ঢাকা (সকাল ১১:৪৬) শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং

মৌলভীবাজার সরকারি কলেজে প্রথমবারের মতো গঠিত হলো হাল্ট প্রাইজের অর্গানাইজিং কমিটি

<script>” title=”<script>


<script>

শিক্ষার্থীদের নোবেল প্রাইজ খ্যাত ‘হাল্ট প্রাইজ’ প্রতিযোগিতা মৌলভীবাজার সরকারী কলেজে প্রথমবারের মতো আয়োজনের লক্ষ্যে ৬ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। এ্যাকাউন্টিং অনুষদের শিক্ষার্থী বাপ্পী চন্দকে ক্যাম্পাস ডিরেক্টর নির্বাচিত করে কমিটি ঘোষণা করা হয়।

কমিটিতে সোশ্যাল মিডিয়া ম্যানেজার হিসেবে এ্যাকাউন্টিং অনুষদের নুরুল আমিন রাহিন নির্বাচিত হয়েছেন, হেড অফ পাবলিক রিলেশন হিসেবে জোনাকি বেগম, হেড অফ স্টুডেন্ট আউটরিচ এন্ড এক্সপেরিএন্স পারভেজ মিয়া, হেড অফ মার্কেটিং হিসেবে রাদি চৌধুরী, ইভেন্ট কো-অর্ডিনেটর মোঃ জাবেদ মিয়া নির্বাচিত হয়েছেন।

নব নির্বাচিত ক্যাম্পাস ডিরেক্টর বাপ্পী চন্দ বলেন,Hult Prize এর খাতায় নতুন একটি নাম যোগ হলো মৌলভীবাজার সরকারি কলেজ। Hult Prize এর ক্যাম্পাস ডিরেক্টর হিসেবে আমার সর্বোচ্চ মেধা এবং শ্রম দিয়ে চেষ্টা করবো যাতে মৌলভীবাজার সরকারি কলেজে Hult prize  এর ভালো একটি প্লাটফর্ম করতে পারি এবং এর মাধ্যমে মেধাবী মুখগুলোকে সামনে নিয়ে আসতে পারি। যারা Hult prize এ কাজ করছে তাদের মধ্যে সার্বিক সমন্বয় সাধন এবং সংশ্লিষ্টদের স্কিল ডেভেলপেমন্টের উদ্দেশ্য নিয়ে আমি সামনে এগিয়ে যাবো! Hult Prize কে বলা হয় স্টুডেন্টদের নোবেল প্রাইজ।

এটা প্রতিটি স্টুডেন্টদের কাছে একটা বড় সুযোগ যার মাধ্যমে তারা নিজের ওরগানাইজিং পাওয়ার,লিডারশিপ স্কিল এবং কমিউনিকেশন স্কিলসহ কম্পিটেটিভ ওয়ার্ল্ডে নিজেকে যোগ্য প্রতিযোগী গড়ে তোলার জন্য যেসব দক্ষতা দরকার যাবতীয় দক্ষতা বাড়াতে পারবে।

হাল্ট প্রাইজে অংশগ্রহণকারী প্রত্যেক প্রতিযোগী নিজেদের লিডারশীপ চর্চার সুযোগ পাবে ও নিজেদের আইডিয়াগুলো পুরো বিশ্বের নিকট তুলে ধরার সুযোগ পাবে। সকলের সহযোগিতা পেলে প্রত্যেক এমজিসিয়ান উদ্যম ও আগ্রহকে আমরা কাজে লাগাবো।

উল্লেখ্য, জাতিসংঘের সঙ্গে অংশীদারিত্বে ‘হাল্ট প্রাইজ’ বিশ্বের একটি বৃহত্তম স্টুডেন্ট প্লাটফর্ম হিসেবে কাজ করছে। এটির কার্যক্রম বিশ্বের ১২১টি দেশসহ ২ হাজারেরও বেশি শিক্ষা প্রতিষ্ঠানে রয়েছে। সংগঠনটি শিক্ষার্থীদের অনুপ্রাণিত ও শিক্ষিত করার পাশাপাশি খাদ্য, শিক্ষা, পরিবেশ, শক্তি ও চিকিৎসার লক্ষ্যে বিশ্বব্যাপী বিজনেস আইডিয়া প্রতিযোগিতার আয়োজন করে থাকে।

হাল্ট প্রাইজ একটি আন্তর্জাতিক সংস্থা যার প্রতিষ্ঠাতা হচ্ছেন আহমেদ আসকার এবং এটির ফান্ডিং করেন সুইডিশ ব্যবসায়ী বার্টিল হাল্ট। হাল্ট প্রাইজ ফাউন্ডেশনের মূল লক্ষ্যই হচ্ছে পৃথিবীর সকল যুব সমাজকে এমনভাবে কাজে লাগানো যেন তারা পরবর্তীতে দেশ, জাতি ও পৃথিবীর কল্যানে ভূমিকা রাখতে পারে।

এই লক্ষ্যে ২০১০ থেকে এখন পর্যন্ত হাল্ট প্রাইজ ফাউন্ডেশন আয়োজন করে যাচ্ছে বিভিন্ন কার্যক্রমের। যার মধ্যে খাদ্য ও পানি নিরাপত্তা, শিক্ষা, বৈশ্বিক পরিবর্তন, বেকারত্ব ইত্যাদি বিষয়ের উপর প্রতিযোগীতার মাধ্যমে বের করে আনা হচ্ছে চমৎকার বিজনেস আইডিয়া। ইউনিটেড নেশনন্স ও বিল ক্লিন্টনের সহায়তায় হাল্ট পরিবার প্রতি বছর বিজয়ী দলকে দিচ্ছে ১ মিলিয়ন ইউ এস ডলার তাদের বিজনেস পরিকল্পনাকে কার্যকর করতে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT