ঢাকা (রাত ১২:০৩) শুক্রবার, ৩রা মে, ২০২৪ ইং

মাদারীপুরে মিললো গ্যাসের সন্ধান



মাদারীপুরের রাজৈরে গভীর নলকূপ খননের সময় বের হচ্ছে গ্যাস। এতে জ্বলছে আগুন। যা দুইদিনেও বন্ধ হয়নি। বিষয়টি দেখতে ঘটনাস্থলে ভীড় করছেন হাজারো জনতা।

সরেজমিন গিয়ে জানা যায়, মাদারীপুরের রাজৈর উপজেলার বাজিতপুর ইউনিয়নের সুতারকান্দি গ্রামের মাহফুজ ফকিরের বাড়ির পেছনের দিকে নলকূপ বসানোর কাজ শুরু করেন তিনদিন আগে।

মঙ্গলবার বিকেলে ৪টার দিকে নলকূপ নির্মানের জন্য ৯৭ ফিট গভীরে পাইপ প্রবেশ করাতে উঠে আসতে শুরু করে গ্যাস। গ্যাস উঠা বন্ধ করতে ব্যর্থ হন নলকুপ শ্রমিকরা।এতে করে যতো মাটির নিচে পাইপ বসানোর চেষ্টা করে ততো করে পানির সাথে বের হয় গ্যাস।

কিছুতেই নিয়ন্ত্রন করা যাচ্ছিলো না গ্যাস বের হওয়া এবং তা থেকে জ্বলছে আগুন। এলাকাবাসীর পক্ষ থেকে জানানো হয় জনপ্রতিনিধি, ফায়ার সার্ভিস, পুলিশ, উপজেলা প্রশাসন ও জেলা প্রশাসনকে। পরে রাতে ঘটনাস্থল পরিদর্শন করেন ফায়ার সার্ভিস।

ভেজানো কাপড় দিয়ে আগুন নিভানোর চেষ্টা করেন তারা। একাধিকবার চেষ্টার পরে একপর্যায়ে আগুন বন্ধ হয়ে যায়। পরে বুধবার ভোর থেকে আবারো আগুন জ্বলতে দেখে স্থানীয় লোকজন।

বিষয়টি দেখতে প্রতিনিয়তই ভীড় করছেন এলাকাবাসী। দুইদিনেও আগুন বন্ধ না হওয়ায় আতঙ্ক ছড়িয়ে এলাকারবাসীর মধ্যে। পদক্ষেপ নেয়ার দাবি জানিয়েছেন এলাকাবাসী। তবে, ব্যবস্থা গ্রহনের কথা জানিয়েছেন জেলা প্রশাসক ড. রহিমা খাতুন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT