ঢাকা (রাত ৮:১৩) বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালে বেনকেট কর্তৃক শীত বস্ত্র বিতরণ



সিলেট জেলার বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালে (৩ জানুয়ারি) রবিবার সকাল ১১ঘটিকার সময়  ৬ শতাধিক অসচ্ছল এবং সুবিধাবঞ্চিত শীতার্ত মানুষের মাঝে শীত বস্ত্র বিতরন করা হয়। বাংলাদেশ ক্যান্সার এইড ট্রাস্ট (BANCAT)-এর সহায়তায় এই কার্যক্রম পরিচালনা করা হয়। ক্যান্সারসহ অন্যান্য দূরারোগ্য রোগ নিয়ে সামাজিক সচেতনতা সৃষ্টিসহ সমাজের সকল স্তরের মানুষের চিকিৎসা সহায়তা ও সহযোগিতা প্রদানের লক্ষ্যে বাংলাদেশ ক্যান্সার এইড ট্রাস্ট ও বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল (BBCGH) যৌথভাবে দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছে। পাশাপাশি প্রতিষ্ঠানদ্বয় আর্তমানবতার সেবায় বিভিন্ন সামাজিক কার্যক্রম পরিচালনা করছে।

এরই ধারাবাহিকতায় BANCAT- এর উদ্যোগে এবং BBCGH-এর সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠিত শীত বস্ত্র বিতরন অনুষ্ঠানে সমাজের সকল স্তরের মানুষের পাশাপাশি প্রধান অতিথি হিসেবে উপস্থিত  ছিলেন বিয়ানীবাজার পৌরমেয়র  আব্দুস শুকুর, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর  মুক্তিযোদ্ধা  বাবুল আক্তার, উপজেলা প্যানেল চেয়ারম্যান জনাবা রোকশানা বেগম লিমা, বিশিষ্ট সমাজসেবক মজির ঊদ্দিন। অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন BANCAT-এর অপারেশনস ম্যানেজার মেজবাহ বিন মোশাররফ, BBCGH-এর ব্যবস্থাপক মকসুদ মোর্শেদসহ স্থানীয় জনপ্রতিনিধি, ইলেকট্রনিক এবং প্রিন্ট মিডিয়াকর্মী, আইন-শৃংখলা বাহিনীর সদস্যবৃন্দ। পাশাপাশি এই উদ্যোগ বাস্তবায়নের জন্য নিরলসভাবে কাজ করেছেন BANCAT-এর প্রতিষ্ঠাতা  নাজমুস আহমেদ আলবাব, লন্ডন প্রবাসী বিশিষ্ট সমাজ সেবন মাকসুদ আহমেদ খান।

উক্ত শীতবস্ত্র বিতরন অনুষ্ঠানে বিয়ানীবাজার উপজেলা প্যানেল চেয়ারম্যান  রোকশানা বেগম বলেন, প্রবাসীদের অর্থায়নে প্রতিষ্ঠিত বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল বিয়ানীবাজারসহ বৃহত্তর সিলেটে, বিশেষ করে পিছিয়ে পড়া মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করতে অগ্রনী ভুমিকা পালন করছে, যা স্থানীয়ভাবে ব্যাপক সুনাম অর্জন করেছে। বাংলাদেশ ক্যান্সার এইড  ট্রাস্টকে আন্তরিক ধন্যবাদ জানাই যে, তারা সুদূর ঢাকা থেকে কষ্ট করে এসে বিয়ানীবাজারের সুবিধাবঞ্চিত শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরন করেছে।

প্রধান অতিথি বিয়ানীবাজার পৌরমেয়র জনাব আব্দুস শুকুর বলেন, বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল আমাদের প্রাণের প্রতিষ্ঠান, আমাদের স্বজন আমাদের প্রবাসীগনের নিঃস্বার্থ মানবিক উদ্যোগে এই প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠিত হয়েছে। সূচনালগ্ন থেকেই এই প্রতিষ্ঠান চিকিৎসা সেবার পাশাপাশি বিভিন্ন সামাজিক কার্যক্রম পরিচালনা করে আসছে। এই প্রতিষ্ঠান একটি বিশাল বৃক্ষের ন্যায় যা থেকে সবাই উপকৃত হচ্ছে। পাশাপাশি বাংলাদেশ ক্যনাসার এইড ট্রাস্টকে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি এই ধরনের একটি মহতি উদ্যোগ পরিচালনা করার জন্য।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT