ঢাকা (সন্ধ্যা ৭:১০) বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

ভোলায় চাউল চুরির নিউজ প্রকাশের জের ধরে সাংবাদিককে পেটানোর হুমকির অভিযোগ



নিজস্ব প্রতিনিধি:   ভোলার চরফ্যাশন উপজেলায় জেলে পূর্ণবাসনের জন্য বরাদ্দকৃত ভিজিএফ’র চাউল চুরির সংবাদ প্রকাশের জের ধরে নুরাবাদ ইউনিয়নের চেয়াররম্যান আনোয়ার হোসেন ও আহাম্মদপুর ইউনিয়নের চেয়ারম্যান ফখরুল ইসলামের বিরুদ্ধে সাংবাদিক পেটানোর হুমকির অভিযোগ উঠছে।
সোমবার (১১মে) দুপুরে চরফ্যাশন উপজেলা পরিষদ হল রুমে আইন শৃঙ্খলা মিটিং শেষে উপজেলার ইউপি চেয়ারম্যান এসোসিয়শনের বৈঠকে এ হুমকি প্রদানের অভিযোগ পাওয়া যায়। হুমকির বিয়ষটি বৈঠকে উপস্থিত কয়েকজন ইউপি চেয়ারম্যান সত্যতা নিশ্চিত করেছেন। জানা যায়, নুরাবাদ ও আহাম্মদপুর দুই ইউপিতে জেলে পূর্ণবাসনের ভিজিএফ চাউল বিতরণে অনিয়ম ও চাউল চুরির অভিযোগ উঠে। চাউল চুরির অভিযোগে গত ১ মে রাতে নুরাবাদ ইউপি চেয়ারম্যানের কর্মী মিজানকে পাঁচ বস্তা চালসহ ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আটক করে এক মাসের কারাদ- ও পাঁচ হাজার টাকা জরিমানা প্রদান করেন। অপরদিকে আহাম্মদপুর ১নং ওয়ার্ডের ইউপি সদস্য কামাল হোসেনকে গত ৭ মে রাতে পাঁচ বস্তা ভিজিএফ চাউলসহ গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেছেন।

এ বিষয়ে বিভিন্ন জাতীয়, স্থানীয় ও অনলাইন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়েছে। এই সংবাদ প্রকাশের জের ধরে ওই দুই চেয়ারম্যান সাংবাদিকদের হুমকি দেন । এই ঘটনায় চরফ্যাশনে কর্মরত স্থানীয় সাংবাদিকরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

এ ব্যাপারে নুরাবাদ ইউনিয়নের চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন ও আহাম্মদপুর ইউনিয়নের চেয়ারম্যান ফখরুল ইসলাম সাংবাদিক পেটানোর হুমকির কথা অস্বীকার করে বলেন, ইউনিয়নে কোনো ঘটনা ঘটলেই কিছু সাংবাদিক চেয়ারম্যানদের জড়িয়ে সংবাদ প্রকাশ করে। ঐ সকল সাংবাদিকদের ভাষাগত সমস্যার কারনে চেয়ারম্যানরা সমাজে হেয় পতিপন্ন হয়। আমরা মূলত এই বিষয়টি আমাদের চেয়ারম্যান এসোসিয়েশনের সভাপতি ও সম্পাদকের নিকট অভিযোগ করেছি। চরফ্যাশন উপজেলার ইউনিয়ন চেয়ারম্যান এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আবুল হাসেম মহাজন বলেন, কিছু সংখ্যক সংবাদকর্মী চেয়ারম্যানদের সাথে অসৌজন্যমূলক ভাষা ও চেয়ারম্যানদের সম্মানহানি করে। মূলত এ বিষয়টি নিয়ে চেয়ারম্যানরা ক্ষোভ প্রকাশ করে জানিয়েছে। চেয়ারম্যানরা কোনো সাংবাদিককে পেটানোর হুমকি দেয়নি।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT