জনকে মারধর করা হয়।

এছাড়া ২০ ও ২১ নভেম্বর রাতে ৪টি নির্বাচনী অফিসসহ মোট ১৩টি অফিস ভাঙ্গচুর ও অগ্নিসংযোগ করা হয়। আর এজন্য তিনি শহরের কয়েকজন চিহ্নিত সন্ত্রাসীকে দায়ী করলেও তাদের নাম পরিচয় জানাতে পারেননি। এসব কর্মকান্ডের জন্য তিনি লিখিতভাবে নির্বাচন অফিসকে জানিয়েছেন এবং নির্বাচন অফিসকে দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণের অনুরোধোও করেছেন তিনি।

এদিকে বিরোধী পক্ষের অফিস ভাঙ্গচুর ও মারধর প্রসঙ্গে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য মো. আব্দুল ওদুদ বিশ্বাসের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আওয়ামী লীগ অতীতে কোন নির্বাচনে কোনরকম বিশৃংখলা করেনি, ভবিষ্যতেও করবে না। আর আওয়ামী লীগ এতই দেওলিয়া হয়ে যায়নি যে, অপর পক্ষের অফিসে হামলা চালাবে এবং প্রতিপক্ষকে মারধর করবে। তবে এটা নিয়ে অপপ্রচার চালিয়ে একটি পক্ষ সাধারণ মানুষের সহানুভুতি নেয়ার চেষ্টা করছে বলে দাবি করেন তিনি।

উল্লেখ্য, সীমানা জটিলতায় উচ্চ আদালতের নির্দেশে গত ২ নভেম্বর মঙ্গলবার অনুষ্ঠিত হতে যাওয়া পৌর নির্বাচন স্থগিত হয়ে যায়। পরবর্তীতে নির্বাচন কমিশন থেকে স্থগিত হওয়া চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবার নতুন তারিখ ঘোষণা করা হয় আগামী ৩০ নভেম্বর মঙ্গলবার। এতে আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থীসহ আওয়ামীলীগ বিদ্রোহী এবং বিএনপি ও জামায়াতের স্বতন্ত্র প্রার্থীসহ মোট ৪জন মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT