ঢাকা (রাত ৩:১৬) বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

সাংবাদিক শাকিল ও তার পরিবারের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে রাজপথে নেমেছে ঠাকুরগাঁওয়ের গণমাধ্যম কর্মীরা



ঠাকুরগাঁওয়ে সাংবাদিক শাকিলের বাড়িতে ঢুকে তার বাবা-মা সহ চারজনকে কুপিয়ে জখম করা সহ সারাদেশে সাংবাদিকদের উপর নির্যাতনের প্রতিবাদে রাজপথে নেমেছেন ঠাকুরগাঁও জেলার গণমাধ্যম কর্মীরা।

বৃহস্পতিবার(২৫ ফেব্রুয়ারি) দুপুরে ঠাকুরগাঁও প্রেসক্লাবের আয়োজনে শহরের চৌরাস্তা মোড়ে জেলার গণমাধ্যম কর্মীরা একত্রিত হয়ে এক মানববন্ধন করে ।

মানববন্ধনে ঠাকুরগাঁও প্রেসক্লাব, ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন,টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশন,জেলা কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াম কর্মকর্তারা সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষেরা অংশ নেয়।

প্রেসক্লাবের সভাপতি মনসুর আলীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাপ্তাহিক উত্তর কথা পত্রিকার সম্পাদক অ্যাড.মোস্তাক আলম টুলু, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. অরুনাংশু দত্ত টিটো, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লুৎফর রহমান মিঠু,সিনিয়র সাংবাদিক আব্দুল লতিফ,প্রথম আলোর জেলা প্রতিনিধি মজিবর রহমান,ডেইলি স্টার পত্রিকার জেলা প্রতিনিধি কামরুল ইসলাম রুবায়েত, মাছরাঙ্গা টিভির জেলা প্রতিনিধি বদরুল ইসলাম বিপ্লব, একুশে টিভির জেলা প্রতিনিধি এসএম জসিম উদ্দিন, দৈনিক আজকালে খবরের জেলা প্রতিনিধি গোলাপ সারোয়ার সম্রাট, ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি তানভীর হাসান তানু প্রমূখ।

এসময় বক্তরা বলেন,সাংবাদিক শাকিলের পরিবারকে যেভাবে প্রকাশ্যে রাম-দা দিয়ে কুপিয়ে জখম করা হয়েছে, এটা দেখে বুঝা যায় বিষয়টি পরিকল্পিত। এই সন্ত্রাসীদের প্রথম হত্যার উদ্দেশ্য ছিলো সাংবাদিক শাকিলকে প্রাণে মেরে ফেলার। আমরা অতি দ্রুত এই ঘটনার সাথে জড়িত সকলের গ্রেফতার চাই। যদি পুলিশ গ্রেফতার করতে সক্ষম না হয়, তাহলে আগামীতে আরো কঠোর আন্দোলনে নামা হবে বলে হুশিয়ারি দেন বক্তরা।

ঠাকুরগাঁও সদর থানার অফিসার ইনচার্জ তানভিরুল ইসলাম জানান, ঘটনার পরে দিন সাংবাদিক শাকিল বাদি হয়ে একটি মামলা করেছে। এখন পর্যন্ত দুইজনকে গ্রেফতার করা হয়েছে। সেই সাথে বাকীদের গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রাখা হয়েছে।

উল্ল্যেখ: গত মঙ্গলবার বিকেলে বড়ই পাড়াকে কেন্দ্র করে স্থানীয় বাসিন্দা রইসুল,তার ভাইয়েরা ও বেশকিছু সন্ত্রাসী বাড়িতে ঢুকে সাংবাদিক শাকিলের ওপর হামলা করে। এসময় সেই সাংবাদিককে বাচাঁতে এগিয়ে আসলে তার বাবা-মা,বড় চাচা ও চাচাতো ভাইকে কুপিয়ে জখম করে তারা।

এ ঘটনায় পরদিন সকালে সাংবাদিক শাকিল বাদি হয়ে ঠাকুরগাঁও সদর থানায় ৮ জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT