ঢাকা (রাত ১০:১২) বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

সাঘাটায় পাট চাষী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত



“সোনালী আঁশে সোনার দেশ, মুজিব বর্ষে বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে গাইবান্ধার সাঘাটা উপজেলায় উন্নত প্রযুক্তি নির্ভর পাট ও পাট বীজ উৎপাদন এবং সম্প্রসারণ প্রকল্পের আওতায় বৃহস্পতিবার উপজেলা পরিষদ মিলনায়তনে পাট চাষী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সাঘাটা উপজেলা নির্বাহী অফিসার মহিউদ্দিন জাহাঙ্গীরের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর কবির। তিনি তার বক্তব্যে বলেন- বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। কৃষকদের আত্মনির্ভরশীল হওয়ার জন্য শেখ হাসিনা সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। এরই অংশ হিসেবে আজ পাট চাষীদের পাট উৎপাদন বৃদ্ধি করার লক্ষ্যে এ প্রশিক্ষণ। প্রশিক্ষণ গ্রহণ করে কৃষকরা লাভবান হলেই বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়ন হবে।

উক্ত প্রশিক্ষণে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শহিদুল ইসলাম বিপ্লব, উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক নাছিরুল আলম স্বপন, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা রেজওয়ানুল হক, পাট উন্নয়ন কর্মকর্তা মাজেদুল ইসলম, মুখ্য পরিদর্শক মকবুল হোসেন সরকার, উপ-সহকারী পাট উন্নয়ন কর্মকর্তা জাকারিয়া হোসেন, শারমিন আক্তার, সাদ্দাম প্রমুখ। উল্লেখ্য ৩ হাজার পাট চাষীর মধ্যে ১শ’ জনকে এ প্রশিক্ষণ দেওয়া হয়।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT