ঢাকা (বিকাল ৩:৫০) শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং

মালয়েশিয়াকে হারিয়ে এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ

<script>” title=”<script>


<script>

এশিয়া কাপে শক্তিশালী ভারত ও পাকিস্তানকে হারিয়েই ফাইনালের পথে অনেকখানি এগিয়ে গিয়েছিল বাংলাদেশের নারী ক্রিকেট দল। তবে কোনো কিছুই নিশ্চিত ছিল না। আজ মালয়েশিয়াকে হারিয়ে অবশ্য সেটা নিশ্চিত করে ফেলেছেন সালমা-রুমানারা।

শামিমা-আয়েশার দারুণ ব্যাটিংয়ের পর রুমানা আহমেদের দুর্দান্ত বোলিংয়ে বাংলাদেশ পেয়েছে ৭০ রানের বিশাল জয়। নিশ্চিত করে ফেলেছে এশিয়া কাপের ফাইনাল। শিরোপা জয়ের অন্তিম লড়াইয়ে বাংলাদেশকে খেলতে হবে ভারতের বিপক্ষে।

টস জিতে ব্যাটিংয়ে নেমে ভালো সূচনা করেছিলেন দুই ওপেনার শামিমা ও আয়েশা। উদ্বোধনী জুটিতে জমা করেছিলেন ৫৯ রান। শামিমার ব্যাট থেকে এসেছে দলের পক্ষে সর্বোচ্চ ৪৩ রান। আর আয়েশা করেছেন ৩১ রান। শেষপর্যায়ে ফাহিমা খাতুনের ২৬ ও সানজিদা ইসলামের ১৫ রানের ছোট দুটি ইনিংসের সুবাদে বাংলাদেশের স্কোরবোর্ডে জমা হয় ১৩০ রান।
জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৬০ রানে শেষ হয় মালয়েশিয়ার ইনিংস। দুর্দান্ত বোলিং করে তাদের ব্যাটিং অর্ডার ধ্বসিয়ে দিয়েছেন রুমানা। চার ওভার বল করে মাত্র ৮ রানের বিনিময়ে নিয়েছেন তিনটি উইকেট। একটি করে উইকেট গেছে জাহানারা আলম, সালমা খাতুন, নাহিদা আক্তার ও খাদিজাতুল কোবরার ঝুলিতে।
আগামীকাল রোববার শিরোপা জয়ের অন্তিম লড়াইয়ে ভারতের মুখোমুখি হবেন সালমারা।

বাংলাদেশঃ ১৩০/৪ (২০ ওভার)
শামিমা সুলতানা ৪৩, আয়েশা রহমান ৩১, ফাহিমা ২৬
দুরাইসিংগাম ২/১৯
মালেশিয়াঃ ৬০/৯ (২০ ওভার)
দুরাইসিংগাম ১৭
রুমানা ৩/৮, সালমা ১/৯, কোবরা ১/৮, জাহানারা ১/৯

ফলাফলঃ বাংলাদেশ ৭০ রানে জয়ী।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT