ঢাকা (সকাল ৮:০৩) বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে প্রতিরোধ সমাবেশ

ওবায়দুর রহমান ওবায়দুর রহমান Clock মঙ্গলবার রাত ১১:৫৯, ১০ সেপ্টেম্বর, ২০২৪

ভারতীয় সীমান্ত-মাস্তানি, জল-সন্ত্রাস ও আধিপত্যবাদী আগ্রাসনের বিরুদ্ধে ময়মনসিংহের গৌরীপুরে প্রতিরোধ সমাবেশ করছে ছাত্র ইউনিয়ন।

মঙ্গলবার বিকেলে উপজেলার পৌর শহরের মধ্যবাজার এলাকায় কৃষ্ণচূড়া চত্বরে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

ছাত্র ইউনিয়ন গৌরীপুর উপজেলা শাখার সহ-সভাপতি এমদাদুল হকের সভাপতিত্বে বক্তব্য রাখেন ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক এনামুল হাসান অনয়।

এ সময় তিনি বলেন, আমরা এইখানে দাঁড়িয়েছি ভারতের আধিপত্যবাদী আগ্রাসনের বিরুদ্ধে কথা বলতে নতুন বাংলাদেশে। আমরা বার বার করে একটি কথা বলছি যে আমাদেরই কথা বলা, আমাদের এই প্রতিরোধ, আমাদের এই প্রতিবাদ, আদতে ভারতের যে উগ্র হিন্দুত্ববাদী রাষ্ট্র কাঠামো, ভারতের যে ফ্যাসিস্ট রাষ্ট্র কাঠামো, মোদীর যে বিজিবি সরকার তার বিরুদ্ধে। আমাদের এই প্রতিবাদ, প্রতিরোধ কোনভাবেই ভারতের সাধারণ মানুষের বিরুদ্ধে নয়। আমরা সবসময় মনিপরী বন্ধুদের প্রতি সমব্যাথী, ভারতের স্বাধীনতাকামী মানুষ যারা বিজিপির বিরুদ্ধে লড়াই করছেন, আমরা দেখছি পশ্চিমবঙ্গের মানুষ কিভাবে মমতার বিরুদ্ধে লড়াই করছে আমরা আজকে এই প্রতিরোধ সমাবেশ থেকে সেই মুক্তিকামী মানুষের সাথে সংহতি জানাচ্ছি।

তিন ছাত্র-জনতার সরকারের কাছে দাবি জানিয়ে বলেন, ভারতের সাথে ৫৪টি অভিন্ন নদীর ৫১িটিতে অবৈধ বাঁধ নির্মাণ করেছে সেগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নিবেন। ভারতীয় রাষ্ট্রীয় বাহিনী বিএসএফের গুলিতে আমাদের দেশের মানুষ ক্রমাগত যে ্প্রাণে বলি হচ্ছেন সেগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নিবেন। আমাদের উপর যে ভারতীয় আগ্রাসন চলছে সেটার বিরুদ্ধে আপনার কূটনৈতিক ব্যবস্থা গ্রহণ করুন।দেশের ভিতরকার যে সংহতি, সম্প্রীতি সেটাকে কোনভাবেই বিনষ্ট না করার আহবাণও জানানো হয়। উপজেলা কমিটির সাধারণ সম্পাদক মোজাম্মেল হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা কমিটির সাংগঠনিক সম্পাদক অর্পিতা কবীর এ্যানি, সাবেক সহ-সভাপতি অর্ক দত্ত, ছাত্রনেতা শান্ত দত্ত প্রমুখ।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT