ঢাকা (সকাল ৮:১২) বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ ইং

ষড়যন্ত্রমূলক মামলা ও অবৈধভাবে মসজিদের জায়গা দখল করার প্রতিবাদে মানববন্ধন

<script>” title=”<script>


<script>

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় ধর্মপাশা বাজার জামে মসজিদ কমিটির সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী, সমাজ সেবক, জেলার শ্রেষ্ঠ করদাতা জনাব মােঃ আব্দুল কাইয়ুম চৌধুরী ওরফে শফিক চৌধুরীর বিরুদ্ধে ষড়যন্ত্রকারী মােঃ আবু তালেব মিথ্যা বানােয়াট কাল্পনিক ষড়যন্ত্রমূলক মামলা ও অবৈধভাবে মসজিদের জায়গা দখল করার প্রতিবাদে ধর্মপাশা বাজার মসজিদের সামনের সড়কে বুধবার দুপুর ২ টার দিকে ধর্মপাশা বাজার জামে মসজিদ কমিটি ও সর্বস্তরের মুসল্লি সমাজের ব্যানারে প্রায় সহস্রাধিক মানুষের অংশগ্রহণে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

ধর্মপাশা উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও আশরাফুল উলুম হাফিজিয়া মাদ্রাসার সভাপতি ফখরুল ইসলাম চৌধুরীর  সভাপতিত্বে সুনামগঞ্জ জেলা পরিষদ সদস্য ও উপজেলা প্রেসক্লাবের সভাপতি জুবায়ের পাশা হিমুর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে  বক্তব্য দেন,ধর্মপাশা উপজেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ও সাবেক মুক্তিযোদ্ধা কমাণ্ডার রুহুল আমীন তালুকদার,ধর্মপাশা বাজার ব্যবসায়ী কমিটির সাবেক সভাপতি মোহাম্মদ হাবিবুর রহমান, ধর্মপাশা বাজার মসজিদ কমিটির সাধারন সম্পাদক হাজী আব্দুল মান্নান তালুকদার, ধর্মপাশা বাজার মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা বজলুর রহমান,উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আজহারুল ইসলাম দীদার, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ মজিবুর রহমান  উপজেলা বিএনপির সহসভাপতি আব্দুল হক, উপজেলা বিএনপির সাবেক প্রচার সম্পাদক মজিবুর রহমান,উপজেলা সেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম,উপজেলা যুবলীগের সহসভাপতি মাইনুদ্দীন প্রমুখ।

বক্তারা বলেন, ধর্মপাশা নতুনপাড়া এলাকার বাসিন্দা  তালেব আলী দুস্কৃতি প্রকৃতির লোক। মসজিদ সংলগ্ন তার যে জায়গা তার রয়েছে তার চেয়েও তিনি বেশি দখলে রয়েছেন। এ নিয়ে প্রতিবাদ করায় মসজিদ কমিটির সভাপতিকে আসামি করে চলতি মাসের প্রথম সপ্তাহে সুনামগঞ্জ জজ কোর্টে তিনি একটি মিথ্যা মামলা করেছেন।এই মিথ্যা মামলা প্রত্যাহার ও অবৈধভাবে মসজিদের দখল করা জায়গা না ছাড়লে ভবিষ্যতে কঠিন কর্মসূচি দেওয়া হবে।

তালেব আলী বলেন,মসজিদের জায়গা আমি দখল করিনি। বরং আমার যতটুকু জায়গা রয়েছে তা বুঝিয়ে দেওয়ার জন্য মসজিদ কমিটি, এলাকার গণ্যমান্য ব্যক্তিদের কাছে বার বার গিয়েও কোনো সুবিচার পাইনি। মসজিদ কমিটির সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরী তার লোকজন নিয়ে আমাকে আমার মালিকানা জায়গায় ঘর তুলতে বাধা দেওয়াসহ নানাভাবে হেনস্তা করায় আমি তার বিরুদ্ধে আদালতে মামলা করেছি।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো.আবু তালেব বলেন, বাজার জামে মসজিদ সংলগ্ন চার শতক জায়গা রয়েছে।এর মধ্যে ক্রয়সূত্রে তিন শতক জায়গার মালিক তালিব আলী। কিন্ত ম্যাপে এক শতক জায়গা সেখানে বেশি আছে। এই বেশি জায়গাটা টুকুর মালিকানা নেই। কিন্তু তিনি সেখানে চারশতক জায়গায় একটি দোকান নির্মাণ কাজ করাচ্ছিলেন।প্রশাসনের পক্ষ থেকে এই নির্মাণ কাজ বন্ধ করা হয়েছে। এ অবস্থায় তালেব আমার বিরুদ্ধেও উর্ধ্বতন কর্তপক্ষের কাছে অভিযোগ করেছিল।এ নিয়ে মসজিদের পক্ষ নিয়ে সভাপতি প্রতিবাদ করায় মসজিদ কমিটির সভাপতিকে জড়িয়ে আদালতে সে একটি মিথ্যা মামলা করে জায়গাটি অবৈধভাবে ভোগ দখলের পায়তারা করছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT