ঢাকা (সকাল ৬:৪৫) বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

সিলেট লোভাছড়া সীমান্তে অস্ত্রসহ ২ ভারতীয় খাসিয়া আটক



সিলেটের কানাইঘাট উপজেলার লোভাছড়া সীমান্তবর্তী এলাকা থেকে ৩টি একনলা বন্দুক, ১৬ পিস শিসাগুলি ও ধারালো দাসহ দুই ভারতীয় খাসিয়াকে আটক করেছে বিজিবি।

গতকাল বুধবার দুপুর ১টার দিকে বাংলাদেশ সীমান্তবর্তী ১৩২৪নং মেইন পিলারের অভ্যন্তর থেকে তাদের আটক করে লোভাছড়া ক্যাম্পের বিজিবি সদস্যরা। এরপর রাত ৯টার দিকে আটককৃতদের কানাইঘাট থানায় সোপর্দ করে বিজিবি।

আটকরা হলেন- শ্রী তাও (৬৫) ও শ্রী ব্রাজিল (৪৯)। তারা ভারতের মেঘালয় রাজ্যের জুয়াই জেলার উকিয়াং থানার বটছড়া খাসিয়া পুঞ্জির বাসিন্দা।

লোভাছড়া বিজিবি ক্যাম্পের ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার সাইফুল খাঁন জানান, বাংলাদেশ সীমান্তের ওপারে অবস্থিত ভারতের মেঘালয় রাজ্যের বেশ কিছু খাসিয়ারা বাংলাদেশের ভিতরে অস্ত্রশস্ত্র নিয়ে অনাধিকার প্রবেশ করে। এতে তিনিসহ সেখানে দায়িত্বরত বিজিবি সদস্যরা তাদেরকে আটকের চেষ্টা করলে দুজন ছাড়া বাকিরা পালিয়ে যায়। এসময় ৩টি একনলা বন্দুক, ১৬টি শিসার গুলি, ৩টি ধারালো দা ও ১টি ছোরাসহ তাদের আটক করা হয়।

এ ঘটনায় ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার সাইফুল খাঁন বাদী হয়ে গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে অস্ত্র আইন ও অবৈধ অনুপ্রবেশের দায়ে থানায় পৃথক দু’টি মামলা দায়ের করেছেন।

এ বিষয়ে কানাইঘাট থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম পিপিএম জানান, দুই ভারতীয় খাসিয়ার বিরুদ্ধে থানায় অস্ত্র ও অবৈধ অনুপ্রবেশের দায়ে দু’টি পৃথক মামলা হয়েছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT