ঢাকা (ভোর ৫:১০) সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ ইং

মুখে কালো কাপড় বেধে রাবিতে যৌন হয়রানির প্রতিবাদ

বিশ্ববিদ্যালয়ের সাবাস বাংলাদেশ ভাষ্কর্যের পাদদেশে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (আইইআর) শিক্ষার্থীরা



মোঃইসমাইল,রাবি প্রতিনিধিঃরাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের দুই শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগের সুষ্ঠু তদন্ত ও অভিযুক্ত শিক্ষকের সর্বোচ্চ শাস্তির দাবিতে মুখে কালো কাপড় বেধে প্রতিবাদ জানিয়েছে শিক্ষার্থীরা।সোমবার দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের সাবাস বাংলাদেশ ভাষ্কর্যের পাদদেশে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (আইইআর) শিক্ষার্থীরা এই প্রতিবাদ জানান। এসময় আইইআরসহ বিভিন্ন বিভাগের অর্ধশতাধিক শিক্ষার্থী অবিলম্বে অভিযোগ তদন্ত সাপেক্ষ বিচার দাবি করেন।

দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত সেখানে অবস্থান করেন শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা দুই শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগে অভিযুক্ত শিক্ষকের বয়কট করার আহ্বান জানান। একই সাথে ঘটনার সুষ্ঠু তদন্ত চেয়ে শিক্ষকের শাস্তির দাবি জানান। কর্মসূচিতে ইনস্টিটিউটের বিভিন্ন বর্ষের ত্রিশের অধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২৫ জুন ও ২৭ জুন ইনস্টিটিউটের শিক্ষক বিষ্ণু কুমার অধিকারীর বিরুদ্ধে দুই শিক্ষার্থী উত্ত্যক্ত ও যৌন হয়রানির লিখিত অভিযোগ দেন। এরপর ২ জুলাই অভিযোগ আমলে নিয়ে ইনস্টিটিউটের সকল একাডেমিক কার্যক্রম থেকে ওই শিক্ষককে অব্যাহতি দেয়া হয়।
শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT