ঢাকা (রাত ১:০৮) শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

ভোলার নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় ১৩ জেলের জেল-জড়িমানা

ভোলার নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় ১৩ জেলের জেল-জড়িমানা
ভোলার নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় ১৩ জেলের জেল-জড়িমানা



কামরুজ্জামান শাহীন, ভোলা প্রতিনিধি: ভোলার বোরহানউদ্দিনে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনা ও তেঁতুলিয়া নদীতে মা ইলিশ শিকার করার অপরাধে ১৩ জেলেকে জেল-জড়িমানা করেছে ভ্রাম্যমান আদালত। এসময় ৫টি মাছ ধরার নৌকা ও প্রায় ২হাজার ৫০০ মিটার জাল ও ৩০ কেজি ইলিশ জব্দ করা হয়েছে।

উপজেলা মৎস্য অফিস স‚ত্রে জানা যায়, সোমবার দিনে ও রাতে মেঘনা ও তেতুঁলিয়া নদীতে মা ইলিশ রক্ষা অভিযান পরিচালনা করে উপজেলা নির্বাহী অফিসার খালেদা খাতুন রেখা ও উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা নাজমুস সালেহীন থানা পুলিশের সহযোগিতায় ১৩ জেলেকে আটক করা হয়। এসময় ৫টি মাছ ধরার নৌকা ও প্রায় ২৫০০ মি: জাল ও ৩০ কেজি ইলিশ জব্দ করা হয়।
মঙ্গলবার(১৫অক্টোবর) সকালে তাদেরকে ভ্রাম্যমান আদালতে হাজির করলে ভ্রাম্যমান আদালতের নিবার্হী ম্যাজিস্ট্রেট ও বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী অফিসার খালেদা খাতুন রেখা ১১জেলেকে ৩মাস করে কারাদণ্ড ও ২ জেলেকে ৫হাজার টাকা করে মোট ১০হাজার টাকা জড়িমানা করেন।

দণ্ডপ্রাপ্তরা জেলেরা হলেন, নজরুল (২৮), আইয়ুব আলী (২৮), কবির (২৮), সুমন (২৭), বাহার (২৩), সালাউদ্দিন (৩৫), আলামিন (৩২), রাকিব (২৪), রাসেল (২৫), আকবর (২০) ও শরীফ (২০)। এছাড়া শাকিব (১২) ও সাইদুল (১২) উভয়কে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
বোরহানউদ্দিন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা নাজমুস সালেহীন এ তথ্য নিশ্চিত করে বলেন, মা ইলিশ রক্ষায় মেঘনা ও তেতুঁলিয়া নদীতে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। উদ্ধাকৃত জাল আগুনে পুড়িয়ে নষ্ট করে দেওয়া হয়েছে। জব্দকৃত মাছ এতিখানায় বিতরন করা হয়েছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT