ঢাকা (রাত ১২:৩৩) শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

শতবর্ষ উৎযাপন উপলক্ষে ভাদেশ্বর নাছির উদ্দিন উচ্চ বিদ্যালয় ও কলেজ বর্ণিল সাজে সজ্জিত

<script>” title=”<script>


<script>

রাহিয়ান খান আরিয়ান, সিলেটঃ শতবর্ষ উৎসবের বর্ণিল সাজে সজ্জিত গোলাপগন্জ উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীট ভাদেশ্বর নাছির উদ্দিন উচ্চ বিদ্যালয় ও কলেজ। আগামী ২৫ ও ২৬ ডিসেম্বর দুই দিনব্যাপী জমকালো আয়োজনের মাধ্যমে ঐতিহ্যবাহী এ প্রতিষ্ঠানের শতবর্ষ পূর্তি উৎসব উদযাপন করা হবে।

রবিবার (২২ ডিসেম্বর) বিকালে উদযাপন কমিটির সদস্য সচিব ও প্রতিষ্ঠানের অধ্যক্ষ সুনীল চন্দ্র দাস জানান, অনুষ্ঠান সূচিতে থাকছে মিলাদ মাহফিল, আনন্দর‌্যালী, আলোচনা সভা, স্মৃতিচারণ মূলক অনুষ্ঠান ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান সহ নানা কর্মসূচী। সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশের বরেণ্য শিল্পীরা অংশ নেবেন।

অনুষ্ঠানের প্রথম দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি ও দ্বিতীয় দিন থাকবেন সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি। শতবর্ষ উদযাপন অনুষ্ঠানে বাড়তি আকর্ষণ হিসেবে থাকছে বিদ্যালয়ের ৯৭ব্যাচ এর প্রাক্তন চার শিক্ষার্থীর উদ্যোগে হেলিকপ্টার নিয়ে নান্দকি অবতরণ ও উড্ডয়ন।

সরজমিনে ক্যাম্পাস ঘুরে দেখা যায়, অভিবাদন ও শুভেচ্ছা বাণী সংবলিত অসংখ্য তোরণ, ব্যানার-ফেস্টুনে ছেঁয়ে গেছে ভাদেশ্বর-ঢাকাক্ষিণ-গোলাপগঞ্জ সড়কের কয়েক কিলোমিটার এলাকা। মঞ্চ তৈরির কাজ শেষে চলছে সাজসজ্জার কাজ। ইতিমধ্যে শতবর্ষ উদযাপন উপলক্ষে নাম রেজিস্ট্রেশন করেছেন প্রায় তিন সহস্রাধিক প্রাক্তন শিক্ষার্থী। পাশাপাশি অধ্যয়নরত প্রায় ১৫’শ জন শিক্ষার্থী অংশ নিবেন এ উৎসবে।

এদিকে শতবর্ষ উৎসবকে সফল করতে গতকাল রোববার বিদ্যালয় অডিটোরিয়ামে সেচ্ছাসেবকদের নিয়ে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় উপস্থিত ছিলেন শতবর্ষ উদযাপন কমিটির আহবায়ক মাছুম চৌধুরী, উদযাপন কমিটির সদস্য ময়নুল হক, সদস্য সচিব ও অধ্যক্ষ সুনীল চন্দ্র দাস, ভাদেশ্বর ইউপি চেয়ারম্যান জিলাল উদ্দিন, রেজিষ্ট্রেশন কমিটির সদস্য এমএ হান্নান, মুর্শেদুল আজাদ পলাশ, সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রস্তুতি কমিটির সদস্য তাহের উদ্দিন তাজ্জুব, অমল কান্তি দাস প্রমুখ।

সেচ্ছাসেবকের দায়িত্ব পালনের জন্য প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থী কর্মশালায় অংশ নিয়ে প্রশিক্ষণ গ্রহণ করে। ইতিমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন উদযাপন কমিটির সদস্য সচিব ও কলেজ অধ্যক্ষ সুনীল চন্দ্র দাস। শতবর্ষ উদযাপনকে সফল করতে সকলের সহযোগিতা কামনা করেছেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও শতবর্ষ উদযাপন কমিটির আহবায়ক মাছুম চৌধুরী।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT