ঢাকা (সকাল ৬:২৭) সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ ইং

রেলপথে দুঃসাহসিক ডাকাতি



মোহনগঞ্জ থেকে ছেড়ে আসা ২৬৩নং আপ ট্রেনে বিস্কা থেকে শম্ভূগঞ্জ রেলপথে ট্রেনে ডাকাতি সংঘটিত হয়েছে।

সোমবার (১ ফেব্রুয়ারী) রাত সোয়া ৯টায় ট্রেনটি গৌরীপুর রেল জংশন থেকে ময়মনসিংহের উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার পর বিস্কা রেলস্টেশনে থামে। সেই স্টেশন থেকে শীতের টুপি পরিহত ৬ জন যাত্রী ট্রেনটির ওই বগিতে উঠে।

ট্রেনটি বিস্কা রেলস্টেশন ছাড়ার পরপরই মুখোশধারী ৬ যাত্রী দেশীয় ধারালো অস্ত্র যাত্রীদের গলায় ধরে ঐ কামরায় থাকা যাত্রীদের কাছ থেকে মোবাইল ফোন, টাকা পয়সা, মানিব্যাগ, স্বর্নালংকার ছিনিয়ে নিয়ে শম্ভূগঞ্জ রেলস্টেশনে নেমে পরে।

এ সময় ডাকাতদল ওই বগিতে থাকা যাত্রী আজহারুল (২৪) বলেন, আমার সাথে থাকা মোবাইল ফোন, মানিব্যাগ, এনআইডি কার্ড ও ২ হাজার নিয়ে যায়। পাশাপাশি ঐ বগীতে থাকা আরো ১৫/২০ জন যাত্রীর কাছ থেকে প্রায় লক্ষাধিক টাকা ও ১৫/২০টি মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায়। এ ঘটনায় বাঁধা দিতে গেলে তাদের হাতে থাকা ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে। এসময় আমিসহ ৭/৮ জন আহত হই।’ তিনি আরো বলেন, ট্রেনে কোন নিরাপত্তাকর্মী ছিলো না। আমরা (ভুক্তভোগীরা) শম্ভূগঞ্জ স্টেশনে নেমে স্টেশন মাস্টারকে এ ডাকাতির বিষয়ে অবহিত করলেও তিনি কোন কর্ণপাত করেননি।

কয়েকজন স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানায়, ট্রেনটি শম্ভূগঞ্জ স্টেশনে আসার পূর্বেই আওটার সিগন্যালের সামনে কয়েকজনকে নেমে যেতে দেখেছি।

শম্ভূগঞ্জ স্টেশনের দায়িত্বরত স্টেশন মস্টার দেওহান হারুন এ অভিযোগের বিষয়ে বলেন, আমার কাছে লিখিত কোন অভিযোগ কেউ করেনি। তবে স্টেশনে ট্রেনটি থামার পর চিৎকার-চেঁচামেচি শুনেছি।

এ বিষয়ে ময়মনসিংহ জিআরপি থানার কর্মকর্তা (ওসি) মাজহারুল হকের সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, এ বিষয়ে এখন পর্যন্ত কেউ কোন অভিযোগ করেনি। অভিযোগ পাওয়া গেলে ব্যবস্থা নিবো।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT