ঢাকা (রাত ১২:০৮) বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ ইং

বিয়ানীবাজারে হেফাজতের ডাকা হরতাল পালন,হতাহত ২,মাঠে আছে আওয়ামীলীগ 

<script>” title=”<script>


<script>

সিলেটের বিয়ানীবাজারে হেফাজতের ডাকা হরতাল চলাকালে বিক্ষোভ মিছিলে বিয়ানীবাজার আওয়ামী লীগের অঙ্গসহযোগি সংগঠনের নেতা কর্মীরা বাধা দিলে দু’পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। এতে বিয়ানীবাজার হেফাজতের দুই কর্মী আহত হয়েছেন।রোববার দুপুর ২টার দিকে বিয়ানীবাজার পৌরশহরের উত্তরবাজার কেন্দ্রীয় মসজিদের সামনে এ ঘটনা ঘটেছে।পরে থানা পুলিশ ও আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দের হস্তক্ষেপে উভয়পক্ষ শান্ত হয়। কিন্তু এই ঘটনায় পৌরশহরজুড়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

আহতরা হলেন, হেফাজত কর্মী কামরুল ইসলাম(৩৪),এবাদ আহমদ (২৮)।জানা গেছে, ১০ নেতাকর্মী নিহতের প্রতিবাদে হেফাজতে ইসলামের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল সারাদেশে চলছে। রবিবার দুপুরে বিয়ানীবাজার উপজেলার বৈরাগীবাজার থেকে হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল বের করতে দেখা গেছে হেফাজতে ইসলামের নেতাকর্মীদের। সেখানে কিছু সময় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে সড়ক অবস্থান কর্মসূচি পালন করেছে হেফাজতের নেতাকর্মীরা। এরপর বিক্ষোভ মিছিল নিয়ে পৌরশহরের দিকে আসে হেফাজতের নেতাকর্মীরা।এসময় স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিলে বাধা দিলে দু’পক্ষের মধ্যে হাতা হাতির ঘটনা ঘটে। কিন্তু এসময় হেফাজত ও ছাত্রলীগের দুই কর্মীর বাকবিতণ্ডার পর হাতাহাতির ঘটনা ঘটে। এতে আহত হন হেফাজত কর্মী কামরুল ইসলাম (৩৪), এবাদ আহমদ (২৮) তারা দুইজন প্রাথমিক চিকিৎসা গ্রহণ করেছেন। পরে বিয়ানীবাজার শহরে একটি প্রতিবাদ মিছিল করে আওয়ামী লীগ ও সহযোগি সংগঠন। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করতে দেখা গেছে।

সরেজমিনে ঘুরে দেখা দেখে, হরতালকে ঘিরে বিয়ানীবাজারে কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পৌর এলাকার মোড়ে মোড়ে অবস্থান নিয়েছে পুলিশ। সারাদেশে হেফাজতের ডাকা হরতালের প্রভাব বিয়ানীবাজারে কিছুটা কম রয়েছে।রাস্তায় যানবাহন অন্যান্য দিনের তুলনায় কিছুটা কম হলেও অন্য সবকিছুই স্বাভাবিক। পৌরশহরের উত্তরবাজার স্ট্যান্ড থেকে অল্প সংখ্যক দূরপাল্লার বাস ছেড়ে গেছে। সকাল থেকে বিভিন্ন সড়কে গণপরিবহন চলাচল করলেও তা সংখ্যায় সীমিত। দোকানপাট-মার্কেট ও বিপণিবিতান খোলা রয়েছে। তবে সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত কোথাও হেফাজতের নেতাকর্মীদের অবস্থান দেখা না গেলেও দুপুর ২টার দিকে হরতালকে সমর্থন জানিয়ে বিয়ানীবাজার পৌরশহরের কলেজ রোডে ঝটিকা মিছিল করেছে যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা।

বিয়ানীবাজার থানার (ওসি) হিল্লোল রায় জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় পুলিশ মাঠে রয়েছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT