ঢাকা (সকাল ১১:৩৭) বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ ইং

সিলেটে মানবতার উজ্জল দৃষ্টান্ত স্থাপন করলো পুলিশ

<script>” title=”<script>


<script>

মোঃ ইবাদুর রহমান জাকির, সিলেট প্রতিনিধিঃ মঙ্গলবার রাতে আকস্মিক সিলেটের বিয়ানীবাজার পৌরশহরে জটলা সৃষ্টি হয়। দক্ষিণবাজারের একটি বিপনী বিতানের সামনে মাটিতে শুয়ে আছেন আধমরা এক ব্যক্তি। তাকে দেখে সেনাবাহিনীর বড়লেখাগামী একটি চলন্ত গাড়ি থামে। তখনই লোকজনের জটলা বেঁধে যায়। হুড়োহুড়ি শুরু হয় সর্বত্র।

গণমাধ্যমকর্মী, ছাত্রনেতাসহ অনেকেই ভিড় করেন সেখানে। কিন্তু ভয়-আতঙ্কে কেই কাছে ভিড়ছেনা ওই পড়ে থাকা লোকটির। একপর্যায়ে পুলিশকে ফোন দেন গণমাধ্যমকর্মী মাসুম আহমদ। পুলিশের একটি টহলদল সেখানে পৌছায়। পুলিশ ঘটনাস্থলে পৌছার পর সাহস করে অনেকে এগিয়ে আসে।

এরপর বিয়ানীবাজার থানা পুলিশের এসআই হাবীব উল্লাহ ওই আধমরা লোককে ডেকে পানি পান করান। একটি এ্যম্বুলেন্স ডেকে বিয়ানীবাজার হাসপাতালে নিয়ে যান। খোঁজ নিয়ে জানা যায়, রাস্তায় পড়ে থাকা আধমরা ওই ব্যক্তি মানসিক রোগী। তার শরীরেও নানা ক্ষত বিক্ষত। হয়তো শারীরিক অসুস্থতাজনিত কারণে তিনি সেখানে পড়ে যান। তবে, পুলিশের তাৎক্ষণিক মানবতায় সবাই বাহবা দেন। উপস্থিত লোজনরা বলাবলি শুরু করেন, পুলিশ এখন বদলে গেছে। তারা এখন অতি মানবিক।

বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) অবণী শংকর কর বলেন, খবর পেয়ে দ্রত ঘটনাস্থলে পুলিশ পাঠাই। পরে একজন মানুষ হিসেবে দায়িত্ব পালন করেছেন এসআই হাবীব উল্লাহ। তার দাবী, করোনাসহ সকল দূর্যোগে পুলিশ দেখিয়ে দিয়েছে জাতির দু:সময়ে কতটা মানবিক হওয়া যায় প্রমান করে পুলিশ জনগনের বন্ধু।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT