ঢাকা (রাত ৩:২৮) বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

স্বাস্থ্যবিধি মেনে মেঘনায় প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মবার্ষিকী উদযাপন



১৯৪৭-এ দেশভাগের সময় ২৮ সেপ্টেম্বর টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতার কোলে জন্ম নেন শেখ হাসিনা। রাজনৈতিক পরিবারে বেড়ে ওঠা এই নারী ছাত্রজীবন থেকেই সম্পৃক্ত হয়েছিলেন রাজনীতির সঙ্গে। ক্ষমতার মোহ পেছনে ফেলে চরম প্রতিকূল পরিস্থিতিতেও মাত্র ৩৪ বছর বয়স থেকেই টানা ৪ দশক ধরে দায়িত্ব বয়ে চলছেন আওয়ামী লীগ প্রধান হিসেবে।
দেশবাসীর অকুণ্ঠ ভালোবাসা আর নিরঙ্কুশ সমর্থনে শেখ হাসিনা বিশ্বের অন্যতম দীর্ঘকালীন নারী প্রধানমন্ত্রী হিসেবে কাজ করে চলেছেন অবিচল নেতৃত্বে। রাজনৈতিক প্রজ্ঞার গুণে দেশের অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক রাজনীতির মূল স্রোতধারার প্রধান নেতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন এই নারী। দীর্ঘ জীবনে বহু বাধার প্রাচীর টপকানো শেখ হাসিনা ৭৪ বছরে পা রাখলেন।
গত কয়েক বছর ধরে তিনি এই দিনে জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগদান উপলক্ষে যুক্তরাষ্ট্রে অবস্থান করলেও এবার করোনা মহামারি পরিস্থিতির কারণে দেশেই আছেন। করোনা আতঙ্কের আবহেই তাঁর জন্মদিন উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে কুমিল্লা জেলার মেঘনা উপজেলায় আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন বিস্তারিত কর্মসূচি পালন করা হয়েছে।
আওয়ামী যুবলীগ, এর উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুমিল্লা উত্তর জেলার সংগ্রামী সাধারণ সম্পাদক জনাব মোঃ রোশন আলী মাষ্টার ও মেঘনা উপজেলার সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান জনাব মোঃ আলহাজ্ব আবদুস সালাম, সাবেক যুবলীগের আহ্বায়ক জনাব মোঃ মজিবুর রহমান, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামী মহিলালীগের সভাপতি হালিমা মুজিব, মানিকারচর ইউনিয়ন যুবলীগের সভাপতি জনাব মোঃ জাকির হোসেন ও সাধারণ সম্পাদক জনাব মোঃ বাতেন খন্দকার ও অন্যান্য নেতৃবৃন্দ। এ সময় সকলের মাঝে ফলজ গাছ বিতরণ করা হয়।
শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT