ঢাকা (বিকাল ৩:২৭) মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News চাঁপাইনবাবগঞ্জে একই পরিবারের ৪ জনের ইসলাম ধর্ম গ্রহণ Meghna News যৌ-ন নির্যাতনের কারণেই মেয়ের মৃ-ত্যু -দাবী মায়ের! Meghna News নিরাপত্তাকর্মীকে মুখ-হাত-পা বেঁধে খু-ন, বিচারের দাবিতে গৌরীপুরে বিক্ষোভ Meghna News সময়ের সাথে পাল্লা দিয়ে বাড়ছে সিলেট – ঢাকা যাত্রাপথের ভোগান্তি Meghna News লোহাগড়ায় স্কুল শিক্ষিকা কে শ্বাসরোধ করে হ-ত্যা করেছে দূর্বৃত্ত Meghna News অত্যাচারীদের পরিণাম কেমন হবে! হাফিজ মাছুম আহমদ দুধরচকী Meghna News কোরআন ও হাদিসের আলোকে ইসলাম এবং মুসলমানের পরিচয়। -হাফিজ মাছুম আহমদ দুধরচকী Meghna News ফেতনা কি এবং তার আলামত কি কি! -হাফিজ মাছুম আহমদ দুধরচকী Meghna News দ্বিতীয় পুত্র সন্তানের পিতা হলেন হৃদয়ে মেঘনাবাসী ফেসবুক গ্রুপের প্রতিষ্ঠাতা মোঃ হানিফ Meghna News দাউদকান্দি আদর্শ উচ্চ বিদ্যালয়ের এড-হক কমিটি গঠন

যৌ-ন নির্যাতনের কারণেই মেয়ের মৃ-ত্যু -দাবী মায়ের!


ঢাকায় স্বামী-স্ত্রী গ্রেফতার, গৌরীপুরে বাড়িঘরে হামলা-ভাংচুর

ওবায়দুর রহমান ওবায়দুর রহমান Clock সোমবার রাত ১০:৩৪, ২১ অক্টোবর, ২০২৪

যৌ-ন নির্যাতনের কারণেই আমার মেয়ে শাহিদা আক্তার (১৪) মৃ-ত্যু হয়েছে। সে আ-ত্মহত্যা কেন করবে, তার শরীরের স্পর্শকাতর স্থানে গৃহকর্তা নুরুল হায়দার রাকিব ধরার চেষ্টা করতো, এনিয়ে হাতাহাতি করতো।

এ ঘটনায় তার স্ত্রী নাদিরা নাজনীন সেতু’র নিকট অভিযোগ দিয়েছিলো। এ নিয়ে দু’জনের মাঝে দ্বন্দ্ব ও মারামারিও হয়েছে। আমার মেয়েকেও শাসিয়েছে। এতে লজ্জায় হয়তো সে আ-ত্মহত্যা করেছে, নয়তো তাকে মে-রে ফ্যানের সঙ্গে ঝুলিয়েছে। আমি আমার মেয়ের হ-ত্যাকান্ডের বিচার চাই। সোমবার (২১ অক্টোবর) এসব কথা বলেন ময়মনসিংহের গৌরীপুর পৌর শহরের পশ্চিমপাড়া মহল্লার নিহত শাহিদা আক্তারের মা মাহফুজা।

তিনি আরও বলেন, আমার মেয়ে মরতে পারে না। তাকে মে-রে ফেলা হয়েছে।

এ দিকে শাহিদা আক্তারের হ-ত্যাকান্ডের ঘটনায় গৃহকর্তা নুরুল হায়দার রাকিব ও তার স্ত্রী নাদিরা নাজনীন সেতুকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেছে ঢাকার খিলগাঁও থানা পুলিশ।

 

বিষয়টি নিশ্চিত করেন মামলার তদন্তকারী অফিসার এসআই মো. সাদেকুল ইসলাম সাংবাদিকদের জানান, শাহিদা খিলগাঁও তিলপা পাড়ায় ভাড়া বাসায় থাকতেন মো. নুরুল হায়দার রাকিব। রাকিবুলের বাসায় গৃহকর্মীর কাজ করতো শাহিদা। বাসায় কেউ না থাকায় দরজা বন্ধ করে ফ্যানের সঙ্গে ঝুলে আ-ত্মহত্যা করে সে।

বুধবার (১৬অক্টোবর) রাত ৯টার দিকে তার লা-শ উদ্ধার করা হয়েছে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্ত শেষে পরিবারের নিকট লাশ হস্তান্তর করা হয়। এ ঘটনায় নিহতের নানা জুবেদ আলী বাদী হয়ে মামলা দায়ের করেন।

অপরদিকে শাহিদা’র মৃ-ত্যুর সংবাদে বিক্ষুব্দ জনতা সেতু’র বাবা সতিষা গ্রামের হাসমত আলীর বাড়িতে হামলা-ভাংচুর করেছে।

হাসমত আলী জানান, হামলাকারীরা এ সময় তার ঘর থেকে স্বর্ণাংলকার, ল্যাপটপ, মূল্যবান জিনিসপত্র, নলকুল ও মোটর সাইকেল লুট করে নিয়ে গেছে। ঘরের দরজা-জানালা ও বাসার আসবাবপত্র ভাংচুর করেছে।

গৌরীপুর অস্থায়ী সেনাক্যাম্প থেকে একটি টীম গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ প্রসঙ্গে শাহিদার বাবা শহিদ মিয়া জানান, আমি ও আমার পরিবারের কেউ যাইনি। কে বা কারা হামলা করেছে তাও বলতে পারছি না।

এদিকে বৃহস্পতিবার (১৭ অক্টোবর/২৪) রাতে শাহিদার লা-শ আসার পরে এলাকাবাসী আবারও বিক্ষুব্দ হয়ে উঠেন। লা-শ দাফন না করে এ সময় তারা বিচারের দাবি জানান। এরপরে সেনাবাহিনীর একটি টিম আবারও ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। শুক্রবার (১৮ অক্টোবর/২৪) তার লা-শ দাফন করা হয়।

স্থানীয় ও পরিবার সূত্রে জানা গেছে, শাহিদার বাবা শহীদ মিয়া পেশায় রিকশাচালক। মা মাহফুজা বেগম গৃহিণী। দুই বোন এক ভাইয়ের মধ্যে শাহিদা সবার বড়। ছোট বোন মীম আক্তারের বয়স আট ও ছোট ভাই মেহেদি হাসান মারুফের বয়স দুই বছর। ২০২০ সালে ঢাকায় নূরুল হায়দার রাকিবের বাড়িতে গৃহপরিচারিকার কাজ নেয় শাহিদা আক্তার। রাকিব গৌরীপুর পৌর শহরের সতিষা মহল্লার হাসমত আলীর মেয়ের জামাতা।

শাহিদার বাবা শহিদ মিয়া বলেন, আমি গরিব রিকশাচালক মানুষ। ভিটেমাটি ছাড়া কিছু নেই। চার বছর আগে পার্শ্ববর্তী মহল্লার হাসমত আলী তার মেয়ের বাড়িতে গৃহপরিচারিকার কাজের জন্য আমার মেয়ে শাহিদাকে নিয়ে যায়। এখন সেই বাড়ি থেকেই মেয়ে লা-শ হয়ে বাড়ি ফিরল। কেন আমার মেয়ে লা-শ হয়ে বাড়ি ফিরল আমি এর বিচার চাই।

শাহিদার মা মাহফুজা বেগম বলেন, গত কুরবানীর ঈদের সময় মেয়ে বাড়ি ফিরে আর যেতে চাইছিল না। পরে হাসমত আলী বুঝিয়ে শোনিয়ে দুই মাসের কথা বলে শাহিদাকে ঢাকায় তার মেয়ের বাড়িতে নিয়ে যায়।

গত সোমবার রাতে শাহিদার সাথে শেষ কথা হয়। মেয়ে বলে এখন আসবো না কয়েকদিন পর একেবারেই চলে আসবো। কিন্তু এখন মেয়ে আসলো লা-শ হয়ে। জীবিত মেয়েকে আর দেখা হলো না।

রাকিবের বিরুদ্ধে যৌ-ন নিপীড়নের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট বলে জানান হাসমত আলী। তিনি বলেন, আমার মেয়ে নাদিরা নাজনীন সেতু তার স্বামী রাকিবের সাথে ঢাকায় বসবাস করে। চার বছর ধরে শাহিদা ওদের সাথেই থাকতো। আমার মেয়ে শাহিদাকেও বোনের মতো দেখতো। কিভাবে কি হল বলতে পারছি না। আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল। তদন্তে সত্য বেরিয়ে আসবো।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT