ঢাকা (রাত ১২:১৯) শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং
শিরোনাম

মাদক ও মোবাইল গেমস থেকে শিক্ষার্থী-যুবকদের ফেরাতে”আলোর সহযাত্রী”সাড়া ফেলেছে নড়াইলে



করোনাকালে হতাশাগ্রস্থ্য যুবকদের নিজ বাড়িতে বসে সময় অতিক্রম করানোর জন্য নড়াইলের জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান ”আলোর সহযাত্রী” কর্মসূচী হাতে নিয়েছেন। এ কর্মসূচীর মাধ্যমে তিনি হতাশা কাটিয়ে মাদক বা গেমস ছেড়ে বই পড়ার মাধ্যমে জ্ঞান অর্জন করে সমাজের উন্নয়ন করতে যুবকদের উদ্বুদ্ধ করছেন।

খোঁজ নিয়ে জানা যায়, মাদক যেমন যুবকদের মৃত্যুর দিকে ঠেলে দেয়। ঠিক তেমনি মোবাইল গেমস এর আসক্তিও যুবকদের চেতনা শক্তিকে পঙ্গু করে দেয়। তাই করোনাকালে যুবকদের নিয়ে ভেবেছেন নড়াইলের সুযোগ্য জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাবিবুর রহমান। তরুণদের মাদক- মোবাইল গেমস থেকে সরিয়ে আনতে বই পড়ার মাধ্যমে আত্মশক্তির বিকাশ ঘটাতে সমাজের মানুষের কাছে, রাষ্ট্রের কাছে একটি ব্যাতিক্রম ও প্রশংসনীয় মহৎ উদ্যোগ উপস্থাপন করেছেন তিনি।

নড়াইলের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাবিবুর রহমান ”আলোর সহযাত্রী” নামে বই নড়াইল সদর, লোহাগড়া ও কালিয়া উপজেলায় বিতরণের মাধ্যমে করোনাকালে যুবকদের জাগ্রত করতে চেয়েছেন। সূত্র জানায়, গত বুধবার বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এস,এম সুলতানের ”সুলতান মঞ্চ” থেকেই ”আলোর সহযাত্রী” এর শুভযাত্রা হয়। জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান যুবকদের মাঝে ”আলোর সহযাত্রী” নামে বই বিতরণের মাধ্যমে এ শুভ কাজের উদ্বোধন করেন। উদ্বোধনের পর থেকেই দুর্বার গতিতে চলছে ”আলোর সহযাত্রী”।

খোঁজ নিয়ে আরো জানা গেছে, লোহাগড়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রোসলিনা পারভীন নিজেই মঙ্গলবার সহ গত ৩-৪ দিন যাবৎ ”আলোর সহযাত্রী” বই বিতরণ করছেন শিক্ষার্থী ও তরুণদের মাঝে।
লক্ষীপাশা আদর্শ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির শিক্ষার্থী রাহাত জানায়, ডিসি স্যারের মহৎ এ উদ্যোগ শির্ক্ষাথীদের জন্য আশির্বাদ। লোহাগড়া পৌর প্রেস ক্লাবের সভাপতি ইকবাল হাসান শিমুল বলেন, জেলা প্রশাসক আমাদের সমাজকে জাগ্রত করতেই ”আলোর সহযাত্রী” বই বিতরণ কর্মসূচী হাতে নিয়েছেন। করোনাকালে বেকার বসে থাকা শিক্ষার্থীরা উপকৃত হচ্ছে।

লোহাগড়া উপজেলা নির্বাহী অফিসার রোসলিনা পারভীন এ বিষয়ে বলেন, করোনা মহামারী বদলে দিয়েছে আমাদের চেনা জগৎ। এই সময়ে শিক্ষার্থী ও যুবকদের আঁকড়ে ধরেছে মাদক ও মোবাইল গেইমস। শিক্ষার্থী ও যুবকদের হতাশামুক্ত রাখতে ও প্রাণোচ্ছ্বল রাখতে এবং আত্মশক্তির বিকাশ ঘটাতে নড়াইলের সুযোগ্য জেলা প্রশাসক স্যার ”আলোর সহযাত্রী” বই বিতরণ কর্মসূচী হাতে নেয়ায় সর্বমহলে প্রশংসা পাচ্ছেন। লোহাগড়া উপজেলা প্রশাসন নিয়মিত বই বিতরণ করছে।

জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান জানান, প্রথম পর্যায়ে আলোর সহযাত্রী কর্মসূচীতে বঙ্গবন্ধু- বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ বিষয়ক বইসহ বিভিন্ন বিষয়ে পাঁচশত বই বিতরণ করা হচ্ছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT