ঢাকা (রাত ২:৪০) শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং
শিরোনাম

চাঁপাইনবাবগঞ্জের উপ-নির্বাচনে দুই আসনে ৩ প্রার্থীর মনোনয়ন বাতিল



চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর-নাচোল-ভোলাহাট) সংসদীয় আসনের উপ-নির্বাচন থেকে ১ জন ও চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর)আসন থেকে ২ জনের মনোনয়নপত্র বাতিল করেছেন নির্বাচন কমিশন। রোববার (৮ জানুয়ারি) দুপুরে মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের দিনে এই ঘোষণা দেন চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের রিটার্নিং অফিসার দেলোয়ার হোসেন এবং চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের রিটার্নিং অফিসার জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন।

মনোনয়নপত্র বাতিলকৃতরা হলেন- চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মোহাম্মদ আলী সরকার এবং চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজুর রহমান মুকুল ও জাসদ মনোনীত প্রার্থী মুনিরুজ্জামান মুনির।

একজন ভোটারের তালিকায় সাক্ষর না থাকায় মোহাম্মদ আলী সরকার, জাসদের প্রার্থী মুনিরুজ্জামান আরেকজন ঋণ খেলাপীর জামিনদার। এছাড়াও জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজুর রহমান মুকুলের ব্যবসা প্রতিষ্ঠানের নামে হেরফের আছে। তাই তাদের মনোনয়নপত্র বাতিল বলে ঘোষণা করা হয়েছে।

এর আগে ৫ জানুয়ারি মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে এই দুই আসনে ৬ জন করে মোট ১২ জন মনোনয়নপত্র দাখিল করেন মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের পর চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে ৫ জন ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে ৪ জন প্রার্থী টিকে রইলেন।

তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ৫ জানুয়ারি বৃহস্পতিবার, বাছাই করা হয় ৮ জানুয়ারি রোববার, প্রত্যাহারের শেষ দিন ১৫ জানুয়ারি রোববার ও ১৬ জানুয়ারী সোমবার হবে প্রতীক বরাদ্দ। আগামী ১ ফেব্রুয়ারি বুধবার সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT