ঢাকা (সকাল ১০:২২) মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ ইং

বড়লেখার পরগনাহী শাহবাজপুর বাজারে অগ্নিকাণ্ড, ব্যাপক ক্ষয়ক্ষতি



মোঃ ইবাদুর রহমান জাকির, বড়লেখা: মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার পরগনাহী শাহবাজপুর বাজারে আগুন লেগে ৪টি দোকান পুড়ে গেছে দোকান গুলোর মধ্যে ২টি রেষ্টুরেন্ট, ১টি গ্রোসারী ও ১টি কাপড়ের দোকান ছিল।
আগুনে পুড়ে আনুমানিক ১৬ লাখ ৬০ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা। রোববার গভীর রাতে শাহবাজপুর বাজারের খোলাবাজার এলাকায় এ আগুন লাগার ঘটনা ঘটে। এতে খোলাবাজার এলাকার লিটন ভেরাইটিজ স্টোর এন্ড বেকারী ,পার্শ্ববর্তী ইসলামপুরী রেষ্টুরেন্ট, কবির এন্ড জামাল রেস্টুরেন্ট ও মাশুক ক্লথ স্টোর আগুনে পুড়ে যায়। বড়লেখা ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের ২টি ইউনিট ঘটনাস্থলে পৌছে ৫০ মিনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। কিভাবে এ আগুনের সূত্রপাত হয়েছে তা জানা যায় নি।

শাহবাজপুর বাজার বণিক সমিতি ও স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার রাত আনুমানিক ২টা ২০ মিনিটের দিকে শাহবাজপুর বাজারের খোলাবাজার এলাকার লিটন ভেরাইটিজ স্টোর এন্ড বেকারীতে হঠাৎ আগুন জ্বলে উঠতে দেখেন বাজার প্রহরীরা। এসময় স্থানীয় এলাকার লোকজন আগুন নিয়ন্ত্রণে ছুটে আসলেও আগুন দ্রুত পার্শ্ববর্তী ইসলামপুরী রেষ্টুরেন্ট, কবির এন্ড জামাল রেষ্টুরেন্ট ও মাশুক ক্লথ স্টোরে ছড়িয়ে পড়ে।
খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এর আগে আগুন দ্রুত ছড়িয়ে পড়ায় দোকানগুলোতে থাকা মূল্যবান মালামাল ও নগদ টাকা পুড়ে অন্তত ১৬ লাখ ৬ হাজার টাকার ক্ষতি হয়েছে।
সোমবার সরেজমিনে গেলে আগুনে পুড়ে যাওয়া ব্যাবসা প্রতিষ্ঠানের সামনে ভারাক্রান্ত মনে ক্ষতিগ্রস্থ ব্যাবসায়ীদের দেখা যায়।

লিটন ভেরাইটিজ স্টোরের মালিক লিটন আহমদ জানান, রাত ১২টার দিকে দোকান বন্ধ করে বাড়িতে যাই। রাত ২.২৩ মিনিটে বাজার চৌকিদার ফোন করে আগুন লাগার খবর জানান। দৌড়ে এসে দেখি আমার দোকানের পূর্ব পাশের সাটারে আগুন জ্বলছে। স্থানীয় এলাকার লোকজনের সাথে আমিও পানি ছিটিয়ে আগুন নিভানোর চেষ্টা করি। আমার দোকানের সব মালামাল পুড়ে যাচ্ছে দেখে মাথা ঘুরে পড়ে যাই। স্থানীয় লোকেরা আমাকে উদ্ধার করে বিয়ানীবাজার স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। আগুনে আমার দোকানের সব মালামাল এবং আসবাবপত্র পুড়ে গেছে। কয়েক লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আমি মানসিকভাবে বিপর্যস্থ।

ব্যাবসায়ী দেলোয়ার আহমদ জানান, আমার দোকানের সব মালামাল, টিনশেড জ্বলেছে এমনকি দেয়ালেও ফাটল ধরেছে। দোকানের টিভি, সৌরবিদ্যুৎ সব পুড়ে ছাই।
ব্যাবসায়ী মাসুক মিয়া জানান এই অল্প ক’দিন আগে, শীত মৌসুমের কাপড় তুলেছিম, আগুনে পুড়ে ছাই।
আগ্নিকান্ডের বিষয়টি নিশ্চিত করেন বড়লেখা ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স স্টেশন ম্যানেজার অনুপ কুমার সিংহ।
তিনি বলেন রাত ২.৪৫ মিনিটে খবর পাই। আমাদের ২টি ইউনিট সেখানে পৌঁছে প্রায় ৫০ মিনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুনের সূত্রপাত কোথা থেকে হয়েছে তা নিশ্চিত করে বলা যাচ্ছে না।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT