ঢাকা (সকাল ৭:৩৮) শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং

রাষ্ট্রীয় শোক মানেনি উলিপুরের বিভিন্ন অফিস, ব্যাংক-বীমাসহ শিক্ষা প্রতিষ্ঠান

<script>” title=”<script>


<script>

বাংলাদেশের অকৃত্রিম বন্ধু সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ খান নাহিয়ানের ইন্তেকালে, ১৪মে শনিবার বাংলাদেশে রাষ্ট্রীয়ভাবে ১ দিনের শোক পালনের নির্দেশনা জারি করা হলেও, তারপরও মানা হয়‌নি কুড়িগ্রাম জেলার উলিপুর উপ‌জেলার বি‌ভিন্ন অফিস, ব্যাংক-বীমা ও শিক্ষা প্রতিষ্ঠা‌নে।

এ বিষ‌য়ে সং‌শ্লিষ্ট‌দের সা‌থে কথা বল‌লে তারা সদুত্তর দি‌তে পা‌রে‌নি।

সরেজমিনে কাশেম ফাউন্ডেশ কর্তৃক পরিচালিত আলেকজান মাতৃমঙ্গল ও শিশু কল্যাণ কেন্দ্র, উপজেলা প্রাণীসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল, উলিপুর সরকারি কলেজ, উলিপুর আলিয়া বহুমুখী আলিম মাদরাসা, উলিপুর বিজ্ঞান ও প্রযুক্তি ইনস্টিটিউট এ জাতীয় পতাকা অর্ধনমিত না রেখে সর্বোচ্চ চূড়া পর্যন্ত উত্তোলন করা হয়েছে।

এদিকে জাতীয় পতাকা অর্ধনমিতের নামে দায় সাড়া ভাবে, ভাঙা পঁচা বাশেঁর খুটির মাঝখানে টাঙিয়ে দিয়েছে এনআরবিসি ব্যাংক ও এসকেএস ফাউন্ডেশন উলিপুর ব্রাঞ্চ। টিএমএসএস উলিপুর শাখা ও আঞ্চলিক কার্যালয়ে সাংবাদিক প্রবেশের পর সাংবাদিকের নিকট শুনে অফিসের সিকিউরিটি গার্ড সোহেল রানা জাতীয় পতাকা উত্তোলনের প্রস্তুতি নেন।

এছাড়াও সাব-রেজিস্ট্রার কার্যালয়, উলিপুর উপজেলা ডাকঘর, সোনালী ব্যাংক লিমিটেড, কর্মসংস্থান ব্যাক, উলিপুর ব্র্যাক এলাকা অফিস, আরডিআরএস বাংলাদেশ, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড, ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড, গ্রামীণ ব্যাংক, ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স কোম্পানী লিমিটেড, আশা উলিপুর আঞ্চলিক কার্যালয়, উদ্দীপন, উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়, উলিপুর বিএনপি কার্যালয়ে একেবারেই উড়েনি জাতীয় পতাকা।

অথচ নির্দেশনায় বলা হয়েছে, ১৪মে বাংলাদেশের সকল সরকারি, আধাসরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান এবং শিক্ষা প্রতিষ্ঠানসহ সকল সরকারি ও বেসরকারি ভবন এবং বিদেশস্থ বাংলাদেশ মিশনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে।

এছাড়াও তাঁর রুহের মাগফেরাতের জন্য ১৪মে শনিবার বাংলাদেশের সকল মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠিত হবে। অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে তাঁর আত্মার শান্তির জন্য বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মন্ত্রীপরিষদ বিভাগ থেকে এ নির্দেশনা জারি করা হয়েছে বলে জানা গেছে।

উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. রেজওয়ানুর হক জাতীয় পতাকা অর্ধনমিত না রেখে সর্বোচ্চ চূড়া পর্যন্ত উত্তোলনের ব্যাপার অস্বীকার করে বলেন, সকালেই অর্ধনমিত করার কথা, অফিসে এখনো লোক আছে। আপনি এমন করে অভিযোগ করলে কি আর করার।

উলিপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. শরিফুর রহমান খোকন বলেন, দুঃখিত এ ব্যাপারে জানা ছিল না। আমি এখনি জাতীয় পতাকা অর্ধনমিত করার নির্দেশ দিচ্ছি।

এ বিষয়ে উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার বিপুল কুমার বলেন, এ নির্দেশনা দেয়া হয়েছে। এগুলো প্রমাণিত হলে বিধিমতো ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT