ঢাকা (ভোর ৫:৩৩) শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

লোহাগড়ায় বিএনপির গ্রুপিং পকেট কমিটি ঘোষণার প্রতিবাদে পদবঞ্চিতদের মানববন্ধন ও প্রতিবাদ সভা

<script>” title=”<script>


<script>

দিনদিন বাড়ছে নড়াইলের লোহাগড়ায় বিএনপির দলীয় গ্রুপিং। লোহাগড়া উপজেলার ১২টি ইউনিয়নে বিএনপির পকেট কমিটি ঘোষণার প্রতিবাদে শনিবার(১৯ ফেব্রুয়ারি) মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

শালনগর ইউনিয়ন বিএনপির পদবঞ্চিত নেতাকর্মীদের উদ্যোগে শনিবার সকাল সাড়ে ১০টায় শালনগর ইউনিয়নের রামকান্তপুর কাঠালতলা চৌরাস্তা এলাকায় এ মানববন্ধন ও প্রতিবাদ সভা হয়েছে।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক সালেহা বেগম, লোহাগড়া পৌর মহিলা দলের সভাপতি খালেদা জামান, লোহাগড়া উপজেলা যুবদলের সদস্য সচিব আহাদুজ্জামান বাটু, শালনগর ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক বকুল খান, বিএনপি নেতা বীর মুক্তিযোদ্ধা আবুল কাসেম, যুবদলের শালনগর ইউপির সাবেক সভাপতি মেহেদি হাসান, তরিকুল ইসলাম, জয়পুর ইউনিয়ন বিএনপির সদ্যবিদায়ী সাধারণ সম্পাদক সেলিম রেজা লিটু, জেলা ছাত্রদলের যুগ্মসাধারণ সম্পাদক প্রকৌশলী তায়জুল হাসান প্রমুখ।

বক্তারা বলেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির নির্দেশ না মেনে লোহাগড়া উপজেলা বিএনপির আহবায়ক জিএম নজরুল ইসলাম ও সদস্য সচিব কাজী সুলতানুজ্জামান সেলিম ঘরে বসে ১২টি ইউনিয়নের পকেট কমিটি ঘোষণা করেছেন। জেলা বিএনপির সভাপতি ও সম্পাদক কমিটি গঠনে মদদ যুগিয়েছেন বলেও অভিযোগ করেছেন।

সূত্র জানায়, সর্বশেষ ২০২০ সালে লোহাগড়া উপজেলা বিএনপির আহবায়ক কমিটি কাউন্সিলরদের ভোটে গঠন করা হয়। এরপর দলটির পক্ষে পূর্ণাঙ্গ সম্মেলন করা সম্ভব হয়নি। অভিযোগ রয়েছে, তড়িঘড়ি করে ঘরে বসে পছন্দের লোকদের দিয়ে ইউনিয়ন কমিটি গঠন করা হয়েছে। টার্গেট আগামী পূর্ণাঙ্গ সম্মেলনে কাউন্সিলর ভোটে বিশেষ সুবিধা পাওয়া।

লোহাগড়া উপজেলা বিএনপির সদস্য সচিব কাজী সুলতানুজ্জামান সেলিম এ বিষয়ে জানান, সব ইউনিয়নে স্বচ্ছ কমিটি দেয়া হয়েছে। কমিটি গঠনে জেলা বিএনপির কোন হস্তক্ষেপ ছিল না।

এ ব্যাপারে নড়াইল জেলা বিএনপির সভাপতি বিশ্বাস জাহাঙ্গীর আলম বলেন, ইউনিয়ন কমিটি করার দায়িত্ব উপজেলা বিএনপির। তারা কোনো অনিয়ম করলে জেলাকে লিখিত ভাবে জানাতে হবে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT