ঢাকা (ভোর ৫:২৬) রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News খেলাধুলাকে কেন্দ্র করে বাকবিতন্ডা, ককটেল বিষ্ফোরণে আহত ২ Meghna News চাঁপাইনবাবগঞ্জে পাঁচ দিন বন্ধের পর আবারো শুরু হয়েছে আমদানী রপ্তানী Meghna News সাঘাটায় পূর্ব শত্রুতার জের ধরে পথ রোধ করে মারপিট Meghna News গৌরীপুর মহিলা কলেজের গভর্নিং বডির এডহক কমিটির সভাপতি মনোনীত হয়েছেন তানজীন চৌধুরী Meghna News চাঁপাইনবাবগঞ্জে কাল থেকে চালু হচ্ছ বন্ধ থাকা আমদানী রপ্তানী Meghna News ভোলায় আগ্নেয়াস্ত্রসহ ইউপি চেয়ারম্যান ও ছেলে গ্রেপ্তার Meghna News আ.লীগকে প্রশ্রয় না দেয়ার আহ্বান জানিয়েছে হাফেজ আজিজুল Meghna News শুভ জন্মদিন স্বপ্নের নায়ক সালমান শাহ Meghna News প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত Meghna News শহিদুল-বেনজিরের বিরুদ্ধে মামলা, পিবিআইকে তদন্তের নির্দেশ

নিম্ন আয়ের মানুষের জন্য প্রধানমন্ত্রীর নতুন প্যাকেজ

ডেক্স রিপোর্ট ডেক্স রিপোর্ট Clock মঙ্গলবার সন্ধ্যা ০৬:৪৫, ১৩ জুলাই, ২০২১

নিম্ন আয়ের মানুষের সহায়তায় ৩ হাজার ২০০ কোটি টাকার ৫টি নতুন প্রণোদনা প্যাকেজের ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আজ মঙ্গলবার এ ঘোষণা দেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিবের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। করোনাভাইরাসের সংক্রমণ রোধে আরোপিত বিধিনিষেধের জন্য ক্ষতিগ্রস্ত নিম্ন আয়ের মানুষের জন্যই এ প্রণোদনা।

প্রধানমন্ত্রীর ঘোষণা করা প্যাকেজে প্রথমটিতে সহায়তা পাবেন দিনমজুর, পরিবহনশ্রমিক, ক্ষুদ্র ব্যবসায়ী ও নৌপরিবহনশ্রমিকেরা। তাদের সংখ্যা ১৭ লাখ ২৪ হাজার ৪৭০ জন। তারা পাবেন আড়াই হাজার টাকা করে। এর জন্য ৪৫০ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

দ্বিতীয় প্যাকেজে শহর এলাকার নিম্ন আয়ের মানুষের জন্য চাল ও আটা দেওয়া হবে। ২৫ জুলাই থেকে এটি চলবে ৭ আগস্ট পর্যন্ত। সারা দেশের ৮১৩টি কেন্দ্রের মাধ্যমে এ সহায়তা দেওয়া হবে। এখানে ২০ হাজার মেট্রিক টন চাল ও ১৪ হাজার মেট্রিক টন আটা দেওয়া হবে। এখানে বরাদ্দ হয়েছে ১৫০ কোটি টাকা।

তৃতীয় প্যাকেজের জন্য দেওয়া হয়েছে ১০০ কোটি টাকা। ৩৩৩ নম্বরে মানুষের অনুরোধের পরিপ্রেক্ষিতে খাদ্যসহায়তা দেওয়ার জন্য জেলা প্রশাসকদের অনুকূলে এ বিশেষ বরাদ্দ দেওয়া হয়েছে।

পঞ্চম প্যাকেজে পর্যটন খাতের হোটেল, মোটেল ও থিম পার্কের কর্মচারীদের বেতন-ভাতা পরিশোধের জন্য ৪ শতাংশ সুদে ঋণসহায়তা দেওয়া হয়েছে। এখানে বরাদ্দ দেওয়া হয়েছে এক হাজার কোটি টাকা।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT