ঢাকা (বিকাল ৫:১৯) সোমবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম

তাপমাত্রা বাড়ার সাথে কমবে শীতের প্রকোপ

নিজস্ব প্রতিনিধি নিজস্ব প্রতিনিধি Clock বৃহস্পতিবার রাত ০৮:৫৫, ৬ জানুয়ারী, ২০২২

দেশে আগামী কয়েকদিন তাপমাত্রা বাড়তে থাকবে। ফলে কমে আসবে শীতের প্রকোপ। এরপর জানুয়ারির ১১ তারিখ বৃষ্টি হতে পারে। এই বৃষ্টি কয়েকদিন থেমে থেমে দেশের বিভিন্ন অঞ্চলে হতে পারে। বৃষ্টি কমার পর আবার তাপমাত্রা নামতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং তা দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। এ ছাড়া সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়া অফিস জানিয়েছে, বৃহস্পতিবার তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ৯.২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। তাপমাত্রা কম থাকায় সেখানে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। আর ঢাকায় ১৪.০, ময়মনসিংহে ১২.৪, চট্টগ্রামে ১৫.৬, সিলেটে ১৩.৫, রাজশাহী ১০.৫, রংপুরে ১০.৩, খুলনায় ১২.০ এবং বরিশালে ১০.৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। সারাদেশে ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা কমে গেছে। পরবর্তী তিন দিনে রাতের তাপমাত্রা আরও কমতে পারে ।

পূর্বাভাসে আরও বলা হয়েছে, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। বৃহস্পতিবার সকাল থেকে ঢাকায় উত্তর অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে।

বৃহস্পতিবার সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯১%।

এ বিষয়ে আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন,“আগামী কয়েকদিন তাপমাত্রা বাড়তে থাকবে। এরপর ১১ জানুয়ারি থেকে ১৫ জানুয়ারি বৃষ্টি হতে পারে। এরপরে আবার কমতে পারে তাপমাত্রা। মাসের শেষ দিকে একটি শৈত্যপ্রবাহ হবার শঙ্কা রয়েছে।”

বৃহস্পতিবার ঢাকায় আজ সূর্যাস্ত হয়েছে সন্ধ্যা ৫টা ২৫ মিনিটে এবং আগামীকাল শুক্রবার সূর্যোদয় হবে ভোর ৬টা ৪২ মিনিটে।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT