ঢাকা (দুপুর ১:২৭) রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News আন্দোলনে আহতদের চিকিৎসা দিতে ঢাকায় আসছে চীনের মেডিক্যাল টিম Meghna News বাংলাদেশ স্কাউটসের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত, সামাদ সভাপতি-জাহাঙ্গীর সম্পাদক Meghna News দেশে ডেঙ্গুতে আক্রান্ত ২৩ হাজার ছাড়ালো Meghna News খেলাধুলাকে কেন্দ্র করে বাকবিতন্ডা, ককটেল বিষ্ফোরণে আহত ২ Meghna News চাঁপাইনবাবগঞ্জে পাঁচ দিন বন্ধের পর আবারো শুরু হয়েছে আমদানী রপ্তানী Meghna News সাঘাটায় পূর্ব শত্রুতার জের ধরে পথ রোধ করে মারপিট Meghna News দুর্গাপূজায় ভারতে যাচ্ছে ৩ হাজার টন ইলিশ Meghna News গৌরীপুর মহিলা কলেজের গভর্নিং বডির এডহক কমিটির সভাপতি মনোনীত হয়েছেন তানজীন চৌধুরী Meghna News চাঁপাইনবাবগঞ্জে কাল থেকে চালু হচ্ছ বন্ধ থাকা আমদানী রপ্তানী Meghna News ভোলায় আগ্নেয়াস্ত্রসহ ইউপি চেয়ারম্যান ও ছেলে গ্রেপ্তার

গৌরীপুরে বিদ্যালয় নির্মাণ কাজে অনিয়ম

ওবায়দুর রহমান,গৌরীপুর,ময়মনসিংহ ওবায়দুর রহমান,গৌরীপুর,ময়মনসিংহ Clock বৃহস্পতিবার রাত ১০:২৬, ২১ এপ্রিল, ২০২২

ময়মনসিংহের গৌরীপুর রাজেন্দ্র কিশোর সরকারি উচ্চ বিদ্যালয়ের নির্মাণাধীন ছয়তলা ভবনের ছাদ ঢালাইয়ে নষ্ট সিমেন্ট ব্যবহার করার অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার দুপুরে ছাদ ঢালাইয়ের সময় নষ্ট সিমেন্ট ব্যবহারের বিষয়টি দৃষ্টিগোচর হলে কাজে বাঁধা দেয় বিদ্যালয়ের শিক্ষক ও স্থানীয়রা।

জানা গেছে, পৌর শহরের মাস্টারপাড়া এলাকায় ৫ কোটি ৮৩ লাখ ৯৭ হাজার ৮৫০ টাকা ব্যয়ে রাজেন্দ্র কিশোর উচ্চ বিদ্যালয় ছয়তলা ভবন নির্মাণ করছে শিক্ষা প্রকৌশল অধিপ্তর। নির্মাণ কাজ তদারকি করছে ভাওয়াল কনস্ট্রাকশন। ইতিমধ্যে বিদ্যালয় ভবনের অধিকাংশ নির্মাণ কাজ শেষ হয়েছে।

বৃহস্পতিবার সকালে ভবনের ছয়তলা ছাদের ঢালাই কাজ শুরু হয়। এসময় নির্মাণ কাজে পাথরের সাথে জমাট বাঁধা নষ্ট সিমেন্ট ব্যবহার করে ঢালাইয়ে দেয়া হয়।

বিষয়টি বিদ্যালয়ের শিক্ষক, স্টাফ ও স্থানীয়দের নজরে এলে তারা প্রতিবাদ জানিয়ে নির্মাণ কাজে বাঁধা দেয়। পরে ঠিকাদারী প্রতিষ্ঠানের লোকজন এসে নষ্ট সিমেন্টের বস্তা সরিয়ে নেয়।

বিদ্যালয়ের শিক্ষকরা জানান কমপক্ষে ১০ বস্তা নষ্ট সিমেন্ট ঢালাইয়ে দেয়া হয়েছে। ময়মনসিংহ শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহকারি প্রকৌশলী মির্জা আহসান হাসান বলেন, নির্মাণ কাজে ভালো সিমেন্ট ব্যবহার করা হয়েছে। কিছু নষ্ট সিমেন্টের বস্তা ছিল সেগুলো নির্মাণ কাজে ব্যবহার করা হয়নি। একপাশে সরিয়ে রাখা হয়েছে।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোবারক আলী বলেন, নির্মাণকাজ দেখভালর জন্য বিদ্যালয়ের একটি কমিটি আছে। ছাদ ঢালাইয়ে নষ্ট সিমেন্ট ব্যবহার বিষয়টি শিক্ষকরা আমাকে জানিয়েছে। আমি ইঞ্জিনিয়ারকে এগুলো সরানোর কথা বলেছি। অনিয়মের বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হবে।

উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ সাংবাদিকদের বলে, অনিয়মের অভিযোগ শোনেছি। খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT